বাংলা নিউজ > ময়দান > বাহরিনের পর কাতার, কুশলের ৩১ পয়েন্টে ম্যাচ জিতে এশিয়ান বাস্কেটবলের নকআউটে ভারত
কুশল সিং। ছবি: টুইটার

বাহরিনের পর কাতার, কুশলের ৩১ পয়েন্টে ম্যাচ জিতে এশিয়ান বাস্কেটবলের নকআউটে ভারত

  • পাওয়ার ফরোয়ার্ড কুশল সিংয়ের করা ৩১ পয়েন্টের পাশাপাশি 'হুপস্টার' জয়দীপ রাঠোর করলেন ১৮ পয়েন্ট এবং হর্শ ডাগার করলেন ১৭ পয়েন্ট। প্রথম কোয়ার্টারেই ভারত ২৩-১৬ পয়েন্টে অর্থাৎ ৭ পয়েন্টে এগিয়ে যায়।

শুভব্রত মুখার্জি: ১১ বছর পরে ভারতীয় বাস্কেটবলে যেন হঠাৎ করেই সাফল্যের জোয়ার। দীর্ঘ এক দশকের ও বেশি সময় ধরে অনুর্ধ্ব-১৬'র আন্তর্জাতিক পর্যায়ে কোন সাফল্য পায়নি ভারতীয় দল। সেই খরা গতকাল তারা কাটিয়ে উঠেছিল বাহরিনকে হারিয়ে। এবার শক্তিশালী কাতারের বিরুদ্ধে চমকপ্রদ জয় তুলে নিয়ে এশিয়ান চ্যাম্পিয়নশিপের নক আউট পর্যায়ে ২০১১ সালের পর প্রথমবারের মতো পৌঁছে গেল ভারতীয় দল।

এদিন ভারতীয় 'কেজার' কুশলের স্কোর করা ৩১ পয়েন্ট কার্যত দুই দলের ফারাক গড়ে দিল। দোহাতে আয়োজক কাতারকে ভারত হারাল ৭৭-৫১ পয়েন্টে। ফলে ২৬ পয়েন্টে ম্যাচ জিতে ২০১১ সালের পরে প্রথমবার নক আউটে গেল তারা। পাওয়ার ফরোয়ার্ড কুশল সিংয়ের করা ৩১ পয়েন্টের পাশাপাশি 'হুপস্টার' জয়দীপ রাঠোর করলেন ১৮ পয়েন্ট এবং হর্শ ডাগার করলেন ১৭ পয়েন্ট। প্রথম কোয়ার্টারেই ভারত ২৩-১৬ পয়েন্টে অর্থাৎ ৭ পয়েন্টে এগিয়ে যায়। 'লেমন ব্রেকে' যাওয়ার সময় ভারত ৮ পয়েন্টে এগিয়ে ছিল।

রিবাউন্ড স্কোর করার ক্ষেত্রে কাতারকে ৫৫-৪৩ পয়েন্টে পিছনে ফেলে ভারত। বল 'চুরি'র ক্ষেত্রেও ১৮-৯ পয়েন্টে ম্যাচে এগিয়ে ছিল ভারত। অ্যাসিস্টের ক্ষেত্রেও ২১-১০ পয়েন্টে এগিয়ে ছিল ভারতীয় 'কেজার'রা। বৃহস্পতিবার ইন্দোনেশিয়াকে হারাতে পারলে কোয়ার্টার ফাইনালের টিকিট নিশ্চিত করবে ভারতীয় দল।

বন্ধ করুন