বাংলা নিউজ > ময়দান > কোহলি কি সত্যিই IPL চলাকালীন WTC ফাইনালের প্রস্তুতি সারতে চেয়েছিলেন? রহস্য ফাঁস করলেন জেমিসন
আরসিবির জার্সি গায়ে বিরাট কোহলি ও কাইল জেমিসন। ছবি- আইপিএল।
আরসিবির জার্সি গায়ে বিরাট কোহলি ও কাইল জেমিসন। ছবি- আইপিএল।

কোহলি কি সত্যিই IPL চলাকালীন WTC ফাইনালের প্রস্তুতি সারতে চেয়েছিলেন? রহস্য ফাঁস করলেন জেমিসন

  • ফাইনালে দুই ইনিংসেই কোহলিকে সাজঘরে ফেরান জেমিসন।

সাউদাম্পটনে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ভারতকে পরাস্ত করে খেতাব জেতে নিউজিল্যান্ড। দলের জয়ের নায়ক হয়ে উঠেন কাইল জেমিসন, যিনি কিনা আবার ঘটনাক্রমে আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দলে ভারত অধিনায়ক বিরাট কোহলির সতীর্থ।

চ্যাম্পিয়নশিপ ফাইনালের আগে দলের আরেক সদস্য ড্যান ক্রিশ্চিয়ান দুই তারকাকে ঘিরে এক মজাদার খোলসা করেন। তিনি জানান যে ফাইনালের আগে নিজের প্রস্তুতি সারতে জেমিসনকে ডিউকস (ফাইনালে ব্যবহৃত বল) বেল নেটে বল করার আহ্বান জানান কোহলি। তবে তাঁর আর্জি নাকচ করে দেন কিউয়ি তারকা।

এই মজাদার ঘটনা নিয়ে বেশ শোরগোল পড়ে যায়। জেমিসনের উপস্থিত বুদ্ধির প্রশংসাও করেন সতীর্থ টিম সাউদি। এতদিন পরে অবশেষে এই নিয়ে মুখ খুললেন কিউয়ি তারকা। সাম্প্রতিক এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘না ও আমাকে তেমনভাবে কিছু বলেনি। আমাদের দুই দলের ইংল্যান্ড সফর সামনে ছিল এবং সেই নিয়েই আমরা নিজেদের মধ্যে আলোচনা করছিলাম। তখনই আমি ওকে জানাই যে আমার কাছে কিছু ডিউকস বল রয়েছে এবং প্রত্যুত্তরে ও একই কথা বলে। ড্যান একটা ভাল গল্প বানানোর জন্য ঘটনাটাকে এক রঙ চড়িয়ে বলে।’

এই প্রসঙ্গেই জেমিসনা আরও বলেন, ‘ও বলে আমাক খালি অনুশীলনের কথা বলেছিল এবং জানিয়েছিল যে আমরা অনুশীলন করতে পারি। তবে ফাইনালের আগে ওকে বল করে প্রস্তুতিতে মদত করার মতো কোন কথা হয়নি। এবার ও প্রস্তুতি সাড়তেই এমন বলছিল কিনা সেটা ওই ভাল বলতে পারবে। তবে সত্যি সত্যিই গল্পটা কিন্তু বেশ মজাদার ছিল।’

ফাইনালে দুই ইনিংসেই কোহলির উইকেট তুলে নেন জেমিসন। গোটা ম্যাচে সাত উইকেটের পাশাপাশি ব্যাট হাতেও কিছু গুরুত্বপূর্ণ রান করে দলকে খেতাব জিততে সাহায্য করেন দীঘল চেহারার অলরাউন্ডার। ম্যাচের সেরা পুরস্কারও জিতে নেন তিনি। সম্ভবত সেপ্টেম্বর মাসেই আইপিএলের দ্বিতীয় ভাগে আবারও আরসিবি জার্সি গায়ে দুই জনকে দেখা যাবে।

বন্ধ করুন