বাংলা নিউজ > ময়দান > বায়ো-বাবল ভাঙা তিন ক্রিকেটারকে এক বছরের জন্য নির্বাসিত করতে চলেছে শ্রীলঙ্কা: রিপোর্ট
বায়ো-বাবল ভেঙে ডারহ্যামের রাস্তায় শ্রীলঙ্কান ক্রিকেটাররা। ছবি- স্ক্রিনগ্র্যাব।
বায়ো-বাবল ভেঙে ডারহ্যামের রাস্তায় শ্রীলঙ্কান ক্রিকেটাররা। ছবি- স্ক্রিনগ্র্যাব।

বায়ো-বাবল ভাঙা তিন ক্রিকেটারকে এক বছরের জন্য নির্বাসিত করতে চলেছে শ্রীলঙ্কা: রিপোর্ট

  • ভারতের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজে মাঠে নামতে পারবেন না মেন্ডিস, গুনতিলকে ও ডিকওয়েলা। 

নিরাপত্তা নিয়ে আপোষ নয়। করোনা মহামারির কঠিন সময়ে দেশের ভাবমূর্তি ও গোটা দলকে ঝুঁকিতে ফেলা তিন তারকাকে দৃষ্টান্তমূলক শাস্তি দিয়ে নিজেদের অবস্থান স্পষ্ট করতে চাইছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড।

ইংল্যান্ড সফরে সচেতনে জৈব বলয় উপেক্ষা করা কুশল মেন্ডিস, দানুষ্কা গুনতিলকে ও নিরোশন ডিকওয়েলাকে সোজা দেশে ফিরিয়ে আনে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। মঙ্গলবারই ইংল্যান্ড থেকে শ্রীলঙ্কায় ফিরেছেন মেন্ডিসরা। দেশে ফেরা মাত্রই তাঁদের ১৪ দিনের জন্য কোয়ারান্টাইনে পাঠানো হয়েছে। বুধবার তিন তারকাকে এক বছরের জন্য নির্বাসিত করা হতে পারে বলে ইঙ্গিত দিয়েছে ওদেশের ক্রিকেট বোর্ড।

মেন্ডিস, গুনতিলকে ও ডিকওয়েলাকে ইতিমধ্যেই ভারতের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজ থেকে সরিয়ে দেওয়া হয়েছে। কোয়ারান্টাইন থেকে বেরোলে বোর্ডের প্রশ্নের মুখে পড়তে হবে তিন ক্রিকেটারকে। তার পরেই তাঁদের শাস্তির বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হতে পারে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক বোর্ড কর্তা সংবাদ সংস্থা এএফপিকে বলেন, ‘যদি একাধিকবার বায়ো-বাবল ভাঙার অভিযোগ প্রমাণিত হয়, তবে তিন ক্রিকেটারকে অন্ততপক্ষে এক বছর নির্বাসিত করা হতে পারে।’

শেষমেশ একবছর নির্বাসিত হলে টি-২০ বিশ্বকাপ থেকেও ছিটকে যাবেন মেন্ডিস, ডিকওয়েলা ও গুনতিলকে।

উল্লেখ্য, রবিবার গভীর রাত থেকেই একটি ভিডিও ভাইরাল হয়, যেখানে দেখা যায়, বেশি রাতে শ্রীলঙ্কার দুই ক্রিকেটার কুশল মেন্ডিস এবং নিরোশন ডিকওয়েলা ডারহ্যামের রাস্তায় বসে রয়েছেন। ভিডিওয় দুই ক্রিকেটারকে দেখা গেলেও, তদন্তে জানা যায়, এঁদের সঙ্গে দানুষ্কাও ছিলেন। স্বভাবতই জৈব সুরক্ষা বলয়ের নিয়ম ভাঙার জন্য তিন ক্রিকেটারকে তড়িঘড়ি ইংল্যান্ড সফর থেকে সরিয়ে নেয় শ্রীলঙ্কা বোর্ড।

বন্ধ করুন