বাংলা নিউজ > ময়দান > জর্ডনের ঝোড়ো ইনিংসের পরেও ইয়র্কশায়ারকে হারিয়ে ভাইটালিটি ব্লাস্টের ফাইনালে ল্যাঙ্কাশায়ার
ফাইনালে ল্যাঙ্কাশায়ার

জর্ডনের ঝোড়ো ইনিংসের পরেও ইয়র্কশায়ারকে হারিয়ে ভাইটালিটি ব্লাস্টের ফাইনালে ল্যাঙ্কাশায়ার

  • ২২ বলে ৩৩ রান করে আউট হন ডেভিড মালান। ৪৪ বলে ৬৬ রান করেন ক্যাডমোর। তার আউট হয়ার পরবর্তীতে ইনিংস টানেন পাকিস্তানের সিনিয়র ক্রিকেটার শাদাব খান। ২৪ বলে ৩৪ রান করেন তিনি।

শুভব্রত মুখার্জি: ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেটের দুই চিরপ্রতিদ্বন্দ্বী দল ইয়র্কশায়ার এবং ল্যাঙ্কাশায়র পরস্পরের মুখোমুখি হয়েছিল শনিবার। ভাইটালিটি ব্লাস্টের সেমিফাইনালে বার্মিংহামে মুখোমুখি হয়েছিল চিরপ্রতিদ্বন্দ্বী দুই দল। নিজেদের ১৪টি ম্যাচের মধ্যে ৭টি ম্যাচ জিতে নক আউট পর্যায়ে কোয়ালিফাই করেছিল ইয়র্কশায়ার দল। ভারতীয় সময় শনিবাসরীয় বিকেলে ইয়র্কশায়ারের ব্যাটার জর্ডন থম্পসনের অনবদ্য ইনিংসের পরে অনেকেই ভাবেননি এই ম্যাচে হারতে পারে ইয়র্কশায়ার দল। তবে ১.২ ওভার বাকি থাকতেই জয়ের লক্ষ্যমাত্রা ২০৫ রানে অনায়সে পৌঁছে গিয়ে ফাইনালের টিকিট নিশ্চিত করল ল্যাঙ্কাশায়ার দল।

এদিন প্রথমে ব্যাট করতে নেমে ইয়র্কশায়ার দল নিজেদের নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২০৪ রান করতে সমর্থ হয়। এদিন তাদের শুরুটা ভালো হয়নি। প্রথম ওভারে দলীয় আট রানের মাথায় তাদের হারাতে হয় ওপেনার অ্যাডাম লিথকে। এরপর ইনিংসের হাল ধরেন ক্যাডমোর এবং ডেভিড মালান জুটি। ২২ বলে ৩৩ রান করে আউট হন ডেভিড মালান। ৪৪ বলে ৬৬ রান করেন ক্যাডমোর। তার আউট হয়ার পরবর্তীতে ইনিংস টানেন পাকিস্তানের সিনিয়র ক্রিকেটার শাদাব খান। ২৪ বলে ৩৪ রান করেন তিনি। তবে ইয়র্কশায়ারের ইনিংসের রং বদলে দেন ডানহাতি ব্যাটার জর্ডন থম্পসন। তার মারকাটারি ১৮ বলে ৫০ রানের ইনিংসে ভর করে ২০৪ করে ইয়র্কশায়ার।

জবাবে রান তাড়া করতে নেমে ইংল্যান্ডের ওয়ানডে দলের সদস্য ফিল সল্টের ১৫ বলে ৩৬ রানের ঝোড়ো ইনিংসে ভর করে দারুণ শুরু করে ল্যাঙ্কাশায়ার। অপর ওপেনার কিটন জেনিংস ও ছিলেন দারুণ ফর্মে। ৫১ বলে ৭৫ রানের একটি দারুণ ইনিংস খেলেন তিনি। তাকে যোগ্য সঙ্গত দিয়ে অধিনায়ক ড্যান ভিলাস ৩৬ বলে ৬৩ রান করে অপরাজিত থাকেন। ১৮.৪ ওভারেই মাত্র ৪ উইকেট হারিয়ে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে ফাইনালের টিকিট নিশ্চিত করল ল্যাঙ্কাশায়ার দল।

বন্ধ করুন