বাংলা নিউজ > ময়দান > মেসির বার্সেলোনাতেই সই করলেন তাঁর ছেলেবেলার বন্ধু সার্জিও আগুয়েরো
কাতালোনিয়ায় সার্জিও আগুয়েরো। ছবি- টুইটার।
কাতালোনিয়ায় সার্জিও আগুয়েরো। ছবি- টুইটার।

মেসির বার্সেলোনাতেই সই করলেন তাঁর ছেলেবেলার বন্ধু সার্জিও আগুয়েরো

  • সিটির হয়ে এক দশক খেলেছেন। এ বার অবশ্য তিনি নাম লেখালেন বার্সাতে। জুন মাসেই সিটির সঙ্গে চুক্তি শেষ হবে আগুয়েরোর।

জল্পনার অবসান ঘটিয়ে অবশেষে বার্সালোনাতেই সরকারিভাবে যোগদান করলেন সার্জিও আগুয়েরো। ম্যাঞ্চেস্টার সিটিতে এক দশক কাটানোর পর চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালই যে ক্লাবের হয়ে তাঁর শেষ ম্যাচ ছিল, সে কথা আগেই জানা ছিল। বার্সাতে যোগ দিচ্ছেন তাও নিশ্চিত ছিল।

প্রিমিয়র লিগ খেতাব জয়ের পরেই সিটির বর্তমান ও বার্সার প্রাক্তন ম্যানেজার পেপ গুয়ার্দিওলা আগুয়েরোর কাতালোনিয়ার ক্লাবে যোগ দেওয়ার কথা ফাঁস করে দেন। অবশেষে সেই সিদ্ধান্তে শিলমোহর পড়ল। ফ্রি ট্রান্সফার হিসাবে দুই বছরের চুক্তিতে স্বাক্ষর করলেন কুন। সিটির হয়ে একাঝাঁক রেকর্ড ও ১৫টি ট্রফি জয়ের সফল যাত্রাপথের পরিসমাপ্তি ঘটল।

বার্সার তরফে এক বিবৃতিতে জানানো হয়, ‘সার্জিও কুন আগুয়েরো ও বার্সেলোনা এক চুক্তিতে পৌঁছতে সক্ষম হয়েছে। ১ জুলাই তাঁর ম্যাঞ্চেস্টার সিটি চুক্তি শেষ হওয়ার পরই দলে যোগ দেবেন। আগুয়েরো ২০২২-২৩ মরশুম অবধি চুক্তি স্বাক্ষর করবে এবং ওর বাইআউট ক্লজ (যে অর্থের বিনিময়ে সরাসরি কোন খেলোয়াড়কে কিনে নেওয়া যায়) হবে ১০০ মিলিয়ন ইউরো।’

পোর্তো থেকে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের পর সরাসরি স্পেনের উদ্দেশ্য়ে রওনা দেন আগুয়েরো। বার্সাতে সই করায় ছোটবেলার সতীর্থ ও স্বদেশীয় লিওনেল মেসির সঙ্গে জুটি বাঁধতে দেখা গেলেও দেখা যেতে পারে ৩২ বছর বয়সী স্ট্রাইকারকে। দুই সতীর্থ মিলে ২০০৮ সালের বেজিং অলিম্পিকে আর্জেন্তিনার হয়ে সোনাও জেতেন। তবে আগুয়েরো আসলেও মেসিরও এই জুন মাসে বার্সার সঙ্গে চুক্তি শেষ এবং তিনি এখনও নতুন চুক্তিতে সই করেননি। তাই দুই বন্ধু ক্লাবের জার্সিতে পাশাপাশি আদৌ খেলবেন কী না, সেই বিষয়ে সন্দেহ রয়েছে।

তবে এক দশক সিটিতে কাটালেও লা লিগা সম্পর্কে অবগত আগুয়েরো। অ্যাটলেটিকো মাদ্রিদের হয়ে পাঁচ বছর খেলে ১০০টি গোল করার কৃতিত্ব রয়েছে আর্জেন্তাইনের ঝুলিতে। তাই নতুন দলের হয়ে তাঁর মানিয়ে নিতে বেশি সময় লাগার কথা নয়।

বন্ধ করুন