বাংলা নিউজ > ময়দান > Legends League Cricket: লেজেন্ডস লিগ এবার কলকাতায়, খেলা হবে ছয়টি শহরে
সচিন তেন্ডুলকর, মহম্মদ কাইফ যুবরাজ সিং

Legends League Cricket: লেজেন্ডস লিগ এবার কলকাতায়, খেলা হবে ছয়টি শহরে

  • লেজেন্ডস লিগ ক্রিকেটের আসর চলতি বছরে অনুষ্ঠিত হতে চলেছে ভারতের মাটিতেই। দেশের মোট ছয়টি শহরে অনুষ্ঠিত হবে লেজেন্ডস লিগের দ্বিতীয় সংস্করণ। যার মধ্যে অন্যতম কলকাতা। কলকাতার ইডেন গার্ডেনসের ২২ গজ ফের সাক্ষী থাকবে ক্রিকেটের কিংবদন্তিদের লড়াইয়ের।

শুভব্রত মুখার্জি: লেজেন্ডস লিগ ক্রিকেটের আসর চলতি বছরে অনুষ্ঠিত হতে চলেছে ভারতের মাটিতেই। দেশের মোট ছয়টি শহরে অনুষ্ঠিত হবে লেজেন্ডস লিগের দ্বিতীয় সংস্করণ। যার মধ্যে অন্যতম কলকাতা। কলকাতার ইডেন গার্ডেন্সের ২২ গজ ফের সাক্ষী থাকবে ক্রিকেটের কিংবদন্তিদের লড়াইয়ের। মঙ্গলবার অর্থাৎ ২ অগস্ট এই খবর নিশ্চিত করেছে টুর্নেমেন্টের আয়োজক কমিটি।

কলকাতা, লখনউ, দিল্লি, যোধপুর, কটক এবং রাজকোটে অনুষ্ঠিত হবে এবারের আসরের সবকটি ম্যাচ। আগামী ২০ সেপ্টেম্বর থেকে শুরু হওয়ার কথা রয়েছে লেজেন্ডস ক্রিকেট লিগের দ্বিতীয় আসরের।

আরও পড়ুন…আবার ব্যাট হাতে মাঠে নামবেন সৌরভ! বড় হিট মারার প্রস্তুতি শুরু করলেন মহারাজ

লেজেন্ডস লিগ ক্রিকেটের এবারের আসর শেষ হবে ৮ অক্টোবর। এবারের আসরে চারটি দল অংশ নেওয়ার কথা রয়েছে। ইতিমধ্যেই একাধিক প্রাক্তন ক্রিকেটার খেলার বিষয়ে চুক্তিবদ্ধ হয়েছেন। যদিও প্রাক্তন ক্রিকেটারদের মধ্যে কারা কোন দলের হয়ে খেলবেন তা এখনও নিশ্চিত হয়নি। ভারতের ৭৫তম স্বাধীনতা দিবস উপলক্ষে এবং মহিলাদের ক্ষমতায়নের প্রচারের উদ্দেশ্যে এই আসরে খেলার সিদ্ধান্ত নিয়েছেন বিসিসিআই-এর সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ও।

আরও পড়ুন… LLC T20: অবসর নিয়েই লেজেন্ডস লিগে নাম লেখালেন মর্গ্যান, মাঠে নামবেন ভারতকে বিশ্বকাপ জেতানো পেসারও

প্রসঙ্গত এই লিগে খেলবেন বাংলাদেশের প্রাক্তন টি-২০ অধিনায়ক মাশরাফি বিন মোর্তাজাও, দীনেশ রামদিন, রস টেলর, ইয়ন মর্গ্যানের মতো তারকা খেলোয়াড়রা। এই টুর্নামেন্টে অংশ নেওয়ার জন্য ইতিমধ্যেই চুক্তিবদ্ধ হয়েছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অলরাউন্ডার শেন ওয়াটসন, পেসার মিচেল জনসন ও ইংল্যান্ডের প্রাক্তন উইকেটরক্ষক ব্যাটার ম্যাট প্রায়রও। উল্লেখ্য প্রথম আসরে ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের প্রাক্তন তারকা ক্রিকেটাররা অংশ নিয়েছিলেন। প্রথমবার আসর বসেছিল ওমানে। সেবার তিনটি দলের হয়ে অংশ নিয়েছিলেন কিংবদন্তিরা । এর মধ্যে ছিল ইন্ডিয়া লেজেন্ডস, এশিয়া লেজেন্ডস ও রেস্ট অফ দ্য ওয়ার্ল্ড নামক তিনটি দল।

বন্ধ করুন