বাংলা নিউজ > ময়দান > Duleep Trophy 2022: বাঁ-হাতি স্পিনারের জালে জড়ালেন রাহানেরা, দলীপে চোয়ালচাপা লড়াই রাহুল ত্রিপাঠীর
রাহুল ত্রিপাঠী। ফাইল ছবি- টুইটার।

Duleep Trophy 2022: বাঁ-হাতি স্পিনারের জালে জড়ালেন রাহানেরা, দলীপে চোয়ালচাপা লড়াই রাহুল ত্রিপাঠীর

  • রঞ্জি ট্রফির পরে দলীপেও ছড়ি ঘোরাচ্ছেন কুমার কার্তিকেয়া। যশস্বীরা ব্যর্থ হলেও ব্যাট চালিয়ে হাফ-সেঞ্চুরি পৃথ্বীর।

ব্যাট হাতে ধারাবাহিকতা বজায় রাখলেন পৃথ্বী শ। তবে রান পেলেন না গত ম্যাচে ডাবল সেঞ্চুরি করা দুই তারকা যশস্বী জসওয়াল ও অজিঙ্কা রাহানে। যদিও রাহুল ত্রিপাঠী, শামস মুলানি, তনুষ কোটিয়ানদের সম্মিলিত প্রতিরোধে লড়াইয়ের রসদ জোগাড় করে নেয় পশ্চিমাঞ্চল।

উত্তর-পূর্বাঞ্চলকে টেক্কা দিয়ে চলতি দলীপ ট্রফির সেমিফাইনালে ওঠা পশ্চিমাঞ্চল শেষ চারে মুখোমুখি হয় করণ শর্মার নেতৃত্বাধীন মধ্যাঞ্চলের। কোয়েম্বাটোরে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে পশ্চিমাঞ্চল। নিয়মিত অন্তরে উইকেট হারাতে থাকা রাহানের দল প্রথম দিনের শেষে তাদের প্রথম ইনিংসে ৯ উইকেটের বিনিময়ে ২৫২ রান সংগ্রহ করে।

পৃথ্বী শ ১০টি বাউন্ডারির সাহায্যে ৭৮ বলে ৬৯ রানের আগ্রাসী ইনংস খেলে আউট হন। উল্লেখ্য, পৃথ্বী আগের ম্যাচে ঝোড়ো সেঞ্চুরি করে আউট হয়েছিলেন। যশস্বী ও রাহানে দু'জনেই গত ম্যাচে ডাবল সেঞ্চুরি করেছিলেন। তবে এই ম্যাচে জসওয়াল খাতাই খুলতে পারেননি। অজিঙ্কা আউট হন ২৬ বলে ৮ রান করে।

আরও পড়ুন:- INDA vs NZA: ফের সেট হয়ে আউট অভিমন্যু ঈশ্বরন, নিউজিল্যান্ডের বিরুদ্ধে আগ্রাসী শতরানে জাত চেনালেন রুতুরাজ

রাহুল ত্রিপাঠী চার নম্বরে ব্যাট করতে নেমে চোয়ালচাপা লড়াই চালান। তিনি দিনের শেষে অপরাজিত থাকেন ব্যক্তিগত ৬৪ রানে। ১৩৭ বলের ইনিংসে ত্রিপাঠী ৫টি চার ও ১টি ছক্কা মারেন। 

এছাড়া আরমান জাফর ২৩, হেত প্যাটেল ২, শামস মুলানি ৪১, অতীত শেঠ ৩, তনুষ কোটিয়ান ৩৬ ও জয়দেব উনাদকাট ১ রান করে আউট হন। ১৪ বলে ৫ রান করে নট-আউট থাকেন চিন্তন গাজা।

আরও পড়ুন:- Pakistan T20 World Cup Squad: টি-২০ বিশ্বকাপের মূল স্কোয়াড থেকে ফখর জামানকে ছেঁটে ফেলল পাকিস্তান, ফিরলেন আফ্রিদি

মধ্যাঞ্চলের হয়ে প্রথম দিনেই বল হাতে ছড়ি ঘোরান কুমার কার্তিকেয়া, যিনি গত রঞ্জি ট্রফিতে ৩২টি উইকেট নিয়ে টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ উইকেটশিকারি হয়েছিলেন। মধ্যপ্রদেশের এই বাঁ-হাতি স্পিনার এই ম্যাচে ৬৬ রানের বিনিময়ে একাই ৫টি উইকেট দখল করেন। এছাড়া ১টি করে উইকেট নেন অঙ্কিত রাজপুত, অনিকেত চৌধরী, গৌরব যাদব ও করণ শর্মা।

বন্ধ করুন