বাংলা নিউজ > ময়দান > ফিরে এসেছে কোহলির পাওয়ার গেম- মঞ্জরেকর

ফিরে এসেছে কোহলির পাওয়ার গেম- মঞ্জরেকর

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিরাট কোহলি (ছবি-পিটিআই)

প্রায় তিন বছর খারাপ ফর্মের সঙ্গে লড়াই করার পর এক মাসের বিরতি নিয়েছিলেন কোহলি। বিরাট এশিয়া কাপে ফর্মে ফিরে আসেন এবং ভারতের হয়ে সবচেয়ে বেশি রান করেন। এরপর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজেও দারুণ পারফর্ম করেছেন ভারতের প্রাক্তন অধিনায়ক।

ভারতের প্রাক্তন টেস্ট ক্রিকেটার সঞ্জয় মঞ্জরেকরও বিশ্বাস করেন যে বিরাট কোহলির ফর্ম ধীরে ধীরে ফিরে আসছে। প্রাক্তন তারকা ক্রিকেটার মতে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বিরাট কোহলি পরিচিত ছন্দে ফিরছেন। প্রায় তিন বছর খারাপ ফর্মের সঙ্গে লড়াই করার পর এক মাসের বিরতি নিয়েছিলেন কোহলি। বিরাট এশিয়া কাপে ফর্মে ফিরে আসেন এবং ভারতের হয়ে সবচেয়ে বেশি রান করেন। এরপর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজেও দারুণ পারফর্ম করেছেন ভারতের প্রাক্তন অধিনায়ক।

স্পোর্টস 18-এ কথা বলার সময়ে সঞ্জয় মঞ্জরেকর বলেন, ‘সে এশিয়া কাপের প্রতিটি ম্যাচেই রান করেছে এবং শুধু রানই করেনি, তাঁর পারফরম্যান্সও উন্নত হয়েছে। আমি মনে করি সে নিজের পাওয়ার গেমে ফিরে এসেছে। আসলে পাওয়ার গেমে তাঁর আত্মবিশ্বাস ফিরে আসছে।’ মঞ্জরেকর আরও বলেন, ‘একটা সময় ছিল যখন তাঁর রান হচ্ছিল কিন্তু পাওয়ার গেম ফিরছিল না। এখন তিনি পাওয়ারগেমে ফিরছেন।’

আরও পড়ুন… কোহলি-বাবরকেও পিছনে ফেলে দেবেন এই ক্রিকেটার! পাকিস্তানের প্রাক্তন স্পিনারের দাবি 

সঞ্জর মঞ্জরেকর বলেছিলেন যে বিরাট কোহলি ভালো চার এবং ছক্কা মারছেন, যা আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপের একটি ভালো লক্ষণ। সঞ্জয় মঞ্জরেকর বলেছেন, ‘সে ভালো ডেলিভারিতে চার ও ছক্কা মারছে এবং সেটা আত্মবিশ্বাসের সঙ্গে করছেন। তিনি এমন একজন খেলোয়াড় যার দুর্দান্ত আত্মবিশ্বাস রয়েছে এবং এটি তাঁকে দুর্দান্ত পারফরম্যান্স দিয়েছে তবে তিনি দীর্ঘদিন ধরে রান পাচ্ছিলেন না যা তাঁর আত্মবিশ্বাসকে নাড়া দিয়েছিল। তবে এখন আবার তিনি ছন্দে ফিরছেন।’

আরও পড়ুন… IND vs AUS: পুরস্কার পাওয়ার পরেই ক্যামেরায় ধরা পড়ল অন্য বিরাট! দেখুন কোহলির অদ্ভুত কাজের ভিডিয়ো

এখন বিরাট কোহলিকে মাঠের মধ্যে আর মাঠের বাইরে একেবারে অন্যরকম ভূমিকায় দেখা যাচ্ছে। ভারত বনাম অস্ট্রেলিয়ার টি টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচের কথা বললে, সেই ম্যাচে বিরাট কোহলি ও সূর্যকুমার যাদবের ব্যাটিংয়ে ভর করে জিতেছিল টিম ইন্ডিয়া। প্রথমে ব্যাট করে অস্ট্রেলিয়া ২০ ওভারে সাত উইকেটে ১৮৬ রান করে। ১৮৭ রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে টিম ইন্ডিয়া ৩০ রানে কেএল রাহুল এবং রোহিত শর্মার উইকেট হারিয়েছিল। এরপর বিরাট ও সূর্যকুমার যাদব স্কোরকে ১৩৪ রানে নিয়ে যান। টিম ইন্ডিয়ার তারকা ব্যাটসম্যান বিরাট কোহলি এই ম্যাচে ৪৮ বলে ৬৩ রান করেন। নিজের এই ইনিংসের সময়ে তিনি তিনটি চার ও চারটি ছক্কাও মেরেছিলেন।এই ম্যাচের পর বিরাটকে এনার্জেটিক প্লেয়ার অ্যাওয়ার্ড দেওয়া হয়েছিল। 

বন্ধ করুন