বাংলা নিউজ > ময়দান > Lanka Premier League 2022: লঙ্কা লিগের শুরুতেই হ্যাটট্রিক RCB তারকার! সেঞ্চুরি IPL-এ না খেলা প্লেয়ারের

Lanka Premier League 2022: লঙ্কা লিগের শুরুতেই হ্যাটট্রিক RCB তারকার! সেঞ্চুরি IPL-এ না খেলা প্লেয়ারের

ওয়ানিন্দু হাসারঙ্গা এবং আন্দ্রে ফ্লেচার। (ছবি সৌজন্যে, শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড)

Lanka Premier League 2022: লঙ্কা প্রিমিয়ার লিগে হ্যাটট্রিক করলেন য়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ওয়ানিন্দু হাসারাঙ্গা। সেইসঙ্গে সেঞ্চুরি করেন ওয়েস্ট ইন্ডিজের ব্যাটার। যিনি আইপিএলে খেলেননি।

লঙ্কা প্রিমিয়ার লিগের শুরুতেই হ্যাটট্রিক করলেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (আরসিবি) তারকা। আবার অপরাজিত শতরান হাঁকালেন আইপিএলে না খেলা ওয়েস্ট ইন্ডিজের ব্যাটার। সেই ব্যাটিং এবং বোলিংয়ের উপর ভর লঙ্কা প্রিমিয়ার লিগে কলম্বো স্টারকে ১০৯ রানে হারাল ক্যান্ডি ফ্যালকনস।

মঙ্গলবার হাম্বানটোটায় টসে জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় কলম্বো। যা এবাবের লঙ্কা প্রিমিয়ার লিগের দ্বিতীয় ম্যাচ ছিল। প্রথমে ব্যাট করতে নেমে ক্যান্ডি যে খুব মারকাটারি ছন্দে শুরু করেছিল, তেমনটা নয়। প্রথম পাঁচ ওভারে ক্যান্ডির স্কোর ছিল বিনা উইকেটে ২৮ রান। ষষ্ঠ ওভারে ওঠে ১৩ রান। তারপরই খেলার মোড় ঘুরে যায়। দাপটের সঙ্গে ব্যাট করতে থাকেন শ্রীলঙ্কার তারকা পাথুম নিশঙ্কা ও আন্দ্রে ফ্লেচার। 

ষষ্ঠ ওভার থেকে দশম ওভার পর্যন্ত কোনও ওভারে ১০ রানের কম করেনি ক্যান্ডি। ১১ তম ওভারে সাত রান ওঠে। সেই ওভারে যে তুলনামূলকভাবে কম রানে উঠেছিল তা পুষিয়ে নেন নিশঙ্কারা। ১২ এবং ১৩ তম ওভারে ওঠে মোট ৩৪ রান। ১৩ তম ওভারেই ২১ রান দেন মুদিথা লাকশান। সেইসময় ক্যান্ডির স্কোর ছিল বিনা উইকেটে ১২৯ রান (১৩ ওভার)। সেইসময় মনে হয়েছিল যে অনায়াসে ক্যান্ডির স্কোর ২০০ রানের গণ্ডি পেরিয়ে যাবে।

তবে সেটা হয়নি। শেষপর্যন্ত নির্ধারিত ২০ ওভারে এক উইকেটে ১৯৯ রান তোলে ক্যান্ডি। শুধুমাত্র প্রথম উইকেটেই ৯৪ বলে ১৫৬ রান যোগ করেন নিশঙ্কা এবং ফ্লেচার। ৪১ বলে ৭১ রান করেন শ্রীলঙ্কার তারকা ওপেনার। আটটি চার এবং দুটি ছক্কা হাঁকান। স্ট্রাইক রেট ছিল ১৭৩.১৭। ৬৭ বলে ১০২ রানে অপরাজিত থাকেন ফ্লেচার। যিনি কখনও আইপিএলে খেলেননি। তিনটি ছক্কা ও ১১ টি চার মারেন। স্ট্রাইক মারেন তিনি। তিনে নেমে ১৩ বলে অপরাজিত ২০ রান করেন কার্লোস ব্র্যাথওয়েট। অন্যদিকে, কলম্বোর হয়ে একমাত্র উইকেট নেন সিক্কুগে প্রসন্ন।

আরও পড়ুন: T10 League 2022: T10 ফাইনালে ১৮ বলে অপরাজিত ৪৩ রান, IPL নিলামে নিতেই হবে, বোঝালেন নামিবিয়ার তারকা

সেই রান তাড়া করতে নেমেই ভয়ঙ্কর শুরু হয় কলম্বোর। প্রথম ওভারে ওয়ানিন্দু হাসারাঙ্গার থ্রোয়ে আউট হয়ে যান নিরোশান ডিকওয়ালা। সেটাই শুরু ছিল। পরপর উইকেট হারাতে থাকে কলম্বো। ২.৫ ওভারে ১১ রানে তিন উইকেট পড়ে যায়। তারপর অ্যাঞ্জেলো ম্যাথিউজ এবং দীনেশ চণ্ডীমাল একটি জুটি গড়ে তোলার চেষ্টা করলেও কলম্বোকে শেষ করে দেন হাসারাঙ্গা। সপ্তম ওভারে হ্যাটট্রিক করেন আরসিবি তারকা। ৬.৩ ওভারে দীনেশকে আউট করেন। তারপর বেনি হাওয়েল এবং প্রসন্নকে আউট করে হ্য়াটট্রিক সম্পন্ন করেন। সাত ওভারে কলম্বোর স্কোর দাঁড়ায় ছয় উইকেটে ৩৯ রান।

আরও পড়ুন: IPL Auction: অবাক কাণ্ড! আইপিএল নিলামে ২১ জনের বেস প্রাইস সর্বোচ্চ ২ কোটি টাকা, তালিকায় নেই কোনও ভারতীয়

তারপর আর কলম্বোর ঘুরে দাঁড়ানোর কোনও সুযোগই ছিল না। ১৪.৩ ওভারে ৯০ রানেই অল-আউট হয়ে যায় কলম্বো। সর্বোচ্চ ২৩ বলে ২৬ রান করেন অধিনায়ক ম্যাথিউজ। ১৫ বলে ২২ রান করেন কিমো পল। ক্যান্ডির হয়ে তিন ওভারে ১৪ রান দিয়ে তিন উইকেট নেন হাসারাঙ্গা। তবে তিনি ম্যাচের সেরা নির্বাচিত হননি। সেই পুরস্কার পান ফ্লেচার। একটি করে উইকেট পান জাহুর খান, ব্র্যাথওয়েট এবং আশিয়ান ড্যানিয়েল। দুটি উইকেট পান ফ্যাবিয়ান অ্যালেন।

বন্ধ করুন