বাংলা নিউজ > ময়দান > লা লিগার খেতাব জয়ের লড়াই গড়াল শেষদিনে, অপ্রত্যাশিত হারে স্বপ্নভঙ্গ মেসিদের
ম্যাচ শেষে হতাশ লিওনেল মেসি। ছবি- রয়টার্স। (REUTERS)
ম্যাচ শেষে হতাশ লিওনেল মেসি। ছবি- রয়টার্স। (REUTERS)

লা লিগার খেতাব জয়ের লড়াই গড়াল শেষদিনে, অপ্রত্যাশিত হারে স্বপ্নভঙ্গ মেসিদের

  • সেল্টা ভিগোর কাছে ২-১ গোলে হেরে আনুষ্ঠানিকভাবে শিরোপা জয়ের লড়াই থেকে ছিটকে গেছে বার্সা।

শুভব্রত মুখার্জি

লা লিগার খেতাবি লড়াই থেকে ছিটকে গেলে আর্জেন্টিনার কিংবদন্তি ফুটবলার লিওনেল মেসির দল বার্সেলোনা। স্প্যানিশ ঘরোয়া লিগের এই মরশুমের শেষ দিনে খেতাব জয়ের লড়াই হবে দ্বিমুখী। নিজেদের ম্যাচে নাটকীয় জয় পেয়ে অ্যাটলেটিকো এই শিরোপা জয়ের লড়াই থেকে ছিটকে দিল বার্সাকে। শেষদিনে খেতাব জয়ের জন্য ঝাঁপাবে অ্যাটলেটিকো এবং রিয়াল মাদ্রিদ।

রোমাঞ্চকর ম্যাচে শেষ মুহূর্তে জয় পেল অ্যাটলেটিকো। ৯০ মিনিটের জমজমাট থ্রিলারে ম্যাচের ফল কোনদিকে গড়াতে পারে বোঝা দায় ছিল। যখন একটা সময় মনে হচ্ছিল লা লিগার শিরোপা জয়ের ভাগ্যটা রিয়াল মাদ্রিদের দিকে ঝুঁকে পড়ছে, ঠিক তখন শেষ সময়ের দুই গোলে বাজিমাত করল অ্যাটলেটিকো মাদ্রিদ। ওসাসুনাকে তাঁরা হারাল ২-১ গোলে।

নিজেদের শেষ ম্যাচটা জিতলেই চ্যাম্পিয়ন অ্যাটলেটিকো। রবিবারের ম্যাচের পরে তাদের পয়েন্ট ৮৩। অপরদিকে অ্যাথলেটিক বিলবাওয়ের বিরুদ্ধে জয়ে ৮১ পয়েন্ট নিয়ে শেষ দিন পর্যন্ত শিরোপা জয়ের আশা বাঁচিয়ে রেখেছে রিয়াল। সেল্টা ভিগোর কাছে ২-১ গোলে হেরে আনুষ্ঠানিকভাবে শিরোপা জয়ের লড়াই থেকে ছিটকে গিয়েছে বার্সা।

ওসাসুনার সঙ্গে অ্যাটলেটিকোর ম্যাচে শুরু থেকেই চেপে ধরেছিল সিমিওনের ছেলেরা। প্রথম ২৫ মিনিটের মধ্যেই অন্তত তিন গোলে এগিয়ে যেতে পারতেন তাঁরা। তবে একের পর এক সুযোগ নষ্ট হয়। সাভিচের গোল ভিএআরে বাতিল হয়ে যায় অফসাইডের জন্য। একইভাবে আরও একটি গোল বাতিল হয় তাঁদের। একের পর এক সুযোগ নষ্টের খেসারত তাদেরকে ফেরত দেয় ওসাসুনা। আনতে বুদিমিরের গোলে ম্যাচের ৭৫ মিনিটে এগিয়ে যায় ওসাসুনা। অ্যাটলেটিকো এরপর মরিয়া হয়ে ওঠে। বাঁ পায়ের শটে গোল করে সমতা ফেরান রেনান লোদি। এরপর নির্ধারিত সময়ের শেষ দিকে কারাস্কোর ক্রস থেকে ডান পায়ে গোল করে অবিশ্বাস্য জয় ছিনিয়ে আনেন লুইস সুয়ারেজ। এবারের লা লিগায় এটি তাঁর বিশতম গোল।

বন্ধ করুন