বাংলা নিউজ > ময়দান > বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপে ২য় বাছাইকে হারালেন প্রণয়, প্রিকোয়ার্টারে লক্ষ্য, হারলেন শ্রীকান্ত

বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপে ২য় বাছাইকে হারালেন প্রণয়, প্রিকোয়ার্টারে লক্ষ্য, হারলেন শ্রীকান্ত

লক্ষ্য সেন (AP)

কমনওয়েলথ গেমসের চ্যাম্পিয়ন জিতলেন ২১-১৭, ২১-১০ ফলে। প্রথম গেমে ৩-৪ পয়েন্টে পিছিয়ে থাকা অবস্থায় ৯ পয়েন্ট জিতে একটা সময় ১৩-৭ ফলে এগিয়ে যান তিনি। সেখান থেকে তাকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি। দ্বিতীয় গেমে তিনি ২১-১০ ফলে অনায়াসে জিতে যান।

শুভব্রত মুখার্জি: প্রত্যাশাকে ছাপিয়ে বিশ্ব ব্যাডমিন্টনের মঞ্চে কার্যত জ্বলে উঠলেন ভারতীয় শাটলার এইচ এস প্রণয়। দুবারের বিশ্ব চ্যাম্পিয়ন তথা দর্শকদের পছন্দের কেন্টো মোমোতার বিরুদ্ধে দুরন্ত লড়াই করে জয় ছিনিয়ে নিলেন তিনি। প্রসঙ্গত এই টুর্নামেন্টের দ্বিতীয় বাছাইও কেন্টো। তাকে স্ট্রেট সেটে হারিয়ে দিয়ে প্রি-কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেলেন প্রনয়। প্রণয়ের পাশাপাশি আরেক ভারতীয় শাটলার লক্ষ্য সেনও পৌঁছেছেন প্রি-কোয়ার্টারে। তবে দুর্ভাগ্যের শিকার হতে হয়েছে কিদাম্বি শ্রীকান্তকে। তিনি তার ম্যাচ হেরে ছিটকে গিয়েছেন। উল্লেখ্য গতবারের ইভেন্টের রুপোজয়ী শ্রীকান্ত।

আরও পড়ুন: বাংলার অভিমন্যু-মুকেশকে নিয়েই নিউজিল্যান্ড 'এ' দলের বিরুদ্ধে ভারতের দল ঘোষণা

স্পেনের লুই পেনালভারের বিরুদ্ধে স্ট্রেট গেমে জিতেছেন নবীন তারকা শাটলার লক্ষ্য সেন। অন্যদিকে প্রণয় সকলকে চমকে দিয়ে হারিয়ে দিয়েছেন দ্বিতীয় বাছাই কেন্টো মোমোতাকে। অন্যদিকে চিনের ঝাও পেঙ্গের কাছে হার মানলেন শ্রীকান্ত। এদিন মাত্র ৭২ মিনিটে নিজের ম্যাচ জিতলেন লক্ষ্য। কমনওয়েলথ গেমসের চ্যাম্পিয়ন জিতলেন ২১-১৭, ২১-১০ ফলে। প্রথম গেমে ৩-৪ পয়েন্টে পিছিয়ে থাকা অবস্থায় ৯ পয়েন্ট জিতে একটা সময় ১৩-৭ ফলে এগিয়ে যান তিনি। সেখান থেকে তাকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি। দ্বিতীয় গেমে তিনি ২১-১০ ফলে অনায়াসে জিতে যান।

অন্যদিকে অবাছাই প্রণয় যা করে দেখালেন তার আশা কেউ করেননি। ২১-১৭,২১-১৬ ফলে হারিয়ে দিলেন টুর্নামেন্টের দ্বিতীয় বাছাই কেন্টো মোমোতাকে। উল্লেখ্য মোমোতা আবার দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নও বটে। ঘটনাচক্রে এটি মোমোতার বিরুদ্ধে প্রণয়ের অষ্টম ম্যাচে। সেই ম্যাচে তিনি হেড টু হেডে পেলেন প্রথম জয়। এর আগের ম্যাচগুলোতে সর্বসাকুল্যে মাত্র একটি গেম জিততে সমর্থ হয়েছিলেন প্রণয়। তবে প্রণয়, লক্ষ্য জিতলেও হেরে গেলেন শ্রীকান্ত। 

৯-২১১৭-২১ ফলে ম্যাচ হেরে গেলেন শ্রীকান্ত। এদিন প্রথম থেকেই চিনের ঝাও পেঙ্গের আক্রমণাত্মক খেলার সামনে এঁটে উঠতে পারেননি শ্রীকান্ত। অপরদিকে এম আর অর্জুন এবং ধ্রুব কাপিলার জুটি ২১-১৬, ২১-১৭ ফলে ডেনমার্কের রাসমুসেন-আষ্টরূপ জুটিকে হারিয়ে পৌঁছে গিয়েছেন প্রি কোয়ার্টারে। তবে অশ্বিনী পোনাপ্পা এবং সিক্কি রেড্ডি জুটি ২১-১৫, ২১-১০ ফলে হেরে গিয়েছেন চিনের চেন চেন এবং জিয়া ফান জুটির কাছে।

বন্ধ করুন