বাংলা নিউজ > ময়দান > আর্থিক সঙ্কট চরমে, রাইটস হোল্ডার আইপিজির অনুরোধে স্থগিত লঙ্কান প্রিমিয়র লিগ
স্থগিত লঙ্কান প্রিমিয়র লিগ

আর্থিক সঙ্কট চরমে, রাইটস হোল্ডার আইপিজির অনুরোধে স্থগিত লঙ্কান প্রিমিয়র লিগ

  • সংকটাময় মুহূর্তের মধ্যে দিয়ে অতিক্রম করছে শ্রীলঙ্কা। এমন অবস্থার মধ্যেও লঙ্কান প্রিমিয়র লিগ (এলপিএল) আয়োজনের সিদ্ধান্ত আগে নিয়েছিল শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। এবার তারা আগের অবস্থা থেকে সরে আসতে বাধ্য হল।

শুভব্রত মুখার্জি: দীর্ঘদিনের ডামাডোলের পরিস্থিতি চলছে গোটা শ্রীলঙ্কা ধরে। আর্থিক সঙ্কট চরমে। নিত্যপ্রয়োজনীয় জিনিস থেকে পেট্রোল-ডিজেল সবকিছুর মূল্য আকাশছোঁয়া। খুব শীঘ্রই যে সমস্যার সমাধান হতে পারে এমন কোনও লক্ষ্মণও নেই। সাধারণ নিজেরা একদিন অভুক্ত থাকছেন তাদের সন্তানদের মুখে খাবার তুলে দিতে। এমন চিত্র তুলে ধরেছেন অজি অধিনায়ক প্যাট কামিন্সও। এমন আবহে দেশের অর্থনৈতিক সঙ্কটের কথা মাথায় রেখে যে লঙ্কান প্রিমিয়র লিগ (এলপিএল) আয়োজন করা ঠিক হবে না তা জানিয়ে দিল লঙ্কান বোর্ড।

প্রসঙ্গত লঙ্কান বোর্ডের কাছে অর্থনৈতিক দুরাবস্থার কথা মাথায় রেখে এলপিএল আপাতত স্থগিত রাখার অনুরোধ জানিয়েছিল। রাইটস হোল্ডার আইপিজি গ্রুপ। তাদের কথাকে মাথায় রেখেই এই সিদ্ধান্ত নিল শ্রীলঙ্কা ক্রিকেট। সংকটাময় মুহূর্তের মধ্যে দিয়ে অতিক্রম করছে শ্রীলঙ্কা। এমন অবস্থার মধ্যেও লঙ্কান প্রিমিয়র লিগ (এলপিএল) আয়োজনের সিদ্ধান্ত আগে নিয়েছিল শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। এবার তারা আগের অবস্থা থেকে সরে আসতে বাধ্য হল।

প্রসঙ্গত কয়েকমাস আগেই এক বিবৃতিতে এসএলসি জানিয়েছিল, চলতি বছরের ৩১ জুলাই থেকে শুরু হবে এলপিএলের তৃতীয় আসর। পাঁচ দলের এই আসর শেষ হয়ার কথা ছিল ২১ অগস্ট। পাঁচ দলের এই টুর্নামেন্টে মোট ২৪ ম্যাচ আয়োজিত হয়ার কথা ছিল। টুর্নামেন্টের ম্যাচগুলো খেলা হওয়ার কথা ছিল কলম্বো এবং হাম্বাবানটোটাতে।

টুর্নামেন্টের সূচিও জানানো হয়ে গিয়েছিল। এলপিএলের প্লেয়ার্স ড্রাফটও হয়ে গিয়েছিল। ১৮০ জন বিদেশি ক্রিকেটার নিলামে নিজেদের নাম নথিভুক্ত করেছিল। এখন সেইসব প্রায় বিশবাঁও জলে বলা চলে। এই আসর কবে আয়োজিত হবে আদৌ হবে কিনা তা নিয়ে শঙ্কা থেকেই গেল।

বন্ধ করুন