বাংলা নিউজ > ময়দান > বড় ধাক্কা CSK-র, পিঠের চোটের অস্ত্রোপচারের জন্য ৩-৪ মাসের জন্য বাইরে জেমিসন

বড় ধাক্কা CSK-র, পিঠের চোটের অস্ত্রোপচারের জন্য ৩-৪ মাসের জন্য বাইরে জেমিসন

কাইল জেমিসন।

পিঠের এই সমস্যা জেমিসনের পুরনো। পিঠের স্ট্রেস ফ্র্যাকচার কাটিয়ে উঠেই জেমিসনের ইংল্যান্ডের বিরুদ্ধে মাউন্ট মাঙ্গানুইতে প্রথম টেস্টে দলে ফেরার কথা ছিল। কিন্তু ফের পুরনো চোট নিয়ে সমস্যায় পড়ার কারণে তিনি ছিটকে যান টেস্ট সিরিজ থেকেই।

পিঠে অস্ত্রোপচার করতেই হবে। যে কারণে প্রায় তিন থেকে চার মাসের জন্য ২২ গজের বাইরে ছিটকে গেলেন কাইল জেমিসন। এই সপ্তাহেই তাঁর অস্ত্রোপচার হওয়ার কথা। ইংল্যান্ডের বিপক্ষে চলতি সিরিজের দ্বিতীয় টেস্টে নিউজিল্যান্ডের ২৭ বছরের তারকার জায়গায় খেলবেন ম্যাট হেনরি। দল থেকে বাদ পড়েছেন লেগ স্পিনার ইশ সোধি এবং পেসার জ্যাকব ডাফিও।

পিঠের এই সমস্যা তাঁর পুরনো। পিঠের স্ট্রেস ফ্র্যাকচার কাটিয়ে উঠেই জেমিসনের ইংল্যান্ডের বিরুদ্ধে মাউন্ট মাঙ্গানুইতে প্রথম টেস্টে দলে ফেরার কথা ছিল। কিন্তু ফের পুরনো চোট নিয়ে সমস্যায় পড়ার কারণে তিনি ছিটকে যান টেস্ট সিরিজ থেকেই। এমআরআই স্ক্যান এবং সার্জনের পরামর্শ নেওয়ার পরেই জানা যায়, তাঁকে অস্ত্রোপচার করাতে হবে। সুস্থ হয়ে ফের মাঠে ফিরতে তাঁর অন্তত তিন-চার মাস লেগে যাবে।

এর ফলে কিন্তু বড় ধাক্কা খেল চেন্নাই সুপার কিংস। তারা এই মরশুমে আইপিএলের জন্য জেমিসনকে দলে নিয়েছিলেন। তাঁকে না পাওয়া যাওয়াটা নিঃসন্দেহে বড় ক্ষতি।

আরও পড়ুন: ভারতের হয়ে নয়, মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলেই ২২ গজে ফিরবেন বুমরাহ

কিউয়িদের হেড কোচ গ্যারি স্টেড বলেছেন, ‘জেমিসনের জন্য এটা কঠিন সময় এবং আমাদের জন্য বড় ক্ষতি। যখন ও দলে থাকে, সব ধরনের ক্রিকেটেই দারুণ ও। আমরা ওকে শুভ কামনা জানাই এবং যা ইঙ্গিত পাওয়া গিয়েছে, তাতে মনে হচ্ছে তিন-চার মাস ওর সময় লাগবে।’ এর সঙ্গেই গ্যারি স্টেড যোগ করেছেন, ‘বিশ্বসেরা অনেকেরই পিঠে অস্ত্রোপচার করাতে হয়েছে এবং এই সময়টা কঠিন। আমরা চাই ও দ্রুত সুস্থ হয়ে উঠুক, কারণ ও আমাদের কাছে একজন বড় তারকা। এই অস্ত্রোপচার ওকে দ্রুত খেলায় ফিরে আসতে সাহায্য করে। এটাই ওর এখন অনুপ্রেরণা।’

গত জুনে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের সময়ে পিঠের চোটের কারণে ছিটকে পড়েছিলেন তিনি। এর পর তিনি ধীরে ধীরে সুস্থ হয়ে ওঠেন। ৭ মাস পর গত মাসেই তিনি ফিরেছিলেন প্রতিযোগীতামূলক ক্রিকেটে। ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট সুপার স্ম্যাশে তিনটি ম্যাচও খেলেছিলেন। একদিনের ম্যাচের টুর্নামেন্ট ফোর্ড ট্রফিতেও দু'টি ম্যাচ খেলেছিলেন তিনি।

আরও পড়ুন: সরফরাজকে না নিয়ে রাহুল, সূর্য দলে! নেটপাড়ায় উপচে পড়ছে ক্ষোভ

এর পর জাতীয় দলে ফেরার প্রক্রিয়ারই অংশ হিসেবে দুই সপ্তাহ আগে ইংল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে নিউজিল্যান্ড একাদশের হয়ে খেলে ১৫ ওভার বল করে ৩ উইকেটই নেন জেমিসন। সব কিছুই পরিকল্পনা অনুযায়ী চলছিল। কিন্তু এর পরেই সেই স্ট্রেস ফ্রাকচার আবার মাথাচাড়া দেয়। স্ক্যান করানোর পর অস্ত্রোপচার করানোরই সিদ্ধান্ত নেওয়া হয়।

জেমিসনকে ফিরে না পেলেও ম্যাট হেনরি দলে যোগ দিয়েছেন। নিউজিল্যান্ডের তারকা দ্বিতীয় সন্তান জন্মের সময়ে স্ত্রীর পাশে থাকতে প্রথম টেস্ট খেলতে পারেননি। দ্বিতীয় টেস্টে এই পেসারকে পাওয়াটা নিঃসন্দেহে শক্তি বাড়াবে কিউয়িদের। প্রসঙ্গত, শুক্রবার থেকে ওয়েলিংটনে শুরু দ্বিতীয় টেস্ট। প্রথম টেস্টে ২৬৭ রানে জিতে সিরিজে এগিয়ে গিয়েছে ইংল্যান্ড।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শনিবার? জানুন রাশিফল রবি-সোমে ঝড়বৃষ্টি বাংলায়, সতর্কতা জারি শনিতেও, কোন জেলায় কত বেগে ঝোড়ো হাওয়া? সন্দেশখালির বোনেদের সঙ্গে যা করেছে TMC, তা দেখে কাঁদছে রামমোহন রায়ের আত্মা: মোদী IPL 2024: লান্স ক্লুজনারকে সহকারী কোচ হিসেবে নিযুক্ত করল LSG AI নিয়ে রাহুলকে প্রশ্ন তরুণের, উত্তর শুনে ট্রোল নেটপাড়ার, ‘না জেনেই রচনা লিখল’ পিরিতির ফুল ফুটে… পায়ে হাওয়াই চটি, পাশে ডোনা-রচনা, ঝুমুরের তালে জমিয়ে নাচ মমতার ‘গণধর্ষণ’ করে ব্ল্যাকমেলিং! যোগীরাজ্যে গাছ থেকে উদ্ধার দুই কিশোরীর ঝুলন্ত দেহ পুলিশের সামনে দাপট! ইডির হাত থেকে রেহাই পেতে মরিয়া শাহজাহান, আগাম জামিনের আবেদন জমাট জুটি ধাওয়ান-কার্তিকের, শাহবাজদের বিরুদ্ধে '১০ ওভারেই' জয় ডিওয়াই পাতিল ব্লুর চুপিসাড়ে বিয়ের পর রায় পরিবারে বধূবরণ! সত্যজিতের নাতির রিসেপশনের প্রথম ছবি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.