বাংলা নিউজ > ময়দান > লা লিগায় দর্শক প্রবেশের অনুমতি মিললেও, রিয়াল-বার্সাকে খেলতে হবে দর্শকশূন্য মাঠেই
লা লিগা ট্রফি। ছবি- রয়টার্স।
লা লিগা ট্রফি। ছবি- রয়টার্স।

লা লিগায় দর্শক প্রবেশের অনুমতি মিললেও, রিয়াল-বার্সাকে খেলতে হবে দর্শকশূন্য মাঠেই

  • বহুদিন ধরেই মাঠে দর্শকদের ফেরানোর প্রচেষ্টা করছে লা লিগার দলগুলি। ম্যাচে গত বছর মার্চের পর প্রথম বার দর্শক প্রবেশের অনুমতি দিল স্পেন সরকার।

করোনার কবলে গত বছর ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত ইউরোপীয় দেশগুলির তালিকায় প্রথম সারিতেই নাম ছিল স্পেনের। বর্তমানে তা অনেকটাই নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। ফলস্বরূপ এবার লা লিগার মাঠে ফিরতে চলেছেন দর্শকরা।

বহুদিন ধরেই মাঠে দর্শকদের ফেরানোর প্রচেষ্টা করছে লা লিগার দলগুলি। অবশেষে দেশের সরকারের কাছ থেকে মিলল সবুজ সংকেত। তবে রিয়াল মাদ্রিদ বা বার্সেলোনার মাঠে দেখা মিলবে না দর্শকদের। শুধুমাত্র ‘ফেজ ওয়ান’ বা আক্রমণের হার সবচেয়ে কম সেইসব জায়গাতেই দেখা মিলবে সমর্থকদের। মাদ্রিদ বা কাতালোনিয়া কোন স্থানই সেই পর্যায়ে এখনও পৌঁছতে পারিনি। শুধুমাত্র পূর্ব ভ্যালেন্সিয়া ও গালিসিয়া প্রদেশে অনুষ্ঠিত ম্যাচগুলিতেই তালিকা মেনে পাঁচ হাজার সমর্থকদের উপস্থিতি দেখা যাবে।

 স্পেনের সংস্কৃতি ও ক্রীড়া মন্ত্রী হোসে ম্যানুয়েল রডরিগেজ ওরিবাস জানান, ‘আমরা কিছু কিছু ফুটবল মাঠ ও বাস্কেটবল স্টেডিয়ামে সমর্থক প্রবেশের অনুমতি দেওয়া হয়েছে। তথ্য অনুযায়ী যে স্থানগুলি ‘ফেজ ওয়ান’-এ রয়েছে, সেইসব জায়গায় তাঁরা খেলা দেখতে পারবেন।’ তবে ১.৫ মিটারের দূরত্ববিধি মেনে চলা ও এফএফপি-২ মাস্ক পড়েই তাঁরা মাঠে ঢুকতে পারবেন বলে জানানো হয়েছে সরকারের তরফে।

সেই অনুযায়ী সপ্তাহান্তে ভিলারিয়াল-সেভিয়া এবং ভ্যালেন্সিয়া-এইবার ম্যাচে গত বছর মার্চের পর প্রথমবার দর্শক দেখা যাবে। মরশুমের শেষ ম্যাচে সামনের সপ্তাহে এলচে, লেভান্তেদেরও সমর্থকদের সামনে খেলার সুযোগ থাকছে। তবে দর্শকদের সামনে খেলতে রিয়াল বা বার্সাকে অপেক্ষা করতে হবে পরের মরশুম অবধি।

বন্ধ করুন