বাংলা নিউজ > ময়দান > প্রতিভা চিনতে ভুল করেননি শেন ওয়ার্ন, সব থেকে কম বয়সে হ্যাটট্রিকের বিশ্বরেকর্ড রাজস্থান রয়্যালসের স্কলারশিপ পাওয়া লাবণ্যর

প্রতিভা চিনতে ভুল করেননি শেন ওয়ার্ন, সব থেকে কম বয়সে হ্যাটট্রিকের বিশ্বরেকর্ড রাজস্থান রয়্যালসের স্কলারশিপ পাওয়া লাবণ্যর

রাজস্থান রয়্যালসের ক্যাম্পে লাবণ্য। ছবি- ফেসবুক (জেএসএস ইন্টারন্যাশনাল স্কুল)।

দুর্দান্ত হ্যাটট্রিক দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে উইকেট তোলার কাজ শুরু করেন আমিরশাহির অল-রাউন্ডার।

প্রতিভা চিনতে ভুল করেননি শেন ওয়ার্নরা, প্রমাণ করলেন লাবণ্য কেনি। সংযুক্ত আরব আমিরশাহির মহিলা ক্রিকেট দলের এই অল-রাউন্ডার আন্তর্জাতিক কেরিয়ারের শুরুতেই এমন এক কৃতিত্ব অর্জন করলেন, যা ছেলে অথবা মেয়েদের ক্রিকেটে আর কারও নেই।

সব থেকে কম বয়সে হ্যাটট্রিকের বিশ্বরেকর্ড গড়লেন একদা রাজস্থান রয়্যালসের স্কলারশিপ পাওয়া লাবণ্য। বৃহস্পতিবার সৌদি আরবের বিরুদ্ধে টি-২০ ম্যাচে তিনি ২ ওভার বল করে মাত্র ৩ রানের বিনিময়ে ৩টি উইকেট নেন। লাবণ্য ইনিংসের ১২তম ওভারে তিনজন ব্যাটারকে ফিরিয়ে দেন পরপর ৩ বলে।

১১.৪ ওভারে লাবণ্য এলবিডব্লিউ-র ফাঁদে জড়ান সৌদি আরবের এমান এজাজকে। ১১.৫ ওভারে তিনি ফিরিয়ে দেন সিমরাহ মির্জাকে। স্টাম্প আউট হন মির্জা। ১১.৬ ওভারে লাবণ্যর বলে মহেশের হাতে ধরা পড়েন খাজাইমা। সুতরাং, ব্যক্তিগত হ্যাটট্রিক পূর্ণ করেন কেনি।

বিশ্বরেকর্ড লাবণ্যর: সৌদির বিরুদ্ধে হ্যাটট্রিক করার দিনে লাবণ্য কেনির বয়স মাত্র ১৫ বছর ১২৩ দিন। যে কোনও ফর্ম্যাটে ছেলে ও মেয়েদের আন্তর্জাতিক ক্রিকেটে এত কম বয়সে হ্যাটট্রিক করার কৃতিত্ব নেই আর কারও। আগে এই বিশ্বরেকর্ড ছিল ব্রাজিলেন লরা কার্দোসোর। তিনি ২০২১ সালে কানাডার বিরুদ্ধে ১৬ বছর ২১১ দিন বয়সে হ্যাটট্রিক করেছিলেন। এবার সেই বিশ্বরেকর্ড গেল লাবণ্যর দখলে।

অবিশ্বাস্যভাবে কেরিয়ার শুরু: লাবণ্য কেনি আমিরশাহির হয়ে এই নিয়ে মোট ৪টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচে মাঠে নামেন। গত ২০ মার্চ চলতি টুর্নামেন্টেই তাঁর আন্তর্জাতিক অভিষেক হয়। কাতারের বিরুদ্ধে অভিষেক ম্যাচে ২ ওভার বল করেছিলেন। তবে ১১ রান খরচ করে কোনও উইকেট পাননি তিনি। পরে কুয়েত ও ওমানের বিরুদ্ধে বল করেননি আমিরশাহির এই ওপেনার ব্যাটার। সৌদির বিরুদ্ধে দ্বিতীয় বার বল হাতে নেন তিনি এবং এই প্রথম আন্তর্জাতিক উইকেট ঢোকে তাঁর ঝুলিতে। হ্যাটট্রিক দিয়েই উইকেট তোলার কাজ শুরু করেন কেনি।

রাজস্থান রয়্যালসের সঙ্গে সংযোগ: ২০২০ সালের অক্টোবরে রাজস্থান রয়্যালস নতুন প্রতিভা খুঁজে বার করার উদ্দেশ্যে অনূর্ধ্ব-১৯ মহিলা ক্রিকেটারদের একটি ক্যাম্প আয়োজন করে সেভেনস ক্রিকেট স্টেডিয়ামে। অস্ট্রলিয়ার মহিলা ক্রিকেট দলের প্রাক্তন ক্যাপ্টেন লিজা স্থালেকর ও শেন ওয়ার্ন ছিলেন সেই ক্যাম্পে মেন্টরের ভূমিকায়। মোট ৬ জন মহিলা ক্রিকেটারকে বেছে নেওয়া হয়েছিল আমিরশাহি ও ভারতে কোচিং স্কলারশিপের জন্য। সেই সময় জেএসএস ইন্টারন্যাশনাল স্কুলের নাইন-গ্রেডের ছাত্রী লাবণ্য কেনি নির্বাচিত হয়েছিলেন সেই ৬ জনের মধ্যে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

'দেখতেই হবে...' ময়দান দেখে মুগ্ধ সৌরভ, অজয়ের ছবির তারিফ করে লিখলেন কী? ১০০ কেজির পোশাক পরে রাজপথে উরফি! গাড়ির বদলে টেম্পো চড়ে গেলেন কোথায়? ঝড়ের গতিতে প্লে-অফের দিকে ছুটছে রাজস্থান, পয়েন্ট তালিকায় KKR কত নম্বরে রয়েছে? কঙ্গনার বিরুদ্ধে কংগ্রেসের প্রার্থী হলেন বিক্রমাদিত্য, ১৬জনের তালিকা প্রকাশ ১০০ কেজির গাউন পরে মুম্বইয়ের রাজপথে উরফি! গাড়ির বদলে কীসে চড়ে ঘুরলেন শহর? টেল এন্ডারকে ওপেন করিয়ে চাপে পড়ল রাজস্থান, জল-ভাত ম্যাচ জিতল শেষ ওভারে 'স্যার কোথায়?' বিয়ের পর প্রশ্ন শুনেই লজ্জায় লাল তাপসী Video: প্রচারের মাঝে ছোড়া হল পাথর! অন্ধ্রের CM জগনমোহন রেড্ডি আহত অন্ধ্রের মুখ্য়মন্ত্রীকে নিশানা করে পাথর, প্রচারে বেরিয়ে বিরাট বিপত্তি পয়লা বৈশাখের আগে পরিবারের সদস্যদের সঙ্গে কালীঘাটে পুজো মমতার

Latest IPL News

টেল এন্ডারকে ওপেন করিয়ে চাপে পড়ল রাজস্থান, জল-ভাত ম্যাচ জিতল শেষ ওভারে ধোনির কার্বন কপি! তনুষের খারাপ থ্রোকে দুরন্ত রান-আউটে বদলে দিলেন স্যামসন- ভিডিয়ো ফিটনেস বজায় রাখতে বিরাটের খাবারের টোটকা শুনলে আপনার মন খারাপ হতে বাধ্য কোচের পাশে দাঁড়াতে গিয়ে অধিনায়ককে শ্লেষ? প্রশ্নের মুখে দীনেশ কার্তিকের মন্তব্য বিরাট ধাক্কা দিল্লি ক্যাপিটালসে, চোট পাওয়া ‘ক্যাপ্টেনকে’ দেশে ফেরাল অস্ট্রেলিয়া! ধাওয়ান নেই, পঞ্জাবের ক্যাপ্টেন কারান, তবে কি…? কেন মাঠে নামলেন না বাটলার-অশ্বিন? দল জিতছে বলে সাত খুন মাফ! ‘২৫ কোটির’ খরুচে বোলারকে আড়াল করার চেষ্টা গম্ভীরের রবিবার ইডেনে KKR-এর বিরুদ্ধে লড়াই চালাবে সবুজ-মেরুন বাহিনী, মোহনবাগান নাকি? স্যামসন-পন্তকে নিয়ে মন্তব্য করিনি! মিথ্যে বার্তা নিয়ে সোশ্যাল মিডিয়ায় সরব বিশপ কেন বুমরাহকে দেখেই কুর্নিশ জানালেন সিরাজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.