বাংলা নিউজ > ময়দান > LaLiga: পরিত্রাতা সেই রামোস, ক্যাপ্টেনের গোলে লিগ চ্যাম্পিয়ন হওয়ার পথে রিয়াল
সার্জিও রামোস। ছবি- টুইটার।
সার্জিও রামোস। ছবি- টুইটার।

LaLiga: পরিত্রাতা সেই রামোস, ক্যাপ্টেনের গোলে লিগ চ্যাম্পিয়ন হওয়ার পথে রিয়াল

  • মেসিদের থেকে ৭ পয়েন্টে এগিয়ে গেল মাদ্রিদ।

দৃষ্টিনন্দন না হোক, বরং কার্যকরী ফুটবল। একতরফা আধিপত্যের বদলে রক্ষণশীল ৯০ মিনিট। দাপুটে জয় না হলেও চলবে। শুধু দরকার তিন পয়েন্টের জন্য যে কোনও প্রকারে জয়। লা লিগা চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে রিয়াল মাদ্রিদকে ঠিক এই মানসিকতা নিয়েই মাঠে নামতে দেখা যাচ্ছে। ফলও মিলছে হাতেনাতে।

লিগ চ্যাম্পিয়ন হওয়ার জন্য বার্সেলোনার থেকে প্রয়োজনীয় লিড এসে গিয়েছে হাতে। শুধু শেষ কয়েকটা ম্যাচে হঠকারীর মতো পয়েন্ট না খোয়ালেই চলবে। বিচক্ষণ জিদান ঠিক সেভাবেই এগিয়ে চলেছেন দলকে নিয়ে।

অ্যাথলেটিক বিলবাওয়ের বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচে রিয়ালের ০-১ গোলে জয় সেই পরিকল্পনারই ফসল। এই ম্যাচেও রিয়ালের পরিত্রাতা হয়ে দেখা দেন ক্যাপ্টেন রামোস। ম্যাচের প্রায় শেষ মুহূর্তে আরও একবার তিনি পেনাল্টি থেকে গোল করে দলকে উদ্ধার করেন। 

ম্যাচের ৭৩ মিনিটে স্পট কিক থেকে গোল করেন রিয়াল দলনায়ক। লকডাউনের পর মাদ্রিদ টানা সাতটি লিগ ম্যাচে জয় তুলে নেয়। বিলবাওয়ের বিরুদ্ধে জয়ের সুবাদে ৩৪ ম্যাচে রিয়ালের পয়েন্ট দাঁড়ায় ৭৭। দ্বিতীয় স্থানে থাকা বার্সেলোনা ৩৩ ম্যাচে সংগ্রহ করেছে ৭০ পয়েন্ট। আপাতত মেসিদের থেকে ৭ পয়েন্টে এগিয়ে গেল রিয়াল। বার্সা তাদের পরের ম্যাচ জিতলেও ৪ পয়েন্টের মূল্যবান লিড হাতে থাকবে জিদানদের। শেষ চারটি ম্যাচে ভুল না করলে রিয়ালের লিগ চ্যাম্পিয়ন হওয়া কার্যত নিশ্চিত।

বন্ধ করুন