বাংলা নিউজ > ময়দান > মাত্র ১১ বলে T20 ম্যাচ জয়, দশম শ্রেণীর ছাত্রীর বিশ্বরেকর্ডে অবাক করা নজির UAE-র
লাবণ্য কেনি। ছবি- টুইটার (@EmiratesCricket)।

মাত্র ১১ বলে T20 ম্যাচ জয়, দশম শ্রেণীর ছাত্রীর বিশ্বরেকর্ডে অবাক করা নজির UAE-র

  • এর আগে টুর্নামেন্টের তৃতীয় ম্যাচে সৌদি আরবের বিরুদ্ধে ১৩ বলে ম্যাচ জেতে কুয়েত।

মাত্র ১১ বলে টি-২০ ম্যাচ জয় আমিরশাহির মহিলা ক্রিকেট দলের। সৌজন্যে এক দশম শ্রেণীর ছাত্রীর বিশ্বরেকর্ড। ওমানের আল আমেরাত ক্রিকেট গ্রাউন্ডে বৃহস্পতিবার এমনই অবাক করা কাণ্ডের সাক্ষী থাকে ক্রিকেটবিশ্ব।

জিসিসি ওমেনস টি-২০ চ্যাম্পিয়নশিপের ১১তম ম্যাচে সংযুক্ত আরব আমিরশাহি মুখোমুখি হয় সৌদি আরবের। সেই ম্যাচেই সৌদিকে ১০৯ বল বাকি থাকতে ১০ উইকেটের বিশাল ব্যাবধানে পরাজিত করে আমিরশাহি।

টস জিতে আমিরশাহি শুরুতে ব্যাট করতে পাঠায় সৌদিকে। ১২.৩ ওভারে সৌদি মাত্র ২৫ রানে অল-আউট হয়ে যায়। তাদের ৬ জন ব্যাটার খাতাই খুলতে পারেননি। ওপেন করতে নেমে দলের হয়ে সব থেকে বেশি ৬ রান করেন ক্যাপ্টেন শেরিল সেউসুনকর। ২৩ বলের ইনিংসে তিনি ১টি বাউন্ডারি মারেন। এছাড়া আমনা খান ১টি বাউন্ডারির সাহায্যে ৮ বলে ৫ রান করে আউট হন। মাইরা খান করেন ২ রান। নাজবা আক্রম ও রিদা সায়েদা ১ রান করে যোগদান রাখেন। ১০ রান আসে অতিরিক্তর সুবাদে।

আমিরশাহির হয়ে হ্যাটট্রিক করেন ১৫ বছরের লাবণ্য কেনি, যিনি এই মুহূর্তে একজন দশম শ্রেণীর ছাত্রী। সব থেকে কম বয়সে আন্তর্জাতিক ক্রিকেটে হ্যাটট্রিক করার বিশ্বরেকর্ড গড়েন তিনি। কেনি ২ ওভারে ৩ রানের বিনিময়ে ৩টি উইকেট নেন। এছাড়া ২ রানে ২ উইকেট নিয়েছেন সুরক্ষা কোট।

জবাবে ব্যাট করতে নেমে আমিরশাহি ১.৫ ওভারে কোনও উইকেট না হারিয়েই জয়ের জন্য প্রয়োজনীয় ২৬ রান তুলে নেয়। লাবণ্য ২টি বাউন্ডারির সাহায্যে ৭ বলে ১২ রান করে অপরাজিত থাকেন। ১টি বাউন্ডারির সাহায্যে ৪ বলে ৭ রান করে নট-আউট থাকেন সামাইরা। ৭ রান আসে অতিরিক্ত হিসেবে। সঙ্গত কারণেই ম্যাচের সেরা হয়েছেন লাবণ্য।

এর আগে টুর্নামেন্টের তৃতীয় ম্যাচে সৌদি আরবের বিরুদ্ধে ১৩ বলে ম্যাচ জিতেছিল কুয়েত। সেই রেকর্ডও ভেঙে দেয় আমিরশাহি।

বন্ধ করুন