বাংলা নিউজ > ময়দান > সিএবিতে শুরু হয়ে গিয়েছে লক্ষ্মণ স্যারের ভেরি ভেরি স্পেশাল ক্লাস

সিএবিতে শুরু হয়ে গিয়েছে লক্ষ্মণ স্যারের ভেরি ভেরি স্পেশাল ক্লাস

ইডেনের ইন্ডোরে বাংলা দলের ব্যাটিং কনসালটেন্ট ভিভিএস লক্ষ্মণ (ছবি:সিএবি)

সোমবার থেকেই বাংলা দলের অনুশীলনে যোগ দিলেন বাংলা দলের ব্যাটিং কনসালটেন্ট ভিভিএস লক্ষ্মণ। ইডেনের ইন্ডোরে লক্ষ্মণ এ দিন মূলত ব্যস্ত ছিলেন ব্যাটসম্যানদের নিয়ে। প্রথম দিনে বাংলা দলের কোচ অরুণ লাল, স্পিন কোচ উৎপল চট্টোপাধ্যায় ও দলের বোলিং কোচ শিবশঙ্কর পাল উপস্থিত ছিলেন।

সোমবার থেকেই বাংলা দলের অনুশীলনে যোগ দিলেন বাংলা দলের ব্যাটিং কনসালটেন্ট ভিভিএস লক্ষ্মণ। ইডেনের ইন্ডোরে লক্ষ্মণ এ দিন মূলত ব্যস্ত ছিলেন ব্যাটসম্যানদের নিয়ে। প্রথম দিনে বাংলা দলের কোচ অরুণ লাল, স্পিন কোচ উৎপল চট্টোপাধ্যায় ও দলের বোলিং কোচ শিবশঙ্কর পাল উপস্থিত ছিলেন। সোমবার থ্রো ডাউন অনুশীলনের পরে দলে মনোজদের সঙ্গে আলাদা করে ক্লাস করেন ভিভিএস লক্ষ্মণ।

মরশুম শুরুর আগে লক্ষ্মণের এই ক্লাসের গুরুত্ব রঞ্জি ট্রফিতে টের পাবে বাংলা দল। চলতি সপ্তাহে প্রায় পুরোটাই লক্ষ্ণণের ক্লাসে থাকবেন বাংলার ক্রিকেটাররা। ক্রিকেটারদের সঙ্গে অনুশীলনের পর হেড কোচ অরুণ লাল ও স্পিন বোলিং কোচ উৎপল চট্টোপাধ্যায়ের সঙ্গে আলোচনা সারেন লক্ষ্মণ। হাজির ছিলেন দলের বোলিং কোচ শিবশঙ্কর পালও।

আইপিএল শেষ হলেই ঘরোয়া ক্রিকেট মরসুম শুরু হয়ে যাবে। প্রথমে সৈয়দ মুস্তাক আলি টি২০ টুর্নামেন্ট দিয়ে শুরু হবে এ বারের মরশুম। তারপরেই অনুষ্ঠিত হবে বিজয় হাজারে ট্রফি। আর ২০২২ সালের শুরুতেই আয়োজিত হবে রঞ্জি ট্রফি। ঠাসা সূচি প্রকাশিত করে দিয়েছে বিসিসিআই। তারই প্রস্তুতি শুরু করে দিয়েছে বাংলা দল। মাসখানেক ধরে চলছে বাংলা দলের অনুশীলন। বর্তমানে ইডেনের ইন্ডোরেই চলছে বাংলার সিনিয়র দলের অনুশীলন। সেখানেই দেখা গেল বাংলা দলের ব্যাটিং কনসালটেন্ট ভিভিএস লক্ষ্মণকে।

বঙ্গ ক্রিকেটের বিভিন্ন বয়সভিত্তিক দলে কোচ হিসেবে যোগ দিয়েছেন লক্ষ্মীরতন শুক্ল, দেবাং গান্ধীরা। নতুন কোচেদের নিয়ে চলতি মরশুমে বাংলার বিভিন্ন বয়স ভিত্তিক দল কেমন পারফর্ম করে সেটাই দেখার। তবে ভিভিএস লক্ষ্মণের উপস্থিতিকে ভালো ভাবে কাজে লাগাতে চাইবে বাংলার সবকটি দল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

মাঝের মধ্যে টিভি বন্ধ করে দিই- BPL 2024 নিয়ে কোচ হাথুরুসিংহের বিতর্কিত মন্তব্য আবার চালু হচ্ছে সিকিম থেকে কলকাতা–নয়াদিল্লি বিমান পরিষেবা, মার্চ মাসেই মিলবে ‘খুব দুঃখিত, আমরা ৬ তারিখে কোনও…’, রাজি নয় কাঞ্চন, সাফ জানিয়ে দিলেন শ্রীময়ী চা খেতে নেমেছিলেন চালক, তাঁকে ছেড়েই আপনা থেকেই ছুটল মালগাড়ি! এরপর? কেন সন্দেশখালিতে যাননি? জানালেন নুসরত 'মীরার সঙ্গে ঝগড়া হলে ১৫ দিন কথা বন্ধ থাকে'! শাহিদের মুখে এমন কথায় অবাক কিয়ারা দার্জিলিং হিলস বিশ্ববিদ্যালয় কি বন্ধ হয়ে যাবে?‌ পাহাড়ে উঠেছে প্রবল রাজনৈতিক তরজা DRS সফল হতেই লাফিয়ে উঠলেন অশ্বিন, রুটকে ফেরাতেই স্বস্তি ভারতের তৃণমূল জমানায় সন্দেশখালিই গলার কাঁটা, জ্যোতিপ্রিয় কতটা জড়িয়ে?‌ প্রশ্নে সংগঠন ২ মার্চ অবধি ভাগ্যবান থাকবে ৩ রাশি, শুক্রর কৃপায় প্রেমজীবনে আসবে সুখ, বাড়বে বৈভব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.