বাংলা নিউজ > ময়দান > La Liga: রিয়াল-বার্সাকে পিছনে ফেলে খেতাব জয়ের লক্ষ্যে আরও একধাপ এগিয়ে গেল অ্যাটলেটিকো
ম্যাচ জিতে ওব্ল্যাককে আলিঙ্গন উচ্ছ্বসিত কোকের। ছবি- রয়টার্স। (REUTERS)
ম্যাচ জিতে ওব্ল্যাককে আলিঙ্গন উচ্ছ্বসিত কোকের। ছবি- রয়টার্স। (REUTERS)

La Liga: রিয়াল-বার্সাকে পিছনে ফেলে খেতাব জয়ের লক্ষ্যে আরও একধাপ এগিয়ে গেল অ্যাটলেটিকো

রিয়ালের থেকে এক ম্যাচ বেশি খেলে পাঁচ ও বার্সার থেকে চার পয়েন্টে এগিয়ে ৮০ পয়েন্ট নিয়ে লিগ তালিকায় প্রথম স্থানে ধরে রাখল অ্যাটলেটিকো।

লা লিগার ত্রিমুখী লড়াইয়ে খেতাব জয়ের লক্ষ্যে আরও কিছুটা এগিয়ে গেল অ্যাটলেটিকো মাদ্রিদ। প্রথমার্ধে ভালো পারফরম্যান্স ও দ্বিতীয়ার্ধে মজবুত ডিফেন্সের উপর ভর করেই রিয়াল সোসিয়াদাদকে ২-১ গোলে পরাজিত করেছে দিয়েগো সিমিয়োনের দল।

অ্যাটলেটি-বার্সেলোনা ড্রয়ের পর সেভিয়ার বিরুদ্ধে শীর্ষ স্থান দখলের সুযোগ নষ্ট করেছিল রিয়াল মাদ্রিদ। লেভান্তের বিরুদ্ধে রোমহর্ষক ড্রয়ের ফলে পিছিয়ে পরে বার্সাও। সেই সুযোগকেই কাজে লাগিয়ে বাকি দুই ক্লাবের থেকে নিজেদের পয়েন্টের ব্যবধান বাড়িয়ে নিল অ্যাটলেটিকো। 

১৬ মিনিটে ইয়ানিক ক্যারাসকো ও ২৮ মিনিটে অ্যাঞ্জেল কোরেয়ার জোড়া গোলে ২-০ এগিয়ে প্রথমার্ধ মজবুত জায়গায় শেষ করেন কোকেরা। তবে দ্বিতীয়ার্ধের শুরু থেকেই আক্রমণের পথ বেছে নেয় সোসিয়াদাদ। সুন্দর পাসিং ফুটবলে ভর করে বল দখলের লড়াইয়ে অনেকটাই এগিয়ে ছিল বাস্ক অঞ্চলের ক্লাবটি। তবে সিমিয়োনের পছন্দের রাফ অ্যান্ড টাফ ফুটবলে সেটা বরাবরই কোন সমস্যার কারণ হয় না। এবারও হল না। ৭৭ মিনিটের মাথায় অ্যাটলেটির জয় সুনিশ্চিত করার সুযোগ এসেছিল লুইস সুয়ারেজের কাছে। তবে পেনাল্টি বক্সের ধার থেকে নেওয়া শট অল্পের জন্য গোলে রাখতেন পারেননি তিনি।

৮৩ মিনিটের মাথায় জুবেলদিয়ার গোলে সোসিয়াদাদের আশার আলো জাগলেও অ্যাটলেটির জমাট রক্ষণ ভেঙে দ্বিতীয় গোলটি আর করতে পারেননি তাঁরা। এই ম্যাচে জয়ের ফলে রিয়ালের থেকে এক ম্যাচ বেশি খেলে পাঁচ ও বার্সার থেকে চার পয়েন্টে এগিয়ে ৮০ পয়েন্ট নিয়ে লিগ তালিকায় প্রথম স্থানে ধরে রাখল অ্যাটলেটিকো। রিয়াল গ্রানাদার বিরুদ্ধে পয়েন্ট খোয়ালেই সপ্তাহান্তে খেতাব নিজের নামে করার সুযোগ থাকবে অ্যাটলেটিকোর।

বন্ধ করুন