বাংলা নিউজ > ময়দান > La Liga 2020-21: টানা ৪ ম্যাচে জয়হীন মেসিরা, ১০ জনের অ্যালাভেসকে হারাতেও ব্যর্থ বার্সেলোনা

শুভব্রত মুখার্জি

সময়টা একেবারে ভালো যাচ্ছে না স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার। একদিকে তাদের উপর ঝুলছে দেউলিয়া হওয়ার খাঁড়া, অন্যদিকে স্প্যানিশ ঘরোয়া লিগেও তাদের পারফরম্যান্স খারাপ থেকে খারাপতর হচ্ছে। নতুন কোচ রোনাল্ড কোম্যানের সময়েও তা বদলানোর কোনও লক্ষণ নেই।

লা লিগায় দশজনের দল দেপোর্তিভো আলাভেসকেও হারাতে পারল না লিওনেল মেসির ক্লাব বার্সেলোনা। ১-১ গোলে ড্র করে পয়েন্ট ভাগাভাগি করেই সন্তুষ্ট থাকলেন মেসিরা। এই নিয়ে লা লিগায় টানা চার ম্যাচে জয়ের মুখ দেখল না কাতালানের এই ক্লাবটি।

ম্যাচের ৩১ মিনিটে লুইস রিওজার গোলে এগিয়ে যায় আলাভেস। ৬২ মিনিটে বার্সেলোনা ডিফেন্ডার জেরার্ড পিকেকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড অর্থাৎ লাল কার্ড দেখে মাঠ ছাড়তে বাধ্য হন আলাভেস মিডফিল্ডার জতা। এই ঘটনার পর পরই দলকে সমতায় ফেরান বার্সার ফরাসি স্ট্রাইকার আঁতোয়ান গ্রিজম্যান।

ম্যাচের বাকি সময়ে আর গোলের করতে পারেননি মেসিরা। ১০ জনের আলাভেসের ডিফেন্স ভাঙতে ব্যর্থ হন তারা। মেসি ও গ্রিজম্যান দুই মহাতারকাই একবার করে বল গোলে পাঠালেও অফসাইডের কারণে গোল বাতিল হয়।ফলে লা লিগায় টানা চার ম্যাচে জয়ের দেখা পেল না বার্সা। সেভিয়ার বিপক্ষে ১-১ গোলে ড্র , গেটাফের কাছে ০-১ হার , রিয়ালের কাছে ১-৩ গোলে হারের পরে তাদের আবার এই ম্যাচে ১-১ গোলে আলাভেসের সঙ্গে ড্র। ড্রয়ের ফলে ছ'ম্যাচে আট পয়েন্ট নিয়ে লা লিগার পয়েন্ট টেবিলের দ্বাদশ স্থানে রয়েছে বার্সেলোনা। অন্যদিকে আছে সাত ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে চিরপ্রতিদ্বন্দ্বী তথা বর্তমান চ্যাম্পিয়ন জিদানের রিয়াল মাদ্রিদ। আট ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে রিয়াল সোসাইয়েদ।

বন্ধ করুন