বাড়ি > ময়দান > LaLiga: ফিরে এসেই দুরন্ত রেকর্ড মেসির, দাপুটে জয়ে শীর্ষস্থান মজবুত করল বার্সেলোনা
লিওনেল মেসি। ছবি- টুইটার।
লিওনেল মেসি। ছবি- টুইটার।

LaLiga: ফিরে এসেই দুরন্ত রেকর্ড মেসির, দাপুটে জয়ে শীর্ষস্থান মজবুত করল বার্সেলোনা

  • নিজে গোল করলেন। সতীর্থদের দিয়ে গোল করালেন এলএম টেন।

লকডাউনের পর এর থেকে ভালো শুরু আর কীভাবেই বা করতে পারত বার্সেলোনা! করোনা মহামারির জেরে দীর্ঘদিন মাঠের বাইরে থাকতে হওয়ায় শুরুতে জড়তা থাকাই স্বাভাবিক ছিল। তবে লিওনেল মেসির বার্সেলোনাকে অবাক করার মতোই চনমনে দেখায় আগাগোড়া। যার ফসল, মালোরকার বিরুদ্ধে লা লিগার ম্যাচে ৪-০ গোলের দুরন্ত জয়। 

এই জয়ের সুবাদে লিগ টেবিলের শীর্ষস্থান আরও মজবুত করল বার্সা। দ্বিতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদের সঙ্গে ৫ পয়েন্টের তফাৎ তৈরি করে নিল কাতালান ক্লাব। যদিও রিয়ালের মাঠে নামা বাকি রয়েছে এখনও।

বার্সেলোনা সমর্থকদের কাছে আরও বড় পাওনা, মাঠে ফিরেই গোল পেলেন মেসি এবং সেইসঙ্গে গড়ে ফেললেন নতুন রেকর্ড। আগের দিনই জুভেন্তাসের জার্সিতে মাঠে নেমে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো পেনাল্টি মিস করে নেতিবাচক শিরোনামে চলে আসেন। মেসি এদিন গোল করে লা-লিগায় নতুন মাইলস্টোন স্থাপন করেন। চলতি স্প্যানিশ লিগে মেসির এটি ২০তম গোল। এই নিয়ে টানা ১২টি মরশুমে ২০টি'র বেশি গোল করার নজির গড়েন এলএম টেন। লা লিগায় এই কৃতিত্ব আর কোনও ফুটবলারের নেই।

মেসি গোল করেন ম্যাচের একেবারে শেষ মুহূর্তে ইনজুরি টাইমে। তার আগেই অবশ্য বার্সেলোনার হয়ে ম্যাচের প্রথমার্ধে গোল করেন ভিদাল ও ব্রেথওয়েট। দ্বিতীয়ার্ধে মেসি ছাড়া অপর গোলটি আসে জোর্ডি আলবার পা থেকে।

ম্যাচের একেবারে শুরুতেই ৬৪ সেকেন্ডের মাথায় গোল করে বার্সাকে ১-০ ব্যবধানে এগিয়ে দেন ভিদাল। ৩৭ মিনিটে ব্রেথওয়েটের গোলে ব্যবধান বাড়িয়ে ২-০ করে কাতালান ক্লাব। প্রথমার্ধের খেলা শেষ হয় বার্সার অনুকূলে ২-০ ব্যবধানে। ৭৯ মিনিটে আলবা গোল করে স্কোরলাইন ৩-০ করেন। ৯০+৩ মিনিটে মেসির পা থেকে আসে প্রতীক্ষিত গোল। নিজে গোল করা ছাড়াও ম্যাচে দু'টি গোলের পাস বাড়িয়েছেন লিও।

এই জয়ের সুবাদে ২৮ ম্যাচে বার্সেলোনার সংগৃহীত পয়েন্ট সংখ্যা দাঁড়ায় ৬১। দ্বিতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদ ২৭ ম্যাচে সংগ্রহ করেছে ৫৬ পয়েন্ট।

বন্ধ করুন