বাংলা নিউজ > ময়দান > প্রাণের শহর কলকাতায় ম্যাচ খেলেই কি ক্যারিয়ারে ইতি টানবেন? প্রশ্নের ইঙ্গিতবহ উত্তর লিয়েন্ডার পেজের
শহর কলকাতায় লিয়েন্ডার পেজ (PTI)

প্রাণের শহর কলকাতায় ম্যাচ খেলেই কি ক্যারিয়ারে ইতি টানবেন? প্রশ্নের ইঙ্গিতবহ উত্তর লিয়েন্ডার পেজের

  • লি'র সঙ্গে উপস্থিত ছিলেন বান্ধবী অভিনেত্রী কিম শর্মা

শুভব্রত মুখার্জি: ভারতীয় লন টেনিসের ইতিহাসে মহীরুহ লিয়েন্ডার পেজ। ক্যারিয়ারে ডাবলস হোক বা মিক্সড ডাবলস একাধিক গ্র্যান্ড স্ল্যামের শিরোপা জিতেছেন তিনি। বয়স তার কাছে সংখ্যামাত্র। এখনও পেশাদার সার্কিটে খেলা চালিয়ে যাওয়ার মতো ফিটনেস ধরে রেখেছেন তিনি। পেশাদার জীবনে অবসর নিয়ে আপাতত তিনি রাজনীতির আঙিনায়। তৃণমূল কংগ্রেসে যোগদান করে গোয়ায় দলের হয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন তিনি।

কলকাতাতেই কি খেলতে চান ক্যারিয়ারের শেষ ম্যাচ? সেই বিষয়ে বেশ ইঙ্গিতবহ জবাব দিলেন লি। অবসর জীবনে রাজনীতির পাশাপাশি এবার কি বায়োপিকও আসছে লিয়েন্ডারের? লিয়েন্ডারের সরাসরি জবাব 'জীবনে যে কাজটাই করি না কেন, সেই কাজে নিজের সেরাটা দিতে পছন্দ করি। ভবিষ্যতে বেশ কিছু পরিকল্পনা রয়েছে। যেটাই করব সেখানে একটা স্ট্যান্ডার্ড বজায় রেখে করব। ভবিষ্যতে ফিচার ফিল্মে দেখতে পারেন লিয়েন্ডারকে।'

শহর কলকাতায় লিয়েন্ডার পেজ এসেছিলেন সিসিএফসিতে। সেখানেই লিয়েন্ডারের বাবা এবং প্রাক্তন অলিম্পিয়ান ড. ভেস পেজের নামাঙ্কিত ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে। সেখানে উপস্থিত থাকতেই কলকাতায় এসেছেন লিয়েন্ডার। শহরে পাওয়া গেল ভারতীয় টেনিসের মহা তারকাকে। লি'র সঙ্গে উপস্থিত ছিলেন বান্ধবী অভিনেত্রী কিম শর্মা, ড. ভেজ পেজও।

মাঠে নেমে এদিন ক্রিকেটও খেললেন তিনি। লিয়েন্ডারের অনুরোধে শহরে এসেছিলেন বিশ্বকাপজয়ী প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ইউসুফ পাঠান। টেনিস থেকে অবসর কার্যত নিয়েই ফেলেছেন লিয়েন্ডার। কোর্টে ফেরার আর তেমন ইচ্ছে নেই। তবে একটা শেষ ম্যাচ কি খেলতে চান লিয়েন্ডার। লি'র সটান জবাব বর্তমান সময়ে দাঁড়িয়ে তাঁর পক্ষে খেলা সম্ভব নয়। করোনা আবহে বায়ো বাবলে থেকে খেলা তাঁর পক্ষে সম্ভব হবে না। তিনি জানান দর্শকবিহীন ফাঁকা গ্যালারির সামনে খেলার জন্য নিজেকে মোটিভেট করতে পারবেন না। কারণ তিনি মানুষকে ভালবাসেন। খেলার মধ্যে দিয়ে তাদের আনন্দ দেওয়াটাই তার মূল লক্ষ্য।

বন্ধ করুন