বাংলা নিউজ > ময়দান > Laal Singh Chaddha: 'ভারতীয় সেনা, শিখদের অপমান', লাল সিং চড্ডা বয়কটের দাবি প্রাক্তন ইংরেজ স্পিনারের

Laal Singh Chaddha: 'ভারতীয় সেনা, শিখদের অপমান', লাল সিং চড্ডা বয়কটের দাবি প্রাক্তন ইংরেজ স্পিনারের

‘লাল সিং চড্ডা’ বয়কটের দাবি তুললেন মন্টি পানেসর। (ফাইল ছবি, সৌজন্যে বিসিসিআই এবং মন্টি পানেসর টুইটার)

আমির খানের ‘লাল সিং চড্ডা’ বয়কটের দাবি তুললেন মন্টি পানেসর। '#BoycottLalSinghChadda' হ্যাশট্যাগ ব্যবহার করেছেন ইংল্যান্ডের প্রাক্তন স্পিনার। তাঁর দাবি, ভারতীয় সশস্ত্র বাহিনী এবং শিখদের অপমান করা হয়েছে।

আমির খানের ‘লাল সিং চড্ডা’ বয়কটের দাবি তুললেন মন্টি পানেসর। ইংল্যান্ডের প্রাক্তন স্পিনারের অভিযোগ, বলিউডের ‘পারফেকশনিস্ট’-র নয়া ছবিতে ভারতীয় সশস্ত্র বাহিনী এবং শিখদের অপমান করা হয়েছে। সেইসঙ্গে '#BoycottLalSinghChadda' হ্যাশট্যাগ ব্যবহার করেছেন।

টুইটারে ‘লাল সিং চড্ডা’-র একটি দৃশ্যের ছবি পোস্ট করে পানেসর বলেন, ‘মার্কিন সেনার ক্ষেত্রে ফরেস্ট গাম্প ঠিক আছে। কারণ ভিয়েতনাম যুদ্ধের সময় চাহিদা মেটাতে কম আইকিউ থাকা পুরুষদের (সেনায়) নিয়োগ করছিল আমেরিকা। এই সিনেমাটি (লাল সিং চড্ডা) ভারতীয় সশস্ত্র বাহিনী, ভারতীয় সেনা এবং শিখদের প্রতি অপমানজনক। অসম্মানজনক।' সেইসঙ্গে '#BoycottLalSinghChadda’ হ্যাশট্যাগ ব্যবহার করেন পানেসর।

বৃহস্পতিবার মুক্তি পেয়েছে আমিরের ‘লাল সিং চড্ডা’। এই ছবির সঙ্গে চার বছর পর রুপোলি পর্দায় ফিরেছেন ‘মিস্টার পারফেকশনিস্ট’। টম হাঙ্কসের ক্লাসিক ছবি ‘ফরেস্ট গাম্প’-এর হিন্দি সংস্করণ এই ফিল্ম। ফিল্মবোদ্ধাদের ফেভারিট ছবির তালিকায় একদম শুরুর দিকে থাকা কোনও ছবির রিমেক বানানো বড় চ্যালেঞ্জ। তবে ‘লাল সিং চড্ডা’র প্রি-রিলিজ রিভিউ বলছে পরীক্ষায় পাশ করেছেন আমির।

একাধিক সেলেব্রিটি এবং আন্তর্জাতিক নিউজ পোর্টালগুলি থেকে যে রিভিউ পাওয়া যাচ্ছে তা আমিরের জন্য স্বস্তির বার্তা আনছে। দক্ষিণী অভিনেতা রেজিনা ক্যাসেন্দ্রা এই ছবি দেখে জানান, ‘দুর্দান্ত হয়েছে। আমির খান স্যারের সেরা ছবি। করিনা ম্যাম, মোনা সিং সবাই ফাটাফাটি। আমাদের চৈতন্য (আক্কিনেনি)-ও রয়েছে। আমার চোখে জল এসে গেছে এই ছবিটা দেখে’।

'ইন্ডিওয়ার’-এর রিভিউয়ে উল্লেখ করা হয়েছে পরিচালক অদ্বৈত চন্দনের ‘লাল সিং চড্ডা হলিউড ছবি ফরেস্ট গাম্পের বিশ্বাসযোগ্য পুনর্নির্মাণ’। লেখা হয়েছে, যদি কোনও হলিউড ছবি নিজেকে বলিউডের মোলোড্রামা দিয়ে পরিপূর্ণ করে, তাহলে এটা সেই ছবি। ‘লাল সিং চড্ডায় অত্যন্ত সুকৌশলে আবেগকে চিত্রিত করা হয়েছে, কোথাও কম নয়, কোথাও বেশি নয়।’ সঙ্গে আরও বলা হয়, ‘চিত্রনাট্যকার অতুল কুলকার্নি একদম স্বাধীনভাবে লালের জন্য একটা জগত তৈরি করেছেন যেখানে দূরদূরান্ত পর্যন্ত ফরেস্ট নেই। সে সেখানে একদম স্বাধীন।’

আরও পড়ুন: Aamir Khan: ‘লাল সিং চড্ডা'র আগে হলিউড থেকে ‘টুকে’ তৈরি হয়েছে আমিরের এই সব ছবি, চমকে যাবেন!

সারা বিশ্বে ‘ফরেস্ট গাম্প’-এর গ্রহণযোগ্যতা রয়েছে। বহু ভারতীয় সিনেপ্রেমীও এই ছবি দেখেছে। তাঁরা কি এই ছবি দেখতে হলমুখী হবেন? এই প্রশ্নের জবাব দিন কয়েক আগেই হিন্দুস্তান টাইমসকে দিয়েছেন চিত্রনাট্যকার অতুল কুলকার্নি। তিনি বলেন,‘এটা সম্পূর্ণরূপে একটা দেশি ছবি। যাঁরা ফরেস্ট গাম্প দেখেছেন তাঁরা জানেন এই ছবির রিমেক অসম্ভব। মার্কিন যুক্তরাষ্ট্রের কোনও রেফারেন্স এখানে টানা যাবে না, পুরোটাই নতুন করে লেখা। ছবির মূল ভাবনাটা এক, একটা অতিসাধারণ মানুষের জার্নি-এইটুকুই মিল রয়েছে’।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

বন্ধ করুন