বাংলা নিউজ > ময়দান > IPL 2021-এ নয়া ভূমিকায় দেখা যাবে কুমার সাঙ্গাকারাকে
কুমার সাঙ্গাকারা
কুমার সাঙ্গাকারা

IPL 2021-এ নয়া ভূমিকায় দেখা যাবে কুমার সাঙ্গাকারাকে

  • সাঙ্গাকারাকে ডিরেক্টর অফ ক্রিকেট পদে নিয়োগ করল রাজস্থান রয়্যালস

একটা সময় শ্রীলঙ্কার ব্যাটিংয়ের স্তম্ভ ছিলেন কুমার সাঙ্গাকারা। মাহেলা জয়বর্ধনের সাথে জুটি বেঁধে শ্রীলঙ্কাকে এনে দিয়েছেন একাধিক সাফল্য। একটা সময় আইপিএলে তিনি নিয়মিত খেলেছেন। এবার সেই কুমার সাঙ্গাকারাকে দেখা যাবে ভিন্ন রুপে।

সাঙ্গাকারাকে ডিরেক্টর অফ ক্রিকেট পদে নিয়োগ করল রাজস্থান রয়্যালস। আসন্ন আইপিএলের জন্য কুমার সাঙ্গাকারাকে ডিরেক্টর অফ ক্রিকেট পদে নিয়োগ করে মূলত যুবা ক্রিকেটারদের পারফরম্যান্সের উন্নতি ঘটনোর লক্ষ্যে মন দিয়েছে রাজস্থান। বর্তমানে এমসিসির প্রেসিডেন্ট পদে রয়েছেন প্রাক্তন শ্রীলঙ্কান উইকেটরক্ষক ব্যাটসম্যান। রাজস্থান রয়্যালসে তাঁর মূল কাজ হবে কোচিং কাঠামো, নিলামের রণনীতি ঠিক করা, নতুন প্রতিভার অন্বেষণ ঘটানো।এসবের পাশাপাশি নাগপুরে রয়্যালস অ্যাকাডেমির দায়িত্বেও থাকবেন তিনি।

সাঙ্গাকারা দায়িত্ব পাওয়ার পরে বলেন ‘ আইপিএল এই মুহূর্তে বিশ্বের সেরা ক্রিকেট লিগ। সেই লিগে খেলা একটি শক্তিশালী দল রাজস্থান। যারা ঘটনাচক্রে প্রথমবারের চ্যাম্পিয়ন ও বটে। তাদের দলের হয়ে রণনীতি ঠিক করা, ক্রিকেটের পরিকাঠামো ও অন্যান্য ব্যাপারে উন্নতি করার সুযোগ আমি পেয়েছি। ক্রিকেটের ভবিষ্যৎদের ভিত গড়ে দেওয়ার সুযোগ আমায় অনুপ্রাণিত করেছে এই দায়িত্ব নিতে। আর অপেক্ষা করতে পারছি না এই দায়িত্ব সামলাতে।' উল্লেখ্য রয়্যালস স্টিভ স্মিথের জায়গায় সঞ্জু স্যামসনকে এই মরসুমে অধিনায়ক নির্বাচন করেছে।

বন্ধ করুন