বাড়ি > ময়দান > LaLiga: পয়েন্ট সমান, গোল পার্থক্যে পিছিয়ে, তবু বার্সেলোনাকে টপকে এক নম্বরে রিয়াল মাদ্রিদ
গোল করার পর রামোস। ছবি- টুইটার।
গোল করার পর রামোস। ছবি- টুইটার।

LaLiga: পয়েন্ট সমান, গোল পার্থক্যে পিছিয়ে, তবু বার্সেলোনাকে টপকে এক নম্বরে রিয়াল মাদ্রিদ

  • লা লিগায় নতুন নজির গড়লেন রামোস।

সেভিয়ার সঙ্গে ড্র করে সুযোগ তৈরি করে দিয়ে দিয়েছিল বার্সেলোনা। সুযোগটা যথাযথ কাজে লাগাল রিয়াল মাদ্রিদ। রিয়াল সোসিয়েদাদকে তাদের ঘরের মাঠে হারিয়ে মেসিদের টপকে লিগ টেবিলের এক নম্বরে চলে আসেন জিদানরা। যদিও এক্ষেত্রে মাদ্রিদকে সাহায্য করে ভিএআর।

লকডাউনের পর পুনরায় লা লিগা শুরুর সময় বার্সেলোনা ২ পয়েন্টে এগিয়ে ছিল রিয়ালের থেকে। মেসিরা শেষ ম্যাচ ড্র করায় পয়েন্টের নিরিখে বার্সেলোনাকে ছুঁয়ে ফেলার সুযোগ তৈরি হয় রিয়ালের সামনে। সোসিয়েদাদের বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচে ১-২ গোলে জয় তুলে নিয়ে রিয়াল ধরে ফেলে বার্সাকে। 

৩০ ম্যাচে উভয় দলেরই পয়েন্ট সংখ্যা ৬৫। গোল পার্থক্যে এগিয়ে বার্সেলোনা (৩৮-৩৬)। তবে লিগের মুখোমুখি লড়াইয়ে রিয়ালের রেকর্ড ভালো হওয়ায় পয়েন্ট টেবিলের এক নম্বর দলে পরিণত হয় তারা।

চলতি লা লিগায় বার্সার বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচ ড্র করেছিল রিয়াল। ঘরের মাঠে জয় তুলে নিয়েছিল এল ক্লাসিকোয়। অর্থাৎ দুই লেগ মিলিয়ে মুখোমুখি লড়াইয়ে রিয়াল এগিয়ে ৪-১ পয়েন্টে।

সোসিয়েদাদের বিরুদ্ধে ম্যাচের প্রথমার্ধ গোলশূন্য থাকে। দ্বিতীয়ার্ধের শুরুতেই পেনাল্টি পেয়ে যায় মাদ্রিদ। ৫০ মিনিটে স্পট কিক থেকে গোল করেন রামোস। এই গোলের সুবাদে তিনি লা লিগায় সব থেকে বেশি গোল করা ডিফেন্ডারে পরিণত হলেন।

৬৮ মনিটে রেফারি সোসিয়েদাদের গোল বাতিল করেন। ৭০ মিনিটে ভালভারদের পাস থেকে গোল করে রিয়ালের হয়ে ব্যবধান বাড়িয়ে ২-০ করেন বেঞ্জেমা। ৮৩ মিনিটে রবার্তো লোপেজের পাস থেকে গোল করেন সোসিয়েদাদের মিকেল মেরিনো এবং ব্যবধান কমিয়ে ম্যাচের চূড়ান্ত স্কোর-লাইন ২-১ করেন।

বন্ধ করুন