বাংলা নিউজ > ময়দান > কেপ টাউন টেস্টের দল থেকে ভারতের কোন ক্রিকেটারকে বাদ দিতে বললেন কিংবদন্তি অলরাউন্ডার

কেপ টাউন টেস্টের দল থেকে ভারতের কোন ক্রিকেটারকে বাদ দিতে বললেন কিংবদন্তি অলরাউন্ডার

ঋষভ পন্তের আউট নিয়ে এখনও চলছে তীব্র বিতর্ক। 

কিংবদন্তি সুনীল গাভাসকর থেকে শুরু করে অনেক প্রাক্তন ক্রিকেটারই পন্তের দায়িত্বজ্ঞানহীন ভাবে আউট হওয়া নিয়ে রীতিমতো সমালোচনা করেছেন। এ বার মদন লালও সেই বিতর্ককে আরও উস্কে দিয়েছেন।

প্রাক্তন ভারতীয় অলরাউন্ডার মদন লাল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে জোহানেসবার্গ টেস্টের দ্বিতীয় ইনিংসে ঋষভ পন্তের ব্যাটিং পারফরম্যান্সে রীতিমতো ক্ষিপ্ত হয়েছেন। এবং তিনি মনে করেন যে কেপটাউনে তৃতীয় টেস্ট থেকে পন্তকে বাদ দেওয়া উচিত।

যদিও পন্তের আক্রমণাত্মক দৃষ্টিভঙ্গি ভারতকে অনেক ম্যাচ জিততে সাহায্য করেছে। যার মধ্যে রয়েছে গত জানুয়ারিতে অস্ট্রেলিয়াতে জোড়া জয় - সিডনি এবং ব্রিসবেনে তাঁর দুরন্ত পারফরম্যান্স। তবে সেই আক্রমণাত্মক মেজাজ দেখাতে গিয়ে, জোহানেসবার্গে ভারতের দ্বিতীয় ইনিংসে শূন্য রানে আউট হতে হয়েছে পন্তকে।

কিংবদন্তি সুনীল গাভাসকর থেকে শুরু করে অনেক প্রাক্তন ক্রিকেটারই পন্তের এ ভাবে দায়িত্বজ্ঞানহীন ভাবে আউট হওয়া নিয়ে রীতিমতো সমালোচনা করেছেন। এ বার মদন লালও সেই বিতর্ককে আরও উস্কে দিয়েছেন। তাঁর দাবি, হতে পারে পন্ত একজন ম্যাচ উইনিং প্লেয়ার, কিন্তু তাঁকে বুঝতে হবে যে, তিনি দলের জন্য ব্যাট করছেন, নিজের জন্য নয়। এমন কী মদন লালের পরামর্শ, কেপ টাউন টেস্টে টিম ম্যানেজমেন্টের উচিত, পন্তকে বিশ্রাম দেওয়া। বদলে ঋদ্ধিমান সাহাকে দলে আনা উচিত।

মদন লাল আজ-তক-এ একটি সাক্ষাৎকারে পরিষ্কার ভাবে বলে দিয়েছেন, ‘ওকে বিশ্রাম দেওয়া উচিত। আর ঋদ্ধিমান সাহার মতোও দলে ক্রিকেটার রয়েছে। ও একজন বিচক্ষণ ব্যাটসম্যান। এবং খুব ভালো উইকেটরক্ষক। তবে টেস্ট ক্রিকেটে পন্ত কী ভাবে ব্যাট করতে চায়, সেটা ঠিক করতে হবে পন্তকেই। যদি ওর মনে কিছু সন্দেহ থাকে, তবে ওকে বিরতি দেওয়া ভাল। ও একজন ম্যাচ উইনিং প্লেয়ার। কিন্তু এ ভাবে ব্যাট করা যায় না। দলের জন্য ব্যাট করতে হবে, নিজের জন্য নয়।’

বন্ধ করুন