বাংলা নিউজ > ময়দান > বাহরিনের পর কাতার, কুশলের ৩১ পয়েন্টে ম্যাচ জিতে এশিয়ান বাস্কেটবলের নকআউটে ভারত

বাহরিনের পর কাতার, কুশলের ৩১ পয়েন্টে ম্যাচ জিতে এশিয়ান বাস্কেটবলের নকআউটে ভারত

কুশল সিং। ছবি: টুইটার

পাওয়ার ফরোয়ার্ড কুশল সিংয়ের করা ৩১ পয়েন্টের পাশাপাশি 'হুপস্টার' জয়দীপ রাঠোর করলেন ১৮ পয়েন্ট এবং হর্শ ডাগার করলেন ১৭ পয়েন্ট। প্রথম কোয়ার্টারেই ভারত ২৩-১৬ পয়েন্টে অর্থাৎ ৭ পয়েন্টে এগিয়ে যায়।

শুভব্রত মুখার্জি: ১১ বছর পরে ভারতীয় বাস্কেটবলে যেন হঠাৎ করেই সাফল্যের জোয়ার। দীর্ঘ এক দশকের ও বেশি সময় ধরে অনুর্ধ্ব-১৬'র আন্তর্জাতিক পর্যায়ে কোন সাফল্য পায়নি ভারতীয় দল। সেই খরা গতকাল তারা কাটিয়ে উঠেছিল বাহরিনকে হারিয়ে। এবার শক্তিশালী কাতারের বিরুদ্ধে চমকপ্রদ জয় তুলে নিয়ে এশিয়ান চ্যাম্পিয়নশিপের নক আউট পর্যায়ে ২০১১ সালের পর প্রথমবারের মতো পৌঁছে গেল ভারতীয় দল।

এদিন ভারতীয় 'কেজার' কুশলের স্কোর করা ৩১ পয়েন্ট কার্যত দুই দলের ফারাক গড়ে দিল। দোহাতে আয়োজক কাতারকে ভারত হারাল ৭৭-৫১ পয়েন্টে। ফলে ২৬ পয়েন্টে ম্যাচ জিতে ২০১১ সালের পরে প্রথমবার নক আউটে গেল তারা। পাওয়ার ফরোয়ার্ড কুশল সিংয়ের করা ৩১ পয়েন্টের পাশাপাশি 'হুপস্টার' জয়দীপ রাঠোর করলেন ১৮ পয়েন্ট এবং হর্শ ডাগার করলেন ১৭ পয়েন্ট। প্রথম কোয়ার্টারেই ভারত ২৩-১৬ পয়েন্টে অর্থাৎ ৭ পয়েন্টে এগিয়ে যায়। 'লেমন ব্রেকে' যাওয়ার সময় ভারত ৮ পয়েন্টে এগিয়ে ছিল।

রিবাউন্ড স্কোর করার ক্ষেত্রে কাতারকে ৫৫-৪৩ পয়েন্টে পিছনে ফেলে ভারত। বল 'চুরি'র ক্ষেত্রেও ১৮-৯ পয়েন্টে ম্যাচে এগিয়ে ছিল ভারত। অ্যাসিস্টের ক্ষেত্রেও ২১-১০ পয়েন্টে এগিয়ে ছিল ভারতীয় 'কেজার'রা। বৃহস্পতিবার ইন্দোনেশিয়াকে হারাতে পারলে কোয়ার্টার ফাইনালের টিকিট নিশ্চিত করবে ভারতীয় দল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

'BJP বলে মাথা কিনে নেবে? গলা কেটে নেব বলছে', অভিযোগ TMC-র, পালটা করা হল দাবি ঘূর্ণিঝড়ের ল্যান্ডফল কোথায়? বলল IMD, ১২০ কিমিতে উঠবে ঝড়, বিপদ বেশি এই ৬ ঘণ্টায় সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল রবিতে ৯০ কিমিতে ঝড় কলকাতায়, কখন? ঘূর্ণিঝড় রেমালের জেরে দফায়-দফায় প্রবল বৃষ্টি ১০ রানে ৬ উইকেট, মুস্তাফিজুরের দৌলতে অবশেষে আধা শক্তির USA-কে হারাল বাংলাদেশ কানে ফের ইতিহাস ভারতীয় কন্যের! গ্রাঁ প্রিঁ জিতল পায়েল কাপাডিয়ার 'অল উই ইমাজিন…' রোহিত, জসপ্রীত, জাদেজা, সিরাজরা উড়ে গেল আমেরিকায়, কোহলির দেখা মিলল না- ভিডিয়ো '৩৫০এর দিকে…'ষষ্ঠ দফার পরে ইন্ডিয়া জোট কত আসন পেতে পারে? বড় হিসেব দিল কংগ্রেস ‘করব না বিয়ে’, শেষ মুহূর্তে বেঁকে বসেন কৌশাম্বি! কেন ঝার খেতে হয় আদৃতকে?

Latest IPL News

পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের Exclusive-ফাইনালে KKRকে হারাব,হুংকার 'বাংলার' শাহবাজের,মুগ্ধ ক্যাপ্টেন কামিন্সে' দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম KKR: বেঙ্কটেশ আমার সঙ্গে তামিল ভাষায় কথা বলে, আর আমি হিন্দিতে- শ্রেয়স আইয়ার ৪৮ হাজার ৭ নম্বর জার্সি! ধোনির ফ্যান ফলোয়িং দেখে অবাক হয়ে গিয়েছিলেন ল্যাঙ্গার ম্যাচ হারলেও দলের এই ক্রিকেটারের প্রশংসা করলেন সঞ্জু! বুমরাহর সঙ্গে তুলনা করলেন বুদ্ধি না থাকলে প্রতিভা কোনও কাজে আসে না- রিয়ান পরাগের উপর চটলেন সুনীল গাভাসকর IPL 2024 Final-এ KKR-কে হারিয়েই হবে আসল সেলিব্রেশন- শাহবাজ আহমেদের হুঙ্কার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.