বাড়ি > ময়দান > LaLiga: মেসির দুরন্ত নজির গড়ার দিনেও খুশি নন বার্সেলোনা সমর্থকরা
কেরিয়ারের ৭০০তম গোলের পথে মেসি। ছবি- টুইটার।
কেরিয়ারের ৭০০তম গোলের পথে মেসি। ছবি- টুইটার।

LaLiga: মেসির দুরন্ত নজির গড়ার দিনেও খুশি নন বার্সেলোনা সমর্থকরা

  • ঘটনাবহুল ম্যাচে অনন্য মাইলস্টোন ছুঁলেন LM-10।

বহু প্রতীক্ষিত মাইলস্টোন ছুঁলেন লিওনেল মেসি। যদিও অনুরাগীরা উৎফুল্ল হতে পারলেন না প্রিয় নায়কের এমন নজির গড়ার দিনে। কেননা, মেসির ব্যাক্তিগত কেরিয়ারের এমন স্মরণীয় দিনে বার্সার লিগ চ্যাম্পিয়ন হওয়ার আশা কার্যত মুছে যাওয়ার উপক্রম হল।

মেসির নজির:- লিওনেল মেসির সমর্থকরা অপেক্ষা করছিলেন বার্সা অধিনায়কের ৭০০তম কেরিয়ার গোলের। অ্যাটলেটিকো মাদ্রিদের বিরুদ্ধে লা লিগার ম্যাচে মেসি ছুঁয়ে ফেললেন মাইলস্টোন। ৫০ মিনিটে পেনাল্টি থেকে গোলের সুবাদে দেশ ও ক্লাবের জার্সিতে সম্মিলিতভাবে ৭০০ গোল করে ফেললেন আর্জেন্তাইন তারকা। সব টুর্নামেন্ট মিলিয়ে বার্সেলোনার জার্সিতে এটি মেসির ৬৩০ নম্বর গোল। তিনি দেশের হয়ে গোল করেছেন ৭০টি।

অ্যাটলেটিকোর বিরুদ্ধে ড্র:- ক্যাপ্টেনের মাইল ফলক ছোঁয়ার দিনে অ্যাটলেটিকো মাদ্রিদের কাছে বার্সেলোনা আটকে গেল ২-২ গোলে। ঘটনাবহুল ম্যাচে বার্সা পয়েন্ট খোয়াল নিজেদের ভুলেই। ম্যাচের ১১ মিনিটের মাথায় মেসির কর্ণার থেকে নিজেদের জালেই বল জড়িয়ে বসেন অ্যাটলোটিকোর দিয়েগো কোস্তা। বার্সা এগিয়ে যায় ১-০ গোলে। ১৯ মিনিটে সউল নিগুয়েজ পেনাল্টি থেকে গোল করে অ্যাটলেটিকোকে ১-১ গোলে সমতায় ফেরান। ৫০ মিনিটে পেনাল্টি থেকে গোল করে মেসি ২-১ গোলে এগিয়ে দেন বার্সাকে। ৬২ মিনিটে পুনরায় পেনাল্টি থেকে গোল করে মাদ্রিদকে ২-২ গোলে সমতা এনে দেন নিগুয়েজ। অর্থাৎ, ম্যাচে একটি আত্মঘাতী গোল ছাড়াও তিনটি গোল হয় পেনাল্টি থেকে।

লিগ খেতাবের দৌড়ে ধাক্কা:- এমনিতেই লকডাউনের পর লিগের দু'টি ম্যাচ ড্র করায় রিয়াল মাদ্রিদের কাছে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান খোয়াতে হয়েছিল বার্সেলোনাকে। শেষ ৬ ম্যাচে তিন নম্বর ড্র করে বার্সা লিগ খেতাবের দৌড়ে আরও পিছিয়ে পড়ল জিদানদের কাছে। রিয়াল আপাতত ৩২ ম্যাচে ৭১ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে। ৩৩ ম্যাচে বার্সার সংগ্রহ দাঁড়াল ৭০। পরের ম্যাচ রিয়াল জিতলে সমসংখ্যক ম্যাচে বার্সেলোনার সঙ্গে তাদের ৪ পয়েন্টের তফাৎ হয়ে দাঁড়াবে। লিগের শেষ ৫ ম্যাচে রিয়াল মাদ্রিদ ভুল না করলে মেসিদের চ্যাম্পিয়ন হওয়ার কোনও সম্ভাবনা থাকবে না।

বন্ধ করুন