বাংলা নিউজ > ময়দান > LaLiga: পেলের বিশ্বরেকর্ড ছুঁলেন মেসি, মন ছোঁয়া অভিনন্দন বার্তা ব্রাজিলিয়ান কিংবদন্তির
পেলের সঙ্গে একাসনে মেসি। ছবি- টুইটার (FC Barcelona)।
পেলের সঙ্গে একাসনে মেসি। ছবি- টুইটার (FC Barcelona)।

LaLiga: পেলের বিশ্বরেকর্ড ছুঁলেন মেসি, মন ছোঁয়া অভিনন্দন বার্তা ব্রাজিলিয়ান কিংবদন্তির

  • ভ্যালেন্সিয়ার বিরুদ্ধে গোল করার সুবাদে পেলের সঙ্গে একাসনে বসে পড়েন মেসি।

ভ্যালেন্সিয়ার বিরুদ্ধে ঘরের মাঠে লা লিগার ম্যাচ ২-২ গোলে ড্র করে বার্সেলোনা পয়েন্ট খোয়ালেও দুরন্ত এক ব্যক্তিগত নজির গড়েন লিওনেল মেসি। বরং বলা ভালো যে ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলের সর্বকালীন একটি রেকর্ড ছুঁয়ে ফেলেন এলএম টেন।

ভ্যালেন্সিয়ার বিরুদ্ধে ম্যাচের প্রথমার্ধে মেসি একটি গোল করেন। সেই গোলের সুবাদেই তিনি পেলের সঙ্গে একাসনে বসে পড়েন। আসলে কোনও একটি ক্লাবের হয়ে সবথেকে বেশি গোল করার নিরিখে পেলেকে ধরে ফেলেন আর্জেন্তাইন তারকা।

স্যান্টোসের জার্সিতে পেলে মোট ৬৪৩টি গোল করেছেন। বার্সেলোনার হয়ে মেসির গোল সংখ্যা দাঁড়ায় ৬৪৩। বলা বাহুল্য যে, পেলের এই রেকর্ড অবিলম্বে ভেঙে দিতে চলেছেন মেসি। তবে রেকর্ড ভাঙা পর্যন্ত অপেক্ষা করলেন না ব্রাজিলিয়ান তারকা। তাঁর রেকর্ড ছোঁয়ার পরেই মেসিকে অভিনন্দন জানালেন ব্রাজিলিয়ান লেজেন্ড।

ইনস্টাগ্রামে মেসির ছবি পোস্ট করে ৮০ বছর বয়সী কিংবদন্তি লেখেন, ‘যখন তোমার হৃদয় ভালোবাসায় উপচে পড়ে, তখন রাস্তা বদলানো মুশকিল। তোমার মতো আমিও জানি প্রতিদিন একই জার্সি পরতে চাওয়ার মধ্যে কতটা ভালোবাসা থাকে। তোমার মতো আমিও বুঝি যে, বাড়ির মতো অনুভূতি হয় যেখানে, তার থেকে ভালো জায়গা আর হতে পারে না।'

পেলে আরও লেখেন, 'তোমার ঐতিহাসিক রেকর্ডের জন্য অভিনন্দন লিওনেল মেসি। তবে তারও আগে তোমাকে অভিনন্দন বার্সেলোনায় তোমার আসাধারণ কেরিয়ারের জন্য।'

বন্ধ করুন