বাংলা নিউজ > ময়দান > LaLiga: লকডাউনের পর টানা ৮ ম্যাচে জয় রিয়ালের, লিগ খেতাবের হিসাব সহজ করল মাদ্রিদ
গোল করছেন বেঞ্জেমা। ছবি- টুইটার।
গোল করছেন বেঞ্জেমা। ছবি- টুইটার।

LaLiga: লকডাউনের পর টানা ৮ ম্যাচে জয় রিয়ালের, লিগ খেতাবের হিসাব সহজ করল মাদ্রিদ

  • কোন সমীকরণে টেক্কা দেওয়া যাবে বার্সেলোনাকে, রইল তার হিসাব। 

ঘরের মাঠে দেপর্তিভ অ্যালাভেজকে ২-০ গোলে পরাজিত করে রিয়াল মাদ্রিদ লা লিগা খেতাব ছুঁয়ে ফেলল প্রায়। শেষ তিন ম্যাচে জিদানদের সামনে সহজ একটা সমীকরণ তৈরি হয়ে যায় চ্যাম্পিয়ন হওয়ার জন্য।

রিয়াল মাদ্রিদের সামনে হিসাবটা খুব স্পষ্ট। বাকি তিন ম্যাচের একটিতে জিততে হবে। বাকি দু'টিতে হারলে চলবে না। দু'টি ম্যাচ জিতলে, তৃতীয় ম্যাচের ফলাফল কোনও প্রভাব ফেলবে না। তবে বার্সেলোনা যদি কোনও কারণে বাকি তিন ম্যাচের একটিতেও পয়েন্ট খোয়ায়, তবে আর মাত্র একটি ম্যাচ জিতলেই লা লিগা খেতাব ঘরে তুলবেন জিদানরা। সেক্ষেত্রে রিয়ালের বাকি দু'টি ম্যাচের ফলাফল গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়াবে না।

শেষ প্রহরে লা লিগার ছবিটা ঠিক এই অবস্থায় দাঁড়িয়ে রিয়াল মাদ্রিদের দুরন্ত ধারাবাহিকতার জন্যই। লকডাউনের পর টানা আট ম্যাচে জয় তুলে নিয়ে জিদানরাই পরিস্থিতি নিজেদের অনুকূলে টেনে নেন।

অ্যালাভেজের বিরুদ্ধে কার্ড সমস্যায় মাঠে নামতে পারেননি ক্যাপ্টেন রামোস ও কার্ভাহাল। চোটের জন্য খেলা সম্ভব হয়নি মার্সেলোর। তবে অভিজ্ঞ করিম বেঞ্জেমা সামনে থেকে নেতৃত্ব দিয়ে দলের জয় নিশ্চিত করেন। ১১ মিনিটের মাথায় পেনাল্টি থেকে রিয়ালের হয়ে প্রথম গোল করেন বেঞ্জেমা। ৫০ মিনিটে বেঞ্জেমার পাস থেকে গোল করেন আসেনসিও। অর্থাৎ, ম্যাচে নিজে একটি গোল করেন বেঞ্জেমা। সতীর্থকে দিয়ে করান আর একটি গোল।

এই জয়ের সুবাদে ৩৫ ম্যাচে রিয়ালের পয়েন্ট দাঁড়ায় ৮০। সমসংখ্যক ম্যাচে বার্সেলোনার সংগ্রহ ৭৬ পয়েন্ট। লিগের বাকি আর মাত্র ৩টি করে ম্যাচ।

বন্ধ করুন