বাড়ি > ময়দান > LaLiga: দুরন্ত ফ্রি-কিক গোলে রিয়ালকে জেতালেন রামোস, নিজে ছুঁলেন মাইলস্টোন
ফ্রি-কিক থেকে গোল করছেন রামোস। ছবি- টুইটার।
ফ্রি-কিক থেকে গোল করছেন রামোস। ছবি- টুইটার।

LaLiga: দুরন্ত ফ্রি-কিক গোলে রিয়ালকে জেতালেন রামোস, নিজে ছুঁলেন মাইলস্টোন

  • বার্সেলোনার থেকে পুনরায় শীর্ষস্থান ছিনিয়ে নিল মাদ্রিদ।

প্রত্যাশা মতোই জমে উঠেছে লা লিগা খেতাবের লড়াই। জমজমাট সাপ-লুডোর লড়াই চলছে বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের মধ্যে। 

অ্যাথলেটিক বিলবাওকে হারিয়ে বার্সেলোনা লিগ টেবিলের শীর্ষে ওঠার ২৪ ঘণ্টার মধ্যেই মেসিদের সিংহাসনচ্যুত করে রিয়াল। ঘরের মাঠে রিয়াল মালোরকাকে ২-০ গোলে পরাজিত করে মাদ্রিদ।

মালোরকার বিরুদ্ধেও গোল পেলেন রিয়াল অধিনায়ক সার্জিও রামোস। ফ্রি-কিক থেকে দুরন্ত গোলের সুবাদে আরও একবার রেকর্ড বইয়ে নাম তুলে ফেলেন তিনি। 

রিয়াল সোসিয়েদাদের বিরুদ্ধে আগের ম্যাচে গোল করে রামোস লা লিগার ৯১ বছরের ইতিহাসে সবথেকে বেশি গোল (৬৮) করা ডিফেন্ডারে পরিণত হয়েছিলেন। গত ম্যাচেই তিনি টপকে যান বার্সেলোনার কোয়েম্যানকে (৬৭)। যদিও বার্সার ডাচ তারকা একটি ক্লাবের হয়েই সব গোল করেন। রামোস ২টি গোল করেছেন সেভিয়ার হয়ে। রিয়ালের হয়ে তাঁর গোল সংখ্যা ছিল ৬৬টি।

মালোরকার বিরুদ্ধে গোল করে রামোস ছুঁয়ে ফেললেন কোয়েম্যানের একই ক্লাবের হয়ে ৬৭ গোলের রেকর্ড। রিয়ালের হয়ে রামোসের গোল সংখ্যা দাঁড়াল ৬৭। সব মিলিয়ে লা লিগায় তার গোল সংখ্যা পৌঁছে গেল ৬৯-এ।

মালোরকার জালে বল জড়িয়ে রামোস গত ১৩ বছরে একটি লা লিগা মরশুমে ৮টি বা তারও বেশি গোল করা একমাত্র ডিফেন্ডারে পরিণত হন। তিনি ম্যাচের ৫৬ মিনিটে ফ্রি-কিক থেকে বাঁকানো শটে গোল করেন। তার আগে ১৯ মিনিটের মাথায় রিয়ালের হয়ে প্রথম গোল করেন ভিনিসিয়াস জুনিয়র।

এই জয়ের সুবাদে ৩১ ম্যাচে রিয়ালের পয়েন্ট দাঁড়ায় ৬৮। বার্সেলোনাও সমসংখ্যক ম্যাচে একই পয়েন্ট সংগ্রহ করেছে।

বন্ধ করুন