বাংলা নিউজ > ময়দান > যত অঘটন সাংবাদিক সম্মেলনেই, এ বার রোলাঁ গারো থেকে নাম প্রত্যাহার করলেন কিটোভা
চেক প্রজাতন্ত্রের পেত্রা কিটোভা। ছবি: পিটিআই
চেক প্রজাতন্ত্রের পেত্রা কিটোভা। ছবি: পিটিআই

যত অঘটন সাংবাদিক সম্মেলনেই, এ বার রোলাঁ গারো থেকে নাম প্রত্যাহার করলেন কিটোভা

  • ম্যাচ জেতার পরেও সাংবাদিক সম্মেলন না করে শাস্তির মুখে পড়তে চলেছিলেন নাওমি ওসাকা। অপমানে রোলাঁ গারো থেকেই নাম প্রত্যাহার করে নিয়েছিলেন জাপানের তারকা প্লেয়ার। এ বার সাংবাদিক সম্মেলনের জেরেই নাম তুলে নিতে বাধ্য হলেন পেত্রা কিটোভাও।

এ বারের ফ্রেঞ্চ ওপেনে কোর্টের বাইরেই ঘটে চলেছে একের পর এক অঘটন। আর সব অঘটনের জন্য দায়ি সাংবাদিক সম্মেলন। এর আগে ম্যাচ জেতার পরেও সাংবাদিক সম্মেলন না করে শাস্তির মুখে পড়তে চলেছিলেন নাওমি ওসাকা। অপমানে রোলাঁ গারো থেকেই নাম প্রত্যাহার করে নিয়েছিলেন জাপানের তারকা প্লেয়ার। এ বার সাংবাদিক সম্মেলনের জেরেই নাম তুলে নিতে বাধ্য হলেন পেত্রা কিটোভাও। 

তবে ওসাকার মতো সাংবাদিক সম্মেলন না করার জন্য কোনও সমস্যা হয়নি। বরং সাংবাদিক সম্মেলন করতে এসেই অঘটন ঘটে। মঙ্গলবার ফ্রেঞ্চ ওপেনের একাদশ বাছাই চেক প্রজাতন্ত্রের পেত্রা কিটোভা হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর ৬-৭ (৬-৩), ৭-৬ (৭-৫), ৬-১ গেমে হারান বেলজিয়ামের গ্রিট মিনেনকে। 

এর পরেই কিটোভা বাধ্যতামূলক সাংবাদিক সম্মেলন করতে এসেছিলেন। সেই সময়ে হঠাৎ করেই পড়ে যান তিনি। জানা যায়, তাঁর গোড়ালিতে নাকি গুরুতর চোট লেগেছে। যার জেরে এ বারের ফ্রেঞ্চ ওপেন থেকে সরে দাঁড়াতে হল কিটোভাকে। 

টুইটারে এক বিবৃতি পোস্ট করে কিটোভা লিখেছেন, ‘প্রচণ্ড হতাশার সঙ্গেই জানাচ্ছি, রোলাঁ গারো থেকে আমি নাম প্রত্যাহার করে নিয়েছি। রবিবার ম্যাচের পর সাংবাদিক সম্মেলনের সময়ে আমি পড়ে যাই এবং গোড়ালিতে গুরুতর চোট লাগে। এমআরআই করার পর, আমার দলের বাকি সদস্যদের সঙ্গে এই নিয়ে আলোচনা করি। শেষ পর্যন্ত অবশ্য না খেলার কঠিন সিদ্ধান্তটাই নিতে হল। এটা সত্যিই খুবই দুর্ভাগ্যজনক, তবে নিজের মনকে শক্ত করে দ্রুত সুস্থ হয়ে গ্রাস কোর্টের লড়াইয়ে  ফিরে আসতে চাই।’

একের পর এক প্রতিযোগী কোর্টের বাইরের নানা সমস্যার জেরে নাম প্রত্যাহার করে নেওয়ায়, ফ্রেঞ্চ ওপেনের জৌলুস যেন কমে আসছে। বিশেষ করে মেয়েদের সিঙ্গলসের ক্ষেত্রে কোর্টের বাইরে অঘটন ঘটেই চলেছে। আর সবটাই ঘটছে সাংবাদিক সম্মেলনকে কেন্দ্র করেই। ওসাকার নাম প্রত্যাহার করা নিয়ে এখনও রীতিমতো বিতর্কের ঝড় বয়ে চলেছে।

বন্ধ করুন