বাংলা নিউজ > ময়দান > নেতৃত্বে হরমনপ্রীত, ডেপুটি স্মৃতি মন্ধনা! NZ বিরুদ্ধে T20 ম্যাচের ১৬ সদস্যের দল ঘোষণা করল BCCI
দল ঘোষণা করল BCCI (ছবি:বিসিসিআই)

নেতৃত্বে হরমনপ্রীত, ডেপুটি স্মৃতি মন্ধনা! NZ বিরুদ্ধে T20 ম্যাচের ১৬ সদস্যের দল ঘোষণা করল BCCI

  • বিসিসিআই নিউজিল্যান্ডের বিরুদ্ধে একটি মাত্র টি-টোয়েন্টির জন্য ১৬ সদস্যের একটি স্কোয়াডও ঘোষণা করেছে। যেই দল ৯ ফেব্রুয়ারি কিউয়িদের বিরুদ্ধে একটি মাত্র টি টোয়েন্টি ম্যাচ খেলবে।

সদ্য সমাপ্ত আইসিসি টি টোয়েন্টি বিশ্বকাপের মতোই মহিলা বিশ্বকাপেও পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ দিয়ে ২০২২ মহিলা বিশ্বকাপের অভিযান শুরু করবে মিতালি-ঝুলনরা। তবে বিশ্বকাপে নামার আগে পাঁচ ম্যাচের একটি সিরিজ নিউজিল্যান্ডের মাঠে খেলতে চলেছে ভারতীয় মহিলা দল। ৬ই জানুয়ারি বিশ্বকাপের দল ঘোষণার পাশাপাশি নিউজিল্যান্ড সফরের জন্যেও দল ঘোষণা করেছে বিসিসিআই। 

মূলত বিশ্বকাপের দলকে অপরিবর্তি রেখেই নিউজিল্যান্ডের দল ঘোষণা করা হয়েছে। কারণ নিউজিল্যান্ড সফর শেষ করার পরেই শুরু হবে বিশ্বকাপ অভিযান। কিউয়িদের বিরুদ্ধে পাঁচটি পঞ্চাশ ওভারের ম্যাচের সিরিজ খেলবে মিতালিরা। তারপরে একটি টি টোয়েন্টি ম্যাচ খেলবে তারা। তারপরেই বিশ্বকাপের অভিযান শুরু হবে। সেই কথা মাথায় রেখেই নিউজিল্যান্ডে সফরের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করা হয়েছে। জেমিমা ও শিখাকে বাদ দিয়েই দল ঘোষণা করা হয়েছে। 

নিউজিল্যান্ডের পাঁচটি একদিনের ম্যাচের জন্য ভারতের মহিলা দল:

মিতালি রাজ (অধিনায়ক), হরমনপ্রীত কৌর (সহ-অধিনায়ক), স্মৃতি মন্ধনা, শেফালি ভার্মা, ইয়াস্তিকা, দীপ্তি, রিচা ঘোষ (উইকেটরক্ষক), স্নেহ রানা, ঝুলন গোস্বামী, পূজা, মেঘনা সিং, রেণুকা ঠাকুর, তানিয়া ভাটিয়া (উইকেটরক্ষক), রাজেশ্বরী, পুনম যাদব।

স্ট্যান্ডবাই প্লেয়ার: সবিনেনি মেঘনা, একতা বিষ্ট, সিমরান দিল বাহাদুর।

বিসিসিআই নিউজিল্যান্ডের বিরুদ্ধে একটি মাত্র টি-টোয়েন্টির জন্য ১৬ সদস্যের একটি স্কোয়াডও ঘোষণা করেছে। যেই দল ৯ ফেব্রুয়ারি কিউয়িদের বিরুদ্ধে একটি মাত্র টি টোয়েন্টি ম্যাচ খেলবে। এই ম্যাচে নেতৃত্ব দেবেন হরমনপ্রীত কৌর, সহ-অধিনায়ক হবেন স্মৃতি মান্ধানা।

একমাত্র টি-টোয়েন্টির জন্য ভারতের মহিলা স্কোয়াড: 

হরমনপ্রীত কৌর (অধিনায়ক), স্মৃতি মান্ধানা (সহ-অধিনায়ক), শেফালি ভার্মা, ইয়াস্তিকা ভাটিয়া, দীপ্তি শর্মা, রিচা ঘোষ (উইকেট-রক্ষক), স্নেহ রানা, পূজা বস্ত্রাকার, মেঘনা সিং, রেণুকা সিং ঠাকুর, তানিয়া ভাটিয়া (উইকেট-রক্ষক), রাজেশ্বরী গায়কোয়াড়, পুনম যাদব, একতা বিষ্ট, এস মেঘনা, সিমরান দিল বাহাদুর।

বন্ধ করুন