বাড়ি > ময়দান > LaLiga: মাইলস্টোন ছুঁতে পারলেন না মেসি, বার্সেলোনার ব্যর্থতায় উচ্ছ্বসিত রিয়াল

শুধু লিগ খেতাবের দৌড়ে রিয়াল মাদ্রিদের সঙ্গ তীব্র প্রতিদ্বন্দ্বিতার জন্যই নয়, সেভিয়ার বিরুদ্ধে বার্সেলোনার লা লিগা ম্যাচ বাড়তি গুরুত্ব পাচ্ছিল অন্য এক কারণেও। লিওনেল মেসি দাঁড়িয়ে ছিলেন ব্যক্তিগত মাইলস্টোনের সামনে। মেসি অনুরাগীদের প্রত্যাশা ছিল এই ম্যাচেই নতুন নজির গড়বেন তাঁদের প্রিয় তারকা।

যদিও অনুরাগীদের প্রত্যাশা পূরণে ব্যর্থ হন মেসি। সমর্থকদের নিরাশ করে বার্সেলোনাও। সেভিয়ার বিরুদ্ধে কাতালান ক্লাবের অ্যাওয়ে ম্যাচের পর বরং খুশি দেখাচ্ছে রিয়াল মাদ্রিদ ও তার সমর্থকদের।

ক্লাব ও দেশের হয়ে মাঠে নেমে মেসি সম্মিলিতভাবে ৬৯৯ গোল করেছেন। একটি গোল করলেই ৭০০-র মাইলস্টোন ছুঁয়ে ফেলতেন তিনি। সেভিয়ার বিরুদ্ধে গোল পেলেন না আর্জেন্তাইন তারকা। ফলে তাঁকে দাঁড়িয়ে থাকতে হল মাইলফলকের সামনেই। বার্সেলোনাও জিততে ব্যর্থ হয় ম্যাচটি। তারা সেভিয়ার সঙ্গে লড়াই শেষ করে গোলশূন্য ড্র'য়ে।

লিগ টেবিলে বার্সেলোনার সঙ্গে রিয়াল মাদ্রিদের ফারাক ছিল ২ পয়েন্টের। সেভিয়ার বিরুদ্ধে বার্সেলোনা গোলশূন্য ড্র করায় মেসিদের ধরে ফেলার সুযোগ তৈরি হল জিদানদের সামনে। আপাতত ৩০ ম্যাচে বার্সেলোনার পয়েন্ট দাঁড়াল ৬৫। মাদ্রিদ ২৯ ম্যাচে সংগ্রহ করেছে ৬২ পয়েন্ট। সুতরাং, পরের ম্যাচ জিতলেই রিয়াল ধরে ফেলবে বার্সালোনাকে। স্বাভাবিকভাবেই লিগ খেতাবের লড়াই আরও জমে গেল মেসিদের ব্যর্থতায়।

বন্ধ করুন