বাড়ি > ময়দান > LaLiga: গোল করে বর্ণবিদ্বেষের প্রতিবাদ মার্সেলোর, জয় দিয়ে অভিযান শুরু রিয়াল মাদ্রিদের
গোল করার পর বর্ণবিদ্বেষের প্রতিবাদ মার্সেলোর। ছবি- এএফপি।
গোল করার পর বর্ণবিদ্বেষের প্রতিবাদ মার্সেলোর। ছবি- এএফপি।

LaLiga: গোল করে বর্ণবিদ্বেষের প্রতিবাদ মার্সেলোর, জয় দিয়ে অভিযান শুরু রিয়াল মাদ্রিদের

  • প্রতিপক্ষের জালে বল জড়িয়ে ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’ ক্যাম্পেনে সামিল হন ব্রাজিলিয়ান তারকা।

লকডাউনের পর অ্যাওয়ে ম্যাচে দাপুটে জয় দিয়ে লা লিগায় যাত্রা শুরু করেছে বার্সেলোনা। এবার স্প্যানিশ লিগে বড় জয়ে অভিযান শুরু রিয়াল মাদ্রিদের। ঘরের মাঠে জিদানের ছেলেরা ৩-১ গোলে হারিয়ে দিল এইবারকে। এই ম্যাচে গোল করে বর্ণবিদ্বেষের প্রতিবাদ জানালেন ব্রাজিলিয়ান তারকা মার্সেলো। প্রতিপক্ষের জালে বল জড়ানোর পরেই হাঁটু গেড়ে বসে ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’ ক্যাম্পেনে সামিল হন তিনি।

মাদ্রিদে ম্যাচের প্রথমার্ধেই রিয়াল ৩-০ গোলে এগিয়ে যায়। গোল করেন যথাক্রমে টনি ক্রুজ, সার্জিও রামোস ও মার্সেলো। দ্বিতীয়ার্ধে এইবার তুলনায় জমাটি ফুটবল উপহার দেয়। মাদ্রিদকে বিশেষ বিব্রত করতে না পারলেও গোল ব্যবধান কমাতে সক্ষম হয় তারা। এইবারের হয়ে রিয়ালের জালে বল জড়ান বিগাস।

ম্যাচের ৪ মিনিটের মাথায় রিয়ালের হয়ে প্রথম গোল করেন টনি ক্রুজ। বেঞ্জেমার বাড়ানো বল আলভারেজ ক্লিয়ার করলে তা ক্রুজের কাছে এসে পৌঁছায়। দিমিত্রভের মাথার উপর দিয়ে ডানদিকের কোণ ঘেঁষা শোটে গোল করেন ক্রুজ।

৩০ মিনিটে ইডেন হ্যাজার্ডের পাস থেকে মাদ্রিদের হয়ে দ্বিতীয় গোল করেন রামোস। এক্ষেত্রে হ্যাজার্ড রামোসের সামনে সহজ গোলের সুযোগ তৈরি করে দেন। সারা ম্যাচ জুড়েই হ্যাজার্ড অনবদ্য ফুটবল উপহার দিয়েছেন। ৩৭ মিনিটে গোল করেন মার্সেলো এবং তার পরেই তিনি হাঁটু গেড়ে বসে পড়েন মাঠে।

৬০ মিনিটের মাথায় ব্লেসিসের পাস থেকে গোল করেন বিগাস এবং এইবারের হয়ে ব্যবধান কমিয়ে ম্যাচের স্কোর-লাইন ৩-১ করেন তিনি। বাকি সময়ে দু'দলের কেউই প্রতিপক্ষের জালে বল জড়াতে পারেনি। 

এই জয়ের সুবাদে ২৮ ম্যাচে রিয়ালের পয়েন্ট সংখ্যা দাঁড়ায় ৫৯। শীর্ষে থাকা বার্সেলোনা এগিয়ে রয়েছে মাত্র ২ পয়েন্টে। সমসংখ্যক ম্যাচে মেসিদের সংগ্রহ ৬১ পয়েন্ট।

বন্ধ করুন