বাংলা নিউজ > ময়দান > La Liga: নাটকীয় ম্যাচে সেভিয়ার বিরুদ্ধে ড্র, শীর্ষে যাওয়ার সুযোগ হারাল রিয়াল
রেফারির সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশ রিয়াল ফুটবলারদের। ছবি- রয়টার্স।  (REUTERS)
রেফারির সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশ রিয়াল ফুটবলারদের। ছবি- রয়টার্স।  (REUTERS)

La Liga: নাটকীয় ম্যাচে সেভিয়ার বিরুদ্ধে ড্র, শীর্ষে যাওয়ার সুযোগ হারাল রিয়াল

  • তিন ম্যাচ বাকি থাকতে পড়শি অ্যাটলেটিকোর থেকে দুই পয়েন্টে পিছিয়েই রইল রিয়াল।

অ্যাটলেটিকো মাদ্রিদ ও বার্সেলোনার ম্যাচ ড্র হওয়ায় লিগ তালিকার শীর্ষে যাওয়ার সুযোগ ছিল রিয়াল মাদ্রিদের কাছে। তবে সেভিয়ার বিরুদ্ধে নাটকীয় ম্যাচে ইডেন হ্যাজার্ডের শেষ মুহূর্তের গোলে ২-২ ড্র করল জিনেদিন জিদানের দল। 

ম্যাচের মাত্র ১২ মিনিটের মাথায় করিম বেঞ্জিমার গোল অফসাইডের জন্য বাতিল হয়। তবে খেলার গতির খানিকটা বিপরীতেই ২২ মিনিটে গোল করে সেভিয়াকে এগিয়ে দেন ফার্নান্ডো। গোল করার তাগিদে রিয়াল আক্রমণের মাত্রা আরও বাড়ালেও প্রথমার্ধের শেষ মিনিটে আবারও গোল করার সুযোগ পায় জুলিয়েন লোপেতেগির দল। তবে প্রথমার্ধ শেষ হয় ১-০ গোলে সেভিয়ার পক্ষেই।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই সমতা ফেরাতে মরিয়া রিয়ালের একের পর এক আক্রমণ আছড়ে পড়ে সেভিয়া গোলে। অবশেষে মার্কো অ্যাসেনসিও পরিবর্ত হিসাবে মাঠে নামার কয়েক সেকেন্ডের মধ্যেই রিয়ালের হয়ে সমতা ফেরায়। তবে ম্যাচের সবচেয়ে নাটকীয় মুহূর্ত তৈরি হয় ৭৫ মিনিটের মাথায় রেফারির পেনাল্টি সিদ্ধান্তকে কেন্দ্র করে। বেঞ্জিমাকে ফাউল করায় রিয়ালকে পেনাল্টি দেন রেফারি। তবে ভিএআর দেখা যায় তাঁর আগের মুহূর্তে সেভিয়ার কর্নার থেকে বল লাগে রিয়াল ডিফেন্ডার এডার মিলিটাওয়ের হাতে। সিদ্ধান্ত বদলে সেভিয়াকে পেনাল্টি দেন রেফারি। রাকিতিচ গোল করে দলকে এগিয়ে দেন। যিনি আবার বার্সেলোনার প্রাক্তনী।

এখানেই নাটকের অবসান ঘটেনি। ইনজুরি টাইমে অ্যান্ডালুশিয়ান দলের মুখ থেকে নিশ্চিত তিন পয়েন্ট কেড়ে নেন ইডেন হ্যাজার্ড। টনি ক্রুসের মারা শট বেলজিয়ানের পায়ে লেগে সেভিয়ার গোলে জড়িয়ে যায়। রোমহর্ষক ম্যাচ শেষ হয় ২-২ গোলে। এর ফলে তিন ম্যাচ বাকি থাকতে পড়শি অ্যাটলেটির থেকে দুই পয়েন্টে পিছিয়েই রইল রিয়াল।

বন্ধ করুন