বাংলা নিউজ > ময়দান > Laver Cup: বিগ থ্রি অনুপস্থিত, তাও নাগাড়ে চতুর্থবার খেতাব জিতল টিম ইউরোপ
লেভার কাপ জয়ী টিম ইউরোপের তারকারা। ছবি- টুইটার (@LaverCup)।
লেভার কাপ জয়ী টিম ইউরোপের তারকারা। ছবি- টুইটার (@LaverCup)।

Laver Cup: বিগ থ্রি অনুপস্থিত, তাও নাগাড়ে চতুর্থবার খেতাব জিতল টিম ইউরোপ

  • আন্দ্রে রুবলভ-আলেকজান্ডার জেরেভ জুটি নিজেদের ডাবলস ম্যাচ জিতে ইউরোপের জন্য খেতাব সুনিশ্চিত করেন।

গত বছর করোনার জেরে লেভার কাপ আয়োজন করা সম্ভব হয়নি। তবে এবছর ফের স্বমহিমায় আয়োজিত হয় কিংবদন্তী রড লেভারের নামাঙ্কিত লেভার কাপ। টুর্নামেন্টের ধারা অব্য়াহত রেখে ফের একবার টিম ওয়াল্র্ডকে হারিয়ে বস্টনে কাপের দখল নিজেদের কাছেই রাখল টিম ইউরোপ।

এবারের টুর্নামেন্টে দেখা মেলেনি বিগ থ্রি রজার ফেডেরার, রাফায়েল নাদাল এবং নোভাক জকোভিচের। রজার-রাফা নিজের চোট সারাতে ব্যস্ত এবং জকোভিচও যুক্তরাষ্ট্র ওপেনে পরাজয়ের পর এই টুর্নামেন্টে নামেননি। তবে তাঁদের অনুপস্থিতিতে তরুণ তুর্কিদের সুবাদে টুর্নামেন্টে নিজেদের দাপট অব্যাহত রাখল টিম ইউরোপ। তিনদিনব্যাপী টুর্নামেন্টের শেষ দিনে চারটির মধ্যে যে কোন একটি ম্যাচ জিতলেও খেতাব তাদের নামে হয়ে যেত। এমন পরিস্থিতিতে আন্দ্রে রুবলভ এবং আলেকেজান্ডার জেরেভ নিজেদের ডাবলস ম্য়াচ জিতে খেতাব সুনিশ্চিত করেন।

রাইলি ওপেলকা এবং ডেনিস শাপাভালোভের জুটিকে জেরেভ-রুবলভ জুটি ৬-২, ৬-৭ (৪), ১০-৩ ব্যবধানে পরাজিত করেন। ফলে ১৪-১ স্কোরলাইনে খেতাব জেতে ইউরোপ। শুক্রবার প্রতিটা জয়ের জন্য লেভার কাপে এক পয়েন্ট, শনিবার দুই পয়েন্ট এবং রবিবারে তিন পয়েন্ট করে দেওয়া হয়। যে দল প্রথমে এইভাবে ১৩ পয়েন্টে পৌঁছাবে, তাকেই বিজয়ী ঘোষণা করা হয়।

টুর্নামেন্টে দাপুটে জয়ের পর জেরেভ কোর্টেই সাক্ষাৎকারে জানান, ‘স্কোরলাইন ১৪-১ দেখালেও অনেক সময়ই দুই দিকেই এটা যেতে পারত। আমরা গোটা সপ্তাহ জুড়ে এই জয়ের জন্য প্রচুর খেটেছি। এর ফলে আমরা অনেকেই একে অপরকে ভাল করে চেনার সুযোগ পাই। পরের বছর লন্ডনের জন্য আর তর সইছে না।’ অপরদিকে, টিম ওয়াল্র্ডের নিক কির্গিয়স জানান এটিই তাঁর শেষ লেভার কাপ ছিল। অজি তারকা নিজের সিঙ্গেলস এবং ডাবলস, উভয় ম্যাচেই পরাজিত হন।

বন্ধ করুন