বাংলা নিউজ > ময়দান > Laver Cup 2022: নাদাল, ফেডেরার, জকোভিচ, মারের স্বপ্নের দল! লেভার কাপে একসঙ্গে খেলবেন ৪ মহাতারকা

Laver Cup 2022: নাদাল, ফেডেরার, জকোভিচ, মারের স্বপ্নের দল! লেভার কাপে একসঙ্গে খেলবেন ৪ মহাতারকা

নাদাল, ফেডেরার, জকোভিচ, মারের স্বপ্নের দল! লেভার কাপে একসঙ্গে খেলবেন ৪ মহাতারকা। (ফাইল ছবি, সৌজন্যে এএফপি)

Laver Cup 2022: রাফায়েল নাদাল, নোভাক জকোভিচ, রজার ফেডেরার, অ্যান্ডি মারেকে একসঙ্গে এক দলের হয়ে খেলবেন। লেভার কাপে খেলবেন তাঁরা।

শুভব্রত মুখার্জি

লেভার কাপে টিম ইউরোপের দলকে একবাক্যে 'স্বপ্নের' দল বলা চলে। এই দলে যেন চাঁদের হাট বসেছে। কে সেই এই দলে। রাফায়েল নাদাল, নোভাক জকোভিচ, রজার ফেডেরার, অ্যান্ডি মারেকে একসঙ্গে এক দলের হয়ে খেলবেন। করোনার টিকা না নেওয়ার কারণে ইউএস ওপেনে খেলা হচ্ছে না নোভাকের। কিন্তু লেভার কাপে খেলতে বাধা নেই সার্বিয়ান তারকার। এই বছরের লেভার কাপে তিনি খেলবেন। রজার ফেডেরার, রাফায়েল নাদাল ও অ্যান্ডি মারের সঙ্গে টিম ইউরোপের হয়ে খেলার কথা এরই মধ্যে জানিয়ে দিয়েছেন জোকার।

এবার মতো টেনিসের কোনও দলীয় ইভেন্টে সতীর্থ হয়ে খেলবেন জকোভিচ, নাদাল, ফেডেরার এবং মারে। টিম ইউরোপে। নেতৃত্বে আছেন আরও এক কিংবদন্তি বিয়ন বর্গ। শেষ ৭৬টি গ্র্যান্ড স্লাম টুর্নামেন্টের মধ্যে নাদাল, জকোভিচ,ফেডেরার ও মারে মিলে জিতেছেন ৬৬টি শিরোপা। দলের অধিনায়কের দায়িত্বে থাকা বিয়ন বর্গ তাঁর কেরিয়ারে ১১ টি গ্র্যান্ড স্লাম শিরোপা জিতেছেন। 

২০১৮ সালের পর এবার দ্বিতীয়বারের মতো লেভার খেলতে যাওয়া জকোভিচ বলেছেন, ‘আগামী সেপ্টেম্বরে লন্ডনের ও-টু এরিনায় টিম ইউরোপের হয়ে খেলা নিয়ে আমি সত্যি খুব রোমাঞ্চিত। লেভার কাপই একমাত্র প্রতিযোগিতা, যেখানে আপনি সব কঠিনতম প্রতিদ্বন্দ্বীকে একসঙ্গে পাবেন। বিগ থ্রির সবাই এক দলে খেলবে। অবশ্যই আমাদের খেলোয়াড়দের জন্য এটা রোমাঞ্চকর এক বিষয়। বিশ্বজোড়া টেনিসপ্রেমীদের জন্যও এটা রোমাঞ্চকর।’

বন্ধ করুন