বাংলা নিউজ > ময়দান > Ligue 1: মেসির জাদু, আর এমবাপের জোড়া গোল, সহজ জয় পেল PSG

Ligue 1: মেসির জাদু, আর এমবাপের জোড়া গোল, সহজ জয় পেল PSG

জোড়া গোলের পর মেসির সঙ্গে সেলিব্রেশন এমবাপের। ছবি-রয়টার্স (REUTERS)

দুর্দান্ত ফর্মে পিএসজি। অ্যাঙ্গার্সের বিরুদ্ধে সহজ জয় মেসি-এমবাপেদের। জোড়া গোল করলেন এমবাপে। গোল করতে সাহায্য করলেন মেসিও।

লিগ ওয়ানে পরপর তিন ম্যাচ জিতে জয়ের হ্যাটট্রিক করল পিএসজি। গত ম্যাচে লেনসকে হারানোর পর এই ম্যাচে অ্যাঙ্গার্সকেও হারাল লিওনেল মেসির দল। পয়েন্ট টেবিলের একেবারে শেষে থাকা অ্যাঙ্গার্সকে নিয়ে কার্যত ছেলেখেলা করলেন মেসি-এমবাপেরা। ম্যাচের শুরু থেকেই নিজেদের দাপট বজায় রাখাই নয়, অপেক্ষাকৃত সহজ প্রতিপক্ষকে ল্যাজে গোবরে করে দিলেন তারকা সমৃদ্ধ পিএসজি।

এদিন ম্যাচের শুরুতেই বিপক্ষ দলকে বিপাকে ফেলে দেন কিলিয়ান এমবাপে। সবে মাত্র ম্যাচ শুরু হয়েছে, তখনই গোল করে দলকে এগিয়ে দেন তিনি। অ্যাঙ্গার্সের ফুটবলাররা কোনও কিছু বুঝে ওঠার আগেই গোল হজম করে তারা। মাত্র ৯ মিনিটের মাথায় গোল করে দলকে এগিয়ে দেন তিনি। শুরুতেই ধাক্কা খেতে হবে তা একেবারেই বুঝতে পারেনি অ্যাঙ্গার্স দল। শুরুতেই গোল হজম করে বেশ চাপে পড়ে যায় তারা। এমনিতেই এই ম্যাচে পিএসজির থেকে অনেকটাই পিছিয়ে নামে অ্যাঙ্গার্স।

বর্তমানে পিএসজি পয়েন্ট টেবিলের সবার উপরে রয়েছে। আর অ্যাঙ্গার্স ২০ নম্বর স্থানে অর্থাৎ সবার শেষে অবস্থান করছে। স্বাভাবিক ভাবেই এই ম্যাচে মেসিদের থেকে অনেকটাই ব্যাকফুটে ছিল। সেই জন্য এই ম্য়াচকে বেশ হালকা ভাবেই নেয় ক্রিস্টোফা গলতিয়ারের শিষ্যরা। তবে ম্যাচের প্রথমেই গোল করে অ্যাঙ্গার্সের বিপাকে ফেলে দেন এমবাপে।

এদিন অ্যাঙ্গার্সের বিরুদ্ধে মেসি এবং এমবাপেকে সামনে রেখে ৩-৫-২ ফরম্যাটে দল সাজান গলতিয়ার। উল্টোদিকে মেসিদের রুখে দিতে ৫-৩-২ ফরম্যাটে দল সাজান অ্যাঙ্গার্স কোচ অ্যালেক্সজান্দ্রে ডুজেক্স। কিন্তু মেসিদের রুখে দিতে তারা একেবারেই পারেনি। বরং পিএসজি ফুটবলারদের দাপটে চাপে পড়ে যান তারা। শুরুতেই এমবাপের গোলে পিছিয়ে পড়ে অ্যাঙ্গার্স । সেখানেই থেমে থাকেননি পিএসজির এই তারকা ফুটবলার।

এই ম্যাচের দ্বিতীয় গোলটিও করেন এমবাপে। ২৬ মিনিটের মাথায় দ্বিতীয় গোলটি করে কার্যত দলকে জিতিয়ে দেন তিনি। আর গোল করতে এমবাপেকে সাহায্য করেন মেসি। এলএম ১০-এর অ্যাসিস্ট থেকে গোল করেন এমবাপে। অবশ্য ফুটবলে শেষ বাঁশি না পড়া পর্যন্ত কোনও কিছুই বলা সম্ভব নয়। তবুও প্রথমার্ধেই ফলাফল তৈরি হয়ে যায়। ২ গোলে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে পিএসজি। তবে দ্বিতীয়ার্ধে ম্যাচে ফিরে আসার মরিয়া চেষ্টা চালায় অ্যাঙ্গার্স। নিজেদের জয় নিশ্চিত হওয়ায় কিছুটা হলেও হালকা ভাবে খেলতে থাকেন এমবাপে, মেসিরা। আর সেই সুযোগ কাজে লাগিয়ে ম্যাচের একেবারে শেষ মুহূর্তে ব্যবধান কমান সাদা থিউব। ৮৭ মিনিটের মাথায় গোল করেন তিনি। কিন্তু এই ম্যাচে আর কোনও গোলের মুখ দেখতে পারেনি অ্যাঙ্গার্স। ফলে এমবাপের জোড়া গোলে ১-২ ব্যবধানে ম্য়াচ জিতে নেয় পিএসজি। এই জয়ের ফলে ৩২ ম্যাচে ৭৫ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের মগডালে মেসিরা। অন্যদিকে ৩২ ম্যাচে মাত্র ১৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের একেবারে শেষে অ্যাঙ্গার্স।

বন্ধ করুন