বাড়ি > ময়দান > LaLiga: মেসিদের পিছনে ফেলে লিগ জয়ের রাস্তা চওড়া করল রিয়াল মাদ্রিদ
গোলের পর রিয়াল ফুটবলারদের উচ্ছ্বাস। ছবি- টুইটার।
গোলের পর রিয়াল ফুটবলারদের উচ্ছ্বাস। ছবি- টুইটার।

LaLiga: মেসিদের পিছনে ফেলে লিগ জয়ের রাস্তা চওড়া করল রিয়াল মাদ্রিদ

  • লকডাউনের পর টানা পাঁচ ম্যাচে জয় তুলে নিলেন জিদানরা।

প্রত্যাশা মতোই পয়েন্টের নিরিখে লা লিগায় এককভাবে শীর্ষে উঠে এল রিয়াল মাদ্রিদ। অ্যাওয়ে ম্যাচে এসপানিয়লকে পরাজিত করার সুবাদে বার্সেলোনাকে ২ পয়েন্টে পিছনে ফেলে দিল রিয়াল।

এতদিন সমসংখ্যক ম্যাচে বার্সার সঙ্গে সমান পয়েন্টে অবস্থান করত মাদ্রিদ। সেক্ষেত্রে মুখোমুখি লড়াইয়ের ফলাফলের ভিত্তিতে নির্ধারিত হতো পয়েন্ট টেবিলের এক নম্বর স্থান। এবার আর শীর্ষে থাকার জন্য অন্য কোনও সমীকরণের প্রয়োজন হবে না জিদানদের।

এসপানিয়লকে তাদের ঘরের মাঠে ০-১ গোলে হারিয়ে দেয় রিয়াল। প্রথমার্ধের একেবারে শেষ মুহূর্তে রিয়ালের হয়ে জয়সূচক গোলটি করেন ক্যাসেমিরো। ম্যাচের ৪৫ মিনিটের মাথায় করিম বেঞ্জেমার পাস থেকে এসপানিয়লের জালে বল জড়ান তিনি।

এই জয়ের সুবাদে ৩২ ম্যাচে রিয়ালের পয়েন্ট দাঁড়ায় ৭১। সমসংখ্যক ম্যাচে বার্সেলোনার সংগ্রহে রয়েছে ৬৯ পয়েন্ট। লিগের এখনও ৬টি করে ম্যাচ বাকি রয়েছে দু'দলেরই। রিয়াল ভুল করে পয়েন্ট না খোয়ালে, তাদের লিগ চ্যাম্পিয়ন হওয়ার রাস্তা কার্যত পরিস্কার।

লকডাউনের পর পুনরায় খেলা শুরু হলে টানা পাঁচ ম্যাচে জয় তুলে নেয় রিয়াল। অন্যদিকে বার্সলোনা ৫টি'র মধ্যে ২টি ম্যাচ ড্র করে এবং ৩টি ম্যাচ জেতে। লকডাউনের আগে বার্সেলোনা লিগ টেবিলে রিয়ালের থেকে ২ পয়েন্টে এগিয়ে ছিল। ৫ ম্যাচের পর ছবিটা বদলে যায়। সেদিক থেকে মেসিরাই রিয়ালকে লিগ খেতাবের পথে এগিয়ে দেন বলা যায়।

বন্ধ করুন