বাংলা নিউজ > ময়দান > কোভিডের ফ্রি ভ্যাকসিন সরবরাহ করছে কলকাতার ময়দানের এই দুই ফুটবল ক্লাব
ফ্রি ভ্যাকসিনেশনের বিজ্ঞাপন (ছবি: ফেসবুক)

কোভিডের ফ্রি ভ্যাকসিন সরবরাহ করছে কলকাতার ময়দানের এই দুই ফুটবল ক্লাব

  • কোভিডের বিরুদ্ধে লড়াই করার জন্য এবার এগিয়ে এল বাংলা ফুটবলের দুই ক্লাব, সাদার্ন সমিতি ও কালীঘাট মিলন সংঘ এফসি। এই দুই ক্লাব বাংলার ফুটবল সংস্থা আইএফএ-র সঙ্গে হাতে হাত মিলিয়ে করোনার বিরুদ্ধ লড়াই করবে। বিনামূল্যে করোনার ভ্যাকসিন সরবরাহ করার পাশাপাশি, কোভিড আক্রান্তদের জন্য নানা ভাবে পাশে দাঁড়াবেন তারা।

কোভিডের বিরুদ্ধে লড়াই করার জন্য এবার এগিয়ে এল বাংলা ফুটবলের দুই ক্লাব, সাদার্ন সমিতি ও কালীঘাট মিলন সংঘ এফসি। এই দুই ক্লাব বাংলার ফুটবল সংস্থা আইএফএ-র সঙ্গে হাতে হাত মিলিয়ে করোনার বিরুদ্ধ লড়াই করবে। বিনামূল্যে করোনার ভ্যাকসিন সরবরাহ করার পাশাপাশি, কোভিড আক্রান্তদের জন্য নানা ভাবে পাশে দাঁড়াবেন তারা। 

বর্তমানে কোভিডের বাড়বাড়ন্ত ঠেকাতে উঠে পরে লেগেছে দেশ। এই মুহূর্তে কোভিডের দ্বিতীয় ঢেউ আছড়ে পড়েছে ভারতে। প্রতিদিন প্রায় ৩ লক্ষ কেস সামনে আসছে, বৃহস্পিতবারের আগে পর্যন্ত শেষ ১০ দিনে দেশে ৩৫০০ মানুষ প্রাণ হারিয়েছেন। শুধুমাত্র পশ্চিমবঙ্গে বৃহস্পতিবার মৃত্যু হয়েছে ১১৭ জনের। এবং এই রাজ্যে ঐদিনে করোনায় আক্রান্তের সংখ্যা প্রায় ১৮,৪৩১।

এমন অবস্থায় কোভিড রোগীদের পাশে দাঁড়াতে নিজের মতো করেই এগিয়ে এল সাদার্ন সমিতি ও কালীঘাট মিলন সংঘ। বিনা পয়সায় কোভিডের ভ্যাকসিন দেওয়া ছাড়াও তারা করোনা রোগীদের বেড, অক্সিজেন, ভেন্টিলেটর প্রদান করা হবে।

সাদার্ন সমিতির কর্তা সৌরভ পাল জানিয়েছেন, প্রাথমিক ভাবে স্থানিয় মানুষের নাম নথীভুক্ত করা হবে। তাদের ক্লাবের পক্ষ থেকে করোনার ফ্রি ভ্যাকসিন দেওয়া হবে। প্রাথমিক পর্যায়ে এখনও পর্যন্ত ৩০০ থেকে ৪০০ জন মানুষের পাশে দাঁড়িয়েছি আমরা। এবার আরও ৯০০ জন মানুষের নাম জমা পড়েছে।  

সৌরভ পাল জানিয়েছেন তাদের এই উদ্যোগের পাশে দাঁড়িছে আইএফএ। এছাড়াও কালীঘাট মিলন সংঘ তাদের সঙ্গে হাতে হাত মিলিয়ে কাজ করছে। যেখানে কলকাতার তিন প্রধান এখনও ফ্রি ভ্যাকসিনের কথা ভাবেনি সেখানে সাদার্ন সমিতির মতো ক্লাব এই উদ্যোগ নিয়ে সকলকে চমকে দিয়েছে।

বন্ধ করুন