বাংলা নিউজ > ময়দান > Laver Cup: ফিরছেন ফেডেরার, নাদালের সঙ্গে খেলবেন ডাবলস
জুটি বাঁধতে চলেছেন ফেডেরার-নাদাল (ছবি:টুইটার)

Laver Cup: ফিরছেন ফেডেরার, নাদালের সঙ্গে খেলবেন ডাবলস

  • জুটি বাঁধতে চলেছেন ফেডেরার-নাদাল। দুই প্রতিদ্বন্দ্বী এবার এক সঙ্গে লড়াই করবেন।

জুটি বাঁধতে চলেছেন ফেডেরার-নাদাল। দুই প্রতিদ্বন্দ্বী এবার এক সঙ্গে লড়াই করবেন। হাঁটুর চোটের কারণে জুলাই থেকে টেনিসের বাইরে রয়েছেন ফেডেরার। যেখানে নাদাল সম্প্রতি অস্ট্রেলিয়ান ওপেনে রেকর্ড ২১তম গ্র্যান্ড স্ল্যাম শিরোপা জিতেছেন। বৃহস্পতিবার এক বিবৃতিতে এই জুটি বলেছেন যে তারা ২৩ থেকে ২৫ সেপ্টেম্বর লন্ডনে টিম ইউরোপের প্রতিনিধিত্ব করবেন।

প্রতিযোগিতাটি ফেডেরারের ব্যবস্থাপনা সংস্থা শুরু করেছিল। ফেডেরার বলেন, ‘আমি এই বছরের শেষে প্রতিযোগিতায় ফেরার চেষ্টা করছি এবং ল্যাভার কাপ আমার পরিকল্পনার অংশ।’ ফেডেরার আরও বলেছেন যে নাদাল তাকে গত বছর একটি বার্তায় পরামর্শ দিয়েছিলেন যে তারা আবার ল্যাভার কাপে একসাথে ডাবলস খেলতে পারেন। ২০১৭ সালে প্রথম ল্যাভার কাপের সময়, এই জুটি ম্যাচে নেমেছিল এবং ডাবলসের খেতাব জিতেছিল।

রাফায়েল নাদাল বলেন, ‘আমরা যদি আবারও ডাবলসে জুটি হিসেবে কোর্টে নামতে পারি, তাহলে আমাদের ক্যারিয়ারের এই পর্যায়ে এটা আমাদের দুজনের জন্যই একটি বিশেষ অভিজ্ঞতা হবে।’ এটি হবে ল্যাভার কাপের পঞ্চম পর্যায়। ২০২১ সালে রজার ফেডেরার বা রাফায়েল নাদাল কেউই এই টুর্নামেন্টে এতে অংশ নেননি।

৭ জুলাই উইম্বলডনের কোয়ার্টার ফাইনালে ওঠার আগে হাঁটুতে চোট পান। তারপর তিনটি অস্ত্রোপচারের পর দেড় বছর কোর্টের বাইরে ছিলেন চল্লিশ বছর বয়সী রজার ফেডেরার। নোভাক জকোভিচ এবং রজার ফেডেরা এখনও পর্যন্ত ২০টি গ্র্যান্ড স্ল্যাম শিরোপা জিতেছেন। অস্ট্রেলিয়ান ওপেনের আগে নাদাল এই দুজনের সঙ্গে একই সারিতে ছিলেন, কিন্তু অস্ট্রেলিয়ান ওপেন জেতার পরে এগিয়ে গিয়েছেন নাদাল।

বন্ধ করুন