বাংলা নিউজ > ময়দান > বিপাকে বাবর আজম, পাক অধিনায়কের বিরুদ্ধে মামলা রুজুর নির্দেশ আদালতের
বাবর আজম। ছবি- টুইটার।
বাবর আজম। ছবি- টুইটার।

বিপাকে বাবর আজম, পাক অধিনায়কের বিরুদ্ধে মামলা রুজুর নির্দেশ আদালতের

  • তারকা ক্রিকেটারের বিরুদ্ধে যৌন হেনস্থা ও হুমকি দেওয়ার অভিযোগ আনেন পাকিস্তানের এক মহিলা।

ক্রিকেটার হিসেবে নিজেকে ক্রমাগত পরবর্তী পর্যায়ে তুলে ধরলেও ব্যক্তিগত জীবনে ঘোর বিপাকে পাকিস্তান অধিনায়ক বাবর আজম। হেনস্থার অভিযোগে পাক দলনায়কের বিরুদ্ধে মামলা রুজুর নির্দেশ দিল লাহোরের একটি দায়রা আদালত।

এক মহিলাকে হেনস্থার অভিযোগের ভিত্তিতে ফেডেরাল ইনভেস্টিগেশন এজেন্সি (FIA)-র সাইবার ক্রাইম সেলকে বাবরের বিরুদ্ধে FIR দায়ের করার নির্দেশ দিয়েছে আদালত।

হামিজা মুক্তা নামে এক মহিলার দায়ের করা পিটিশনের শুনানিতে বিচারপতি হামিদ হুসেন এমন নির্দেশ দিয়েছেন তারকা ক্রিকেটারের বিরুদ্ধে। হামিজার দাবি, পাক তারকার বিরুদ্ধে অভিযোগ দায়েরের পর থেকেই তাঁকে হোয়াটসঅ্যাপে ক্রমাগত হুমকি দেওয়া হচ্ছে।

শুনানিতে FIA আধিকারিক আদালতে জানান যে, সাইবার ক্রাইম সেলে হামিজার অভিযোগের পর তাঁরা তদন্ত করে দেখেন, যে সব নম্বর থেকে হুমকির মেসেজ এসেছে, তার একটির সঙ্গে বাবর আজমের সংযোগ রয়েছে।

হামিজা এও অভিযোগ করেছেন যে, বিভিন্ন নম্বর থেকে তাঁর প্রাণনাশের হুমকি ছাড়াও ব্ল্যাকমেল করা হচ্ছে এই বলে যে, তাঁর আপত্তিজনক ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দেওয়া হবে।

প্রাথমিত তদন্তে তিনটি নম্বরের মালিকানা চিহ্নিত করা গিয়েছে বলে খবর, যাঁর একটি বাবর আজমের এবং অন্য দু'টি নথিভুক্ত রয়েছে দুই মহিলা মারিয়াম আহমেদ ও সালমে বিবির নামে। FIA দুই মহিলাকে তদন্তের স্বার্থে হাজিরার নির্দেশ দিয়েছিল। একমাত্র মারিয়াম নিজের বয়ান নথিবদ্ধ করিয়েছেন এবং এমন কোনও মেসেজ পাঠানোর কথা অস্বীকার করেছেন।

এও জানা গিয়েছে যে, বাবরের হয়ে তাঁর ভাই তদন্তকারীদের সামনে হাজির হয়েছিলেন এবং কিছুটা সময় চেয়েছেন পাক অধিনায়কের হাজিরার জন্য। উল্লেখ্য, হামিজা গত বছরই বাবরের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ আনেন। এখন দেখার যে সেই অভিযোগের ভিত্তিতে জল কতদূর গড়ায়।

বন্ধ করুন