বাংলা নিউজ > ময়দান > চুক্তি বাড়াতে আগ্রহী নন, আফগানিস্তান দলের কোচের পদ ছাড়ছেন লান্স ক্লুজনার
আফগান কোচের ভূমিকায় লান্স ক্লজনার। ছবি- গেটি ইমেজেস।
আফগান কোচের ভূমিকায় লান্স ক্লজনার। ছবি- গেটি ইমেজেস।

চুক্তি বাড়াতে আগ্রহী নন, আফগানিস্তান দলের কোচের পদ ছাড়ছেন লান্স ক্লুজনার

  • ২০১৯ সালে ৫০ ওভারের বিশ্বকাপের পর আফগানিস্তান দলের কোচের দায়িত্ব নেন ক্লুজনার।

তালিবানি শাসন কায়েম হওয়ার পর থেকেই আফগানিস্তানে ডামাডোল পরিস্থিতি। দেশের অশান্তির প্রভাব রশিদ খানদের ক্রিকেট দলেও পড়েছে। কয়েকমাসের মধ্যেই একাধিকবার বদলি হয়েছে বোর্ড সভাপতি। এবার নতুন কোচের খোঁজেও নামতে হবে আফগানিস্তান পুরুষ ক্রিকেট দলকে।

আফগানিস্তান কোচের পদে নিজের চুক্তির মেয়াদ বাড়াতে আগ্রহী নন প্রাক্তন দক্ষিণ আফ্রিকা অলরাউন্ডার লান্স ক্লুজনার। ২০১৯ সালের ৫০ ওভারের বিশ্বকাপের পর ফিল সিমন্সের থেকে আফগান দলের দায়িত্ব নিয়েছিলেন ক্লুজনার। ক্লুজনারের তত্ত্বাবধানে আফগান দল মোটামুটি খারাপ খেলেনি। ক্লুজনারের কোচিং আমলে রশিদ খানরা একটি টেস্ট, তিনটি ওয়ান ডে এবং নয়টি টি-টোয়েন্টি ম্যাচ জিতেছে।

তবে আগামী মাসের ৩১ তারিখ আফগান দলের সঙ্গে তাঁর চুক্তি শেষ হচ্ছে। তাঁকে দল সমালানোর গুরুদায়িত্ব দেওয়ার জন্য আফগান বোর্ডকে ধন্যবাদ জানিয়ে নিজের কোচিং কেরিয়ারে পরবর্তী ধাপের অপেক্ষায় ক্লুজনার।

সোমবার (২৯ নভেম্বর) এক সাংবাদিক সম্মেলনে ক্লুজনার জানান, 'দুই বছরের অধিক সময় এই দলে কাটিয়েছি। এখান থেকে আমি অনেক ভাল ভাল স্মৃতি নিয়ে বিদায় জানাতে চলেছি। আফগানিস্তান ক্রিকেট থেকে আমি দূরে সরে গিয়ে আমি নিজের কোচিং কেরিয়ারে পরবর্তী ধাপ এবং তার সঙ্গে যে নানাবিধ সুযোগ আসবে, তার জন্য মুখিয়ে রয়েছি। 

বন্ধ করুন