বাংলা নিউজ > ময়দান > ঘরোয়া মরশুমের সূচি নিয়ে সৌরভের BCCI-কে তীব্র ভাষায় আক্রমণ ভারতীয় কিংবদন্তির
প্রাক্তন তারকা ক্রিকেটার দিলীপ বেঙ্গসরকার (ছবি:টুইটার)
প্রাক্তন তারকা ক্রিকেটার দিলীপ বেঙ্গসরকার (ছবি:টুইটার)

ঘরোয়া মরশুমের সূচি নিয়ে সৌরভের BCCI-কে তীব্র ভাষায় আক্রমণ ভারতীয় কিংবদন্তির

  • এই বছর রঞ্জি ট্রফির আয়োজন করা হলেও ঐতিহ্যশালী তিনটি টুর্নামেন্টের আয়োজন করছে না বিসিসিআই।

এই বছর রঞ্জি ট্রফির আয়োজন করা হলেও ঐতিহ্যশালী তিনটি টুর্নামেন্টের আয়োজন করছে না বিসিসিআই। ইরানী ট্রফি, দলীপ ট্রফি এবং দেওধর ট্রফির আয়োজন এই বছর করা হচ্ছে না। আর সেটা নিয়েই সরব হয়েছেন প্রাক্তন তারকা ক্রিকেটার দিলীপ বেঙ্গসরকার। এতে তিনি রীতিমতো হতাশা প্রকাশ করেছেন।

সম্প্রতি বিসিসিআই নতুন মরশুমে ঘরোয়া লিগের যে সূচি প্রকাশ করেছেন, তাতে এই তিনটে ট্রফিকে রাখা হয়নি। এই প্রসঙ্গে একটি সাক্ষাৎকারে দিলীপ বেঙ্গসরকার দাবি করেছেন, 'এটা খুবই বাজে বিষয় যে, বিসিসিআই ইরানি ট্রফি, দলীপ ট্রফি এবং দেওধর ট্রফিকে নতুন মরশুমের ক্যালেন্ডারেই রাখেনি। বোর্ডের জন্য কিন্তু ঘরোয়া ক্রিকেটকে গুরুত্ব দেওয়াটা খুবই জরুরি। এবং ঘরোয়া ক্রিকেটে পুরো মনোযোগ দিতে হবে।'

শনিবারই ঘরোয়া টুর্নামেন্টের জন্য সূচি ঘোষণা করেছে বিসিসিআই। বিসিসিআই-এর ঘোষিত সূচি অনুযায়ী এই বছর রঞ্জি ট্রফি খেলা হলেও, দলীপ ট্রফি, ইরানি ট্রফি এবং দেওধর ট্রফি হচ্ছে না। গত বছর অবশ্য করোনা অতিমারীর জেরে রঞ্জি ট্রফি আয়োজন করাও সম্ভব হয়নি।

ছেলেদের মরশুম শুরু হচ্ছে আবার সৈয়দ মুস্তাক আলি ট্রফির হাত ধরে। ২০ অক্টোবর থেকে ১২ নভেম্বর পর্যন্ত এই ট্রফি রয়েছে। আর এর ঠিক চার দিন পরে রঞ্জি ট্রফি শুরু হওয়ার কথা। ১৬ নভেম্বর থেকে রঞ্জি শুরু হবে। চলবে তিন মাস ধরে। শেষ হবে পরের বছর ১৯ ফেব্রুয়ারি। রঞ্জি শেষ হওয়ার ঠিক পরেই শুরু হয়ে যাবে বিজয় হাজারে ট্রফি। ২০২২ সালের ২৩ ফেব্রুয়ারি থেকে ২৬ মার্চ পর্যন্ত এই টুর্নামেন্ট চলবে।

২১ সেপ্টেম্বর থেকে সিনিয়র ওমেন্স ওয়ানডে লিগের হাত ধরে এই বছরের ঘরোয়া মরশুম শুরু হবে বলে জানিয়েছে বিসিসিআই। এর পর ২৭ অক্টোবরই আবার সিনিয়র ওমেন্স ওয়ানডে চ্যালেঞ্জার ট্রফির খেলা রয়েছে। এই বছর বিসিসিআই বয়স ভিত্তিক টুর্নামেন্টগুলিও আয়োজন করবে বলে জানিয়েছে।

বন্ধ করুন