বাংলা নিউজ > ময়দান > La Liga: গ্রানাদার বিরুদ্ধে দুরন্ত জয়ে লিগ দখলের আশা জিইয়ে রাখল রিয়াল মাদ্রিদ
গোলের পরে উল্লাস লুকা মদ্রিচের। ছবি- রয়টার্স।  (REUTERS)
গোলের পরে উল্লাস লুকা মদ্রিচের। ছবি- রয়টার্স।  (REUTERS)

La Liga: গ্রানাদার বিরুদ্ধে দুরন্ত জয়ে লিগ দখলের আশা জিইয়ে রাখল রিয়াল মাদ্রিদ

  • অ্যাটলেটিকোর সাথে রিয়ালের পয়েন্টের ব্যবধান মাত্র দুই।

মরশুমের বাকি আর মাত্র দুই ম্যাচ, তাও ত্রিমুখী লড়াইয়ে এখনও অনিশ্চিত লা লিগার ভবিষ্যৎ। রোমহর্ষক খেতাবি লড়াইয়ে গ্রানাদকে ৪-১ গোলে কার্যত উড়িয়ে দিয়ে রিয়াল মাদ্রিদ প্রমাণ করল যে, তাঁরা পড়শি অ্যাটলেটিকো ও চির প্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকে এক ইঞ্চিও জমি ছাড়তে নারাজ।

রিয়াল সোসিয়াদাদের বিরুদ্ধে অ্যাটলেটির জয়ের ফলে গ্রানাদা ম্যাচে ‘কর অথবা মর’ পরিস্থিতি ছিল জিনেদিন জিদানের দলের সামনে। এই রকম পরিস্থিতিতে লস ব্ল্যাঙ্কোস কতটা ভয়ঙ্কর হয়ে উঠতে পারে, তার পরিচয় একাধিকবার চ্যাম্পিয়ন্স লিগ ফুটবলে মিলেছে। সেই ছবিরই পুনরাবৃত্তি ঘটল লিগে।

অভিজ্ঞ মদ্রিচ ও প্রথমার্ধের অতিরিক্ত সময়ে তরুণ রদ্রিগোর গোলে ২-০ এগিয়ে সাজঘরে যায় মাদ্রিদ। জর্জে মোলিনার গোলে ৭১ মিনিটের মাথায় ব্যবধান অর্ধেক করতে সক্ষম হয় গ্রানাদা। তবে তার পাঁচ মিনিটের মাথায় পরপর দুই গোলে রিয়াল মাদ্রিদ জানান দেয় কেন তাঁরা লা লিগার ডিফেন্ডিং চ্যাম্পিয়ন।করিম বেঞ্জিমা ও অদ্রিওজোলার গোলে ৪-১ -এগিয়ে যায় মাদ্রিদ।শেষের দিকে চেষ্টা করলেও ম্যাচের ফলে আর কোন পরিবর্তন ঘটাতে পারেনি গ্রানাদা দল।

এই নিয়ে নাগাড়ে ১৬তম লিগ ম্যাচে অপরাজিত (১১ জয়) থেকে মাঠ ছাড়লেন জিদান। রিয়াল পয়েন্ট খোয়ালে সপ্তাহান্তে লিগের খেতাব অ্যাটলেটিকোর দখলে চলে যাওয়ার সম্ভাবনা ছিল। তবে ম্যাচ জিতে বার্সাকে টপকে ৭৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠে এল মাদ্রিদ। অ্যাটলেটিকোর সাথে তাঁদের পয়েন্টের ব্যবধান দুই।

বন্ধ করুন