বাংলা নিউজ > ময়দান > Lausanne Diamond League 2022: প্রত্যাবর্তনেই চমক, ৮৯.০৮ মিটার ছুঁড়ে জিতলেন নীরজ চোপড়া

Lausanne Diamond League 2022: প্রত্যাবর্তনেই চমক, ৮৯.০৮ মিটার ছুঁড়ে জিতলেন নীরজ চোপড়া

লুসানে মর্যাদাপূর্ণ ডায়মন্ড লিগ মিটে নীরজ চোপড়া (ছবি-রয়টার্স) (REUTERS)

নীরজ চোপড়া ৮৯.০৮ মিটারের সর্বোত্তম প্রচেষ্টার সঙ্গে লুসানে মর্যাদাপূর্ণ ডায়মন্ড লিগ মিটে জ্যাভলিন থ্রো প্রতিযোগিতা জিতেছেন। দীর্ঘ দিন পরে মাঠে ফিরেছেন ভারতের তারকা অ্যাথলিট নীরজ চোপড়া। তারকা ক্রীড়াবীদ যিনি ফিট হওয়ার পরে লুসান ডায়মন্ড লিগে ফিরে এসেছিলেন।

নীরজ চোপড়া ৮৯.০৮ মিটারের সর্বোত্তম প্রচেষ্টার সঙ্গে লুসানে মর্যাদাপূর্ণ ডায়মন্ড লিগ মিটে জ্যাভলিন থ্রো প্রতিযোগিতা জিতেছেন।দীর্ঘ দিন পরে মাঠে ফিরেছেন ভারতের তারকা অ্যাথলিট নীরজ চোপড়া। তারকা ক্রীড়াবীদযিনি ফিট হওয়ার পরে লুসান ডায়মন্ড লিগে ফিরে এসেছিলেন। সেই প্রতিযোগিতায় নিজের প্রথম প্রচেষ্টায় ৮৯.০৮ মিটার ছুঁড়তে সক্ষম হন ভারতের সোনার ছেলে নীরজ চোপড়া। তিনি নিজের থ্রো দিয়ে চার্টে নেতৃত্ব দিচ্ছেন। জ্যাকব ওয়াডলেজ ৮৪.৫৬ মিটার থ্রো করে দ্বিতীয় স্থানে ছিলেন।

২৪ বছর বয়সী অলিম্পিক্স চ্যাম্পিয়ন গত মাসে মার্কিন যুক্তরাষ্ট্রের ইউজিনে বিশ্ব চ্যাম্পিয়নশিপে ঐতিহাসিক রুপোর পদক জেতার সময় কুঁচকিতে চোট পেয়েছিলেন। সেই কারণে তিনি ২০২২ সালের কমনওয়েলথ গেমসে অংশ নিতে পারেননি। যাইহোক,এখন তিনি সেই চোট থেকে সেরে উঠেছেন এবং দুর্দান্ত প্রত্যাবর্তন করেছেন। প্রতিযোগিতাটি সুইজারল্যান্ডের লা পন্টেস স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়েছে। নীরজ চোপড়া তার দ্বিতীয় প্রচেষ্টায় ৮৫.১৮ মিটারের থ্রো করেছিলেন। যদিও তৃতীয় প্রচেষ্টাটি স্কিপ করেছেন।

আরও পড়ুন… Maharaja Trophy Final: বেঙ্গালুরু ব্লাস্টার্সকে ১১ রানে হারিয়ে প্রথমবার চ্যাম্পিয়ন গুলবার্গা মিস্টিক্স

এখানে সেরা তিন ফিনিশ করা হলে ৭ এবং ৮ সেপ্টেম্বর জুরিখে অনুষ্ঠিত হতে যাওয়া ডায়মন্ড লিগের ফাইনালে চোপড়ার জায়গা নিশ্চিত করবে, কারণ তিনি সাত পয়েন্ট নিয়ে র‌্যাঙ্কিংয়ে চতুর্থ স্থানে রয়েছেন। ৩০ জুন স্টকহোম লেগে তিনি তাঁর প্রথম পডিয়ামে দ্বিতীয় স্থান অর্জন করেছিলেন।

আরও পড়ুন… IND vs PAK: শাহিন খেললে ভালো হত, বড় ম্যাচের আগে আত্মবিশ্বাসী রাহুল

স্ট্যান্ডিংয়ের শীর্ষ ছয় জন জুরিখের ফাইনালে উঠবে। লুসান ইভেন্ট হল পুরুষদের জ্যাভলিন নিক্ষেপ প্রতিযোগিতার শেষ পর্যায়। পুনর্বাসনের এক মাস পরেও চোপড়া এই মরশুমে তার শক্তিশালী ফর্ম বজায় রাখেন কিনা তা সেটাই দেখার বিষয়। তিনি ডায়মন্ড লিগে জয়ী প্রথম ভারতীয় হতে পারেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বিষ্ণুপুর লোকসভা কেন্দ্র ২০২৪: ভোটের ফ্যাক্টর, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য ঠিক সময় সিদ্ধান্ত জানাবে ধোনি, আশা করি IPL 2025-এও ওকে পাব, আত্মবিশ্বাসী CSK CEO IPL 2024-ইমপ্যাক্ট রুল না থাকলেও এত রান উঠত,অধিনায়ক রোহিতের পাল্টা মেরুতে অশ্বিন 'আমি কথা দিয়ে ছিলাম...' হানিমুনের মাঝেই অনুরাগীদের খোলা চিঠি দিলেন আদৃত হাসপাতাল থেকে ছাড়া পেয়ে মুম্বই ফিরলেন শাহরুখ, ভিডিয়ো সামনে আসতেই চিন্তায় ভক্তরা ২০ হাজার ডলারে বিকোচ্ছে ইন্দো-পাক ম্যাচের টিকিট, বিতর্কে ICC,তুলোধোনা ললিত মোদীর মোদীবাবু, মহাশয়কে বলছি, একটা মঞ্চ তৈরি করুন, তারপর… খোলা চ্যালেঞ্জ ছুঁড়লেন মমতা রেমাল-র ভ্রূকুটি!গতিবেগ সর্বোচ্চ হতে পারে ১২০ কিমি, বহু জেলায় বর্ষণের সতর্কতা দায়িত্বজ্ঞানহীন-বেপরোয়া ক্রিকেট ম্যাক্সওয়েলের,দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন প্রাক্তনীদের এনার থেকে মুখ ফেরান যশ! বক্স অফিসে সুপারফ্লপ চিনেবাদাম, কত লোকসান হয় নায়িকার?

Latest IPL News

ঠিক সময় সিদ্ধান্ত জানাবে ধোনি, আশা করি IPL 2025-এও ওকে পাব, আত্মবিশ্বাসী CSK CEO IPL 2024-ইমপ্যাক্ট রুল না থাকলেও এত রান উঠত,অধিনায়ক রোহিতের পাল্টা মেরুতে অশ্বিন হাসপাতাল থেকে ছাড়া পেয়ে মুম্বই ফিরলেন শাহরুখ, ভিডিয়ো সামনে আসতেই চিন্তায় ভক্তরা দায়িত্বজ্ঞানহীন-বেপরোয়া ক্রিকেট ম্যাক্সওয়েলের,দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন প্রাক্তনীদের চল বন্ধু…আরও একবার লড়াই হয়ে যাক...ম্যাচের আগে কে দিয়েছিলেন বিরাটকে এমন বার্তা? ‘একটা কথাও বলবে না’, বন্ধুকে নিয়ে লাগাতার অপমানের পাল্টা গাভাসকরকে তোপ এবির অসুস্থতার কারণে আমরা সকলে ১০০ শতাংশ দিতে পারেনি- দলের হাল ফাঁস করলেন সঞ্জু ইংল্যান্ড ক্রিকেটারদের বাড়ি যাওয়া বন্ধ, আগামী IPL নিয়ে বড় বার্তা অরুণ ধুমলের পরের ম্যাচেও দেখা যাবে হেড-অ্যাবির অ্যাটাকিং ব্যাটিং, হেরেও সাবধানী নয় SRH শিবির নাচতেই পারেনা বেঙ্কি, সুয়াশের চুল কাটে দর্জি,শ্রেয়সকে নিয়ে কি বললেন রাসেল-নারিন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.