বাংলা নিউজ > ময়দান > মহিলা বিশ্বকাপে প্রথম ওপেনার হিসেবে ৫টি অর্ধশতরানের বিরল নজির লরা উলভার্টের

মহিলা বিশ্বকাপে প্রথম ওপেনার হিসেবে ৫টি অর্ধশতরানের বিরল নজির লরা উলভার্টের

লরা উলভার্ট (AFP)

মহিলা বিশ্বকাপের ইতিহাসে তিনিই প্রথম ওপেনার ব্যাটার যিনি পাঁচটি অর্ধশতরান বা তার থেকেও বেশি রানের স্কোর করতে সক্ষম হলেন।

শুভব্রত মুখার্জি: নিউজিল্যান্ডের মাটিতে চলতি মহিলা বিশ্বকাপ ক্রিকেটের গ্রুপ পর্ব থেকেই ছিটকে যেতে হয়েছে ভারতকে। নিজেদের শেষ গ্রুপে ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে জিতলে ভারত চলে যেত সেমিফাইনালে। যা আর সম্ভব হল না মূলত প্রোটিয়া ব্যাটার লরা উলভার্টের অনবদ্য ব্যাটিংয়ে। তার ৮০ রানের দুরন্ত ইনিংস শুধুমাত্র ভারতকে বিশ্বকাপ থেকে ছিটকে দিল না। এই ইনিংসে ভর করে লরা উলভার্টও গড়ে ফেললেন এক বিরল নজির। মহিলা বিশ্বকাপের ইতিহাসে তিনিই প্রথম ওপেনার ব্যাটার যিনি পাঁচটি অর্ধশতরান বা তার থেকেও বেশি রানের স্কোর করতে সক্ষম হলেন।

এদিন ভারত প্রথমে ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ২৭৪ রান করতে সক্ষম হয়। ওপেনার স্মৃতি মন্ধানা ৭১ এবং শেফালি ভার্মা ৫৩ রানের দুই অসাধারণ ইনিংস খেলেন। প্রথম উইকেটে ভারতের শুরুটাও খুব ভাল হয়েছিল। ১৫ ওভারেই উঠেছিল ৯১ রান। তারপরেই আউট হন শেফালি বর্মা। পরবর্তীতে অধিনায়িকা মিতালি রাজ ৮৪ বলে ৬৮ এবং হরমনপ্রীত কৌর ৪৮ রান করেন। তবে শেষ দিকে তাড়াতাড়ি উইকেট হারানোর ফলে ভারত কাঙ্ক্ষিত লক্ষ্য থেকে ১০-১৫ রান আগেই থেমে যায়।

জয়ের জন্য ২৭৫ রানের লক্ষ্য নিয়ে ব্যাট করতে নেমে ওপেনার লি'র উইকেট কম রানে হারালেও। গুডঅল এবং লরা উলভার্টের জুটি দক্ষিণ আফ্রিকাকে টানতে থাকেন। ৭৯ বলে ৮০ রানের এক দুরন্ত ইনিংস খেলে দলের জয়ের ভিত গড়ে দেন লরা। সেই ভিতের উপরে দাঁড়িয়েই প্রোটিয়াদের জয় সুনিশ্চিত করেন মিগনন ডুপ্রেজ। তিনি ৫৫ রানের অপরাজিত এক ইনিংস খেলে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন। আর ৮০ রানের ইনিংস খেলার মধ্যে দিয়ে লরা গড়ে ফেললেন এক বিরল নজির। আসুন একনজরে দেখে নেওয়া যাক ওপেনার হিসেবে একটি বিশ্বকাপে করা লরার পাঁচটি অর্ধশতরানের ইনিংসকে :

১) ৭৫ রান বনাম পাকিস্তান

২) ৭৭ রান বনাম ইংল্যান্ড

৩) ৬৭ রান বনাম নিউজিল্যান্ড

৪) ৯০ রান বনাম অস্ট্রেলিয়া

৫) ৮০ রান বনাম ভারত

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

চেসের সামনে কাজে এল না ডি'কক-হেন্ডরিক্সের ব্যাটিং ঝড়! সিরিজ দখল করল উইন্ডিজ IPL-এর এলিমিনেটর থেকে বিদায়ের পর বিরাটের কান্ডে, স্মৃতি ফিরল ODI WC Final-এর পুদিনা চা খেয়ে দিন শুরু হলে পাবেন অতিরিক্ত সতেজতা বিয়ের পর মা-বাবার থেকে আলাদা ‘উচ্ছেবাবু’? জন্মদিনে আদৃতের বাড়িতে এলেন কারা ফুঁসছে রেমাল! কয়েক ঘণ্টায় বাড়বে শক্তি, বৃষ্টির লাল সতর্কতা কোন কোন জেলায়? আর এক ম্যাচ বাকি,আশা করি ফল আমাদের পক্ষেই যাবে- KKR-কে প্রচ্ছন্ন হুমকি কামিন্সের কেন রোহিতদের সঙ্গে T20 WC 2024-এর বিমান ধরলেন না কোহলি? সামনে এল বড় কারণ পুরুষদের মধ্যে কোলেস্টেরল বাড়লে এই লক্ষণগুলি দেখা যায়, আপনারও জানা উচিত মোদীর ‘মুজরা’ মন্তব্যে পাল্টা ‘শালীনতা’র পাঠ প্রিয়াঙ্কার!বললেন,‘দেশের ইতিহাসে..' ইতিহাস গড়ার পথে কোপা আমেরিকা, প্রথমবার ম্যাচ পরিচালনা করবেন মহিলা রেফারি!

Latest IPL News

IPL-এর এলিমিনেটর থেকে বিদায়ের পর বিরাটের কান্ডে, স্মৃতি ফিরল ODI WC Final-এর আর এক ম্যাচ বাকি,আশা করি ফল আমাদের পক্ষেই যাবে- KKR-কে প্রচ্ছন্ন হুমকি কামিন্সের 'ওর কথা কেউ বলে না': সন্দীপের প্রশংসায় গাভাসকর, নির্বাচকদের বিশেষ নজর দিতে বললেন জেতার খিদেটা ওর প্রবল- IPL-এর পর T20 WC-এও কোহলির খেলা দেখতে মুখিয়ে RCB কোচ পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের Exclusive-ফাইনালে KKRকে হারাব,হুংকার 'বাংলার' শাহবাজের,মুগ্ধ ক্যাপ্টেন কামিন্সে' দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম KKR: বেঙ্কটেশ আমার সঙ্গে তামিল ভাষায় কথা বলে, আর আমি হিন্দিতে- শ্রেয়স আইয়ার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.