বাংলা নিউজ > ময়দান > এমবাপে ইস্যুতে উয়েফাতে পিএসজির বিরুদ্ধে আর্থিক অনিয়মের নালিশ লা লিগার

এমবাপে ইস্যুতে উয়েফাতে পিএসজির বিরুদ্ধে আর্থিক অনিয়মের নালিশ লা লিগার

এমবাপে (AFP)

বিশ্ব ফুটবলের দলবদলের বাজারে সব দলের চেয়ে এগিয়ে রয়েছে পিএসজি ও ম্যাঞ্চেস্টার সিটি। অভিযোগ কাড়ি কাড়ি টাকা কার্যত বিলিয়ে দিয়ে ফুটবলারদের দলে ভেড়াচ্ছে ক্লাব দুটি। তবে ক্লাব দুটিই বৈধ উপায়ে করছে না এইসব।

শুভব্রত মুখার্জি: বিশ্বকাপজয়ী ফরাসি তারকা স্ট্রাইকার কিলিয়ান এমবাপেকে আগামী মরশুমে দলে ভেড়াতে কম দড়ি টানাটানি হয়নি পিএসজি এবং রিয়াল মাদ্রিদের। এমবাপের স্প্যানিশ জায়ান্ট রিয়ালের হয়ে চুক্তিবদ্ধ হওয়া যখন একপ্রকার নিশ্চিত ঠিক তখন 'খেলা' ঘুরিয়ে দিয়ে তাকে চুক্তিবদ্ধ করে ফরাসি ক্লাব পিএসজি। রিয়াল যে এই ইস্যুতে এরপর আর চুপ করে থাকবে না তা আগেই বোঝা গিয়েছিল। এবার স্পেনের ঘরোয়া লিগ লা-লিগার তরফে পিএসজির বিরুদ্ধে আর্থিক অনিয়মের অভিযোগের নালিশ জানানো হল ইউরোপীয় ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা উয়েফার কাছে। পাশাপাশি অভিযোগ জানানো হয়েছে ম্যান সিটির বিরুদ্ধেও।

প্রসঙ্গত বিশ্ব ফুটবলের দলবদলের বাজারে সব দলের চেয়ে এগিয়ে রয়েছে পিএসজি ও ম্যাঞ্চেস্টার সিটি। অভিযোগ কাড়ি কাড়ি টাকা কার্যত বিলিয়ে দিয়ে ফুটবলারদের দলে ভেড়াচ্ছে ক্লাব দুটি। তবে ক্লাব দুটিই বৈধ উপায়ে করছে না এইসব। উয়েফার বেধে দেওয়া 'ফাইনেন্সিয়াল ফেয়ার প্লে' আইন ভেঙে এসব করছে বলে উয়েফার কাছে অভিযোগ জানিয়েছে লা লিগা।

লা লিগা প্রেসিডেন্ট জাভিয়ের তেবাস বুধবার এক বিবৃতিতে এই কথা জানিয়েছেন। তিনি বলেছেন 'লা লিগা বুঝতে পারছে যে ক্লাবগুলোর ব্যয় করা এইসব অর্থ নিয়মের বাইরে গিয়ে করা হয়েছে। হয় টাকাটা সরাসরি ক্লাবে এসেছে অথবা এমন সব স্পন্সরশিপ বা চুক্তির মাধ্যমে হয়েছে যা বাজারের শর্ত মেনে করা হয়নি। আগামীতে ইউরোপীয় ইউনিয়ন, ফ্রান্স এবং সুইজারল্যান্ডের বিচার ব্যবস্থার মাধ্যমে আরও আইনি পদক্ষেপ নেওয়া হবে। কারণ লা লিগার ধারণা, এই ক্লাব দুটি ক্রমাগত আর্থিক অনিয়ম করে চলেছে।'

পিএসজির বিরুদ্ধে আর্থিক অনিয়মের অভিযোগ প্রথম নয়। কিলিয়ান এমবাপের সঙ্গে নতুন করে চুক্তি বৃদ্ধি করে পুরনো সেই বিষয়টি ফের যেন মাথাচাড়া দিয়েছে। অপরদিকে বড় অঙ্কের বিনিময়ে হালান্ডকেও দলে ভিড়িয়েছে সিটি। লা লিগার দাবি উয়েফার নিয়ম নীতি না মেনেই এই কাজ করা হয়েছে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

‘… পিছে মোদী কা চেহরা হ্যায়’, কোন ইস্যুতে কটাক্ষে ঠাসা টুইট রাহুলের? সন্দেশখালিতে সাংবাদিক গ্রেফতার, রাজ্য পুলিশকে নোটিশ জাতীয় মানবাধিকার কমিশনের 'মূর্খের কথায় বিচলিত হওয়া ঠিক নয়', 'খলিস্তানি' বিতর্কে বিস্ফোরক BJP-র শিখ সাংসদ সন্ন্যাসীর বেশে অচেনা!কে এই অভিনেত্রী? বন্ধুরা বলছে, সত্যিই নাকি হিমালয়ে যাচ্ছেন কলকাতার প্রতি ওয়ার্ডে কাউন্সিলরদের ফান্ডে বিরাট বরাদ্দ মেয়রের, উন্নয়নের বন্যা ৮৭-এ পা, সাবিত্রী চট্টোপাধ্যায়ের জন্মদিনে শুভেচ্ছা বার্তা প্রসেনজিৎ-সুমনদের আঁধার ঘুচল আশার! আধার বিতর্কে অনিশ্চিত হয়েছিল পরীক্ষায় বসা, অবশেষে মিটল সমস্যা ব্রণতে মুখ ঢেকে যাচ্ছে! ঘরোয়া টোটকাই কামাল করে দেবে বিশ্বজুড়ে ৩৫৬ কোটি আয়, ২০২৪-এর সর্বোচ্চ ব্যবসা করা ছবি হৃতিক-দীপিকার 'ফাইটার' ICC Test Ranking: যশস্বীর লম্বা জাম্প! নিজেদের জায়গা মজবুত করলেন জাদেজা-অশ্বিন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.