বাংলা নিউজ > ময়দান > বার্সেলোনার জার্সি গায়ে সম্ভবত নিজের শেষ ম্যাচটি খেলে ফেলেছেন লিওনেল মেসি
লিওনেল মেসি। ছবি- রয়টার্স। (REUTERS)
লিওনেল মেসি। ছবি- রয়টার্স। (REUTERS)

বার্সেলোনার জার্সি গায়ে সম্ভবত নিজের শেষ ম্যাচটি খেলে ফেলেছেন লিওনেল মেসি

  • এই মরশুমেই শেষ হচ্ছে মেসির বার্সা চুক্তি।

সেল্টা ভিগোর কাছে পরাজয়ের ফলে লা লিগার খেতাবি দৌড় থেকে আগেই ছিটকে গেছে বার্সেলোনা। মরশুমের শেষ ম্যাচে মাঠে নামার আগে আরও দুঃসংবাদ ভেসে এল বার্সা সমর্থকদের জন্য। সম্ভবত আর কোনদিন তাঁরা প্রিয় দলের জার্সি গায়ে মাঠে খেলতে দেখতে পারবেন না মতান্তরে বিশ্বের সর্বকালের সেরা ফুটবলার লিওনেল মেসিকে।

অবনমিত এইবারের বিরুদ্ধে মরশুমের শেষ ম্যাচে মাঠে নামবে বার্সা। তবে চোটের কারণে সেই ম্যাচ খেলতে পারবেন না মেসি। কোচ রোনাল্ড কোম্যানের অনুমতি নিয়েই শুক্রবার (২১শে মে) দলের সাথে অনুশীলন করেননি মেসি। কোপা আমেরিকা শুরুর আগে তাই মানসিকভাবে নিজেকে চাঙ্গা করতে বিশ্রাম নেবেন লিও মেসি।

খবরের সত্যতা স্বীকার করে বার্সা এক বিবৃতিতে জানায়, ‘আর্জেন্তিনীয় লিওনেল মেসি শুক্রবার, কোচের অনুমতি নিয়েই অনুশীলন করেননি এবং শনিবারের এইবারের বিরুদ্ধে ওঁ দলে থাকবে না। দলের মধ্যে এই মরশুমে সবচেয়ে বেশি ম্যাচ খেলা ফুটবলারদের অন্যতম মেসি। তাই পরের মাস থেকে শুরু হতে যাওয়া কোপা আমেরিকার আগে ওঁ বিশ্রাম নিতে পারে।’

এই মরশুম শেষেই খতম হচ্ছে মেসির বার্সা চুক্তি। তাঁর দল ছাড়া নিয়ে জল্পনা তুঙ্গে। এইবারের বিরুদ্ধে মাঠে না নামায় বার্সা জার্সি গায়ে তাঁর মরশুম শেষ। সেল্টা ভিগোর বিরুদ্ধে লা লিগা মরশুমের ৩০ নম্বর গোলটি করে অষ্টমবারের জন্য প্রায় ‘পিচিচি’ (লা লিগার সর্বোচ্চ গোলদাতা) অ্যাওয়ার্ড নিশ্চিত মেসির। 

বার্সার হয়ে সর্বাধিক ম্যাচ খেলা ও এক ক্লাবের হয়ে সর্বাধিক গোল করা, দুটো রেকর্ডই এই মরশুমে নিজের নামে করেছেন মেসি। এটাই যদি বার্সা জার্সিতে তাঁর শেষ ম্যাচ হয়, তবে নিজের চিরাচরিত ভঙ্গিতে এই মরশুমকেও স্মরণীয় করেই শেষ হবে তাঁর কাতালোনিয়া সফর।

বন্ধ করুন