বাংলা নিউজ > ময়দান > Legends League Cricket: হরভজনদের বিপদে ফেলে লেজেন্ডস লিগের প্লে-অফে গৌতম গম্ভীরের ইন্ডিয়া ক্যাপিটালস

Legends League Cricket: হরভজনদের বিপদে ফেলে লেজেন্ডস লিগের প্লে-অফে গৌতম গম্ভীরের ইন্ডিয়া ক্যাপিটালস

প্লে-অফে গম্ভীরের দল। ছবি- লেজেন্ডস লিগ ক্রিকেট।

India Capitals vs Manipal Tigers: মনিপাল টাইগার্সকে হারিয়ে ৫ ম্যাচে ৭ পয়েন্ট সংগ্রহ করে ইন্ডিয়া ক্যাপিটালস। তারা প্রথম দল হিসেবে টুর্নামেন্টের প্লে-অফের যোগ্যতা অর্জন করে।

প্রথম দল হিসেবে চলতি লেজেন্ডস লিগ ক্রিকেটের প্লে-অফে জায়গা করে নিল ইন্ডিয়া ক্যাপিটালস। গৌতম গম্ভীরের নেতৃত্বাধীন ক্যাপিটালস লিগের দশম ম্যাচে ১৬ বল বাকি থাকতে ৭ উইকেটে হারিয়ে দেয় হরভজন সিংয়ের মনিপাল টাইগার্সকে।

কটকে টস জিতে টাইগার্সকে শুরুতে ব্যাট করতে পাঠায় ক্যাপিটালস। টাইগার্স নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১৬১ রান তোলে। হাফ-সেঞ্চুরি করেন জেসি রাইডার ও মহম্মদ কাইফ।

পালটা ব্যাট করতে নেমে ইন্ডিয়া ক্যাপিটালস ১৭.২ ওভারে ৩ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় ১৬২ রান তুলে নেয়। ঝোড়ো হাফ-সেঞ্চুরি করেন হ্যামিল্টন মাসাকাদজা।

মনিপাল টাইগার্সের হয়ে ওপেন করতে নেমে জেসি রাইডার ৭৯ রানের অনবদ্য ইনিংস খেলেন। ৫৬ বলের ইনিংসে তিনি ৫টি চার ও ৫টি ছক্কা মারেন। এছাড়া মহম্মদ কাইফ করেন ৬৭ রান। ৪৮ বলের ইনিংসে তিনি ৯টি চার ও ১টি ছক্কা মারেন। বাকিরা কেউই দু'অঙ্কের রানে পৌঁছতে পারেননি। তাইবু ৫, কোরি অ্যান্ডারসন ৪ ও হরভজন ১ রান করেন।

আরও পড়ুন:- পিঠের চোট এড়াতে পারবেন না বুমরাহ, বছরখানেক আগেই ভবিষ্যদ্বাণী করেছিলেন আখতার, ভাইরাল পুরনো ভিডিয়ো

ক্যাপিটালসের হয়ে লিয়াম প্লাঙ্কেট ও রজত ভাটিয়া ২টি করে উইকেট দখল করেন। ১টি উইকেট নেন মিচেল জনসন।

ক্যাপিটালস জবাবে ব্যাট করতে নামলে ৬৮ রানের দুর্দান্ত ইনিংস খেলে নট-আউট থাকেন মাসাকাদজা। ৩৯ বলের ইনিংসে তিনি ৭টি চার ও ৪টি ছক্কা মারেন। এছাড়া সলোমন মায়ের ২৮, গৌতম গম্ভীর ১৫, রস টেলর ২৯ ও অ্যাশলে নার্স অপরাজিত ২১ রান করেন। ক্রিস মফু, দিলহারা ফার্নান্ডো ও মুরলিধরন ১টি করে উইকেট নেন। উইকেট পাননি ভাজ্জি। ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন মাসাকাদজা।

আরও পড়ুন:- 'গাভাসকর সমর্থন করছেন মানে আমার মধ্যে নিশ্চই কিছু আছে', দাবি বিশ্বকাপের মূল স্কোয়াডে জায়গা না পাওয়া ভারতীয় তারকার

এই জয়ের সুবাদে ৫ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে প্লে-অফে পৌঁছে যায় ক্যাপিটালস। বিপদ বাড়ে হরভজনদের। ৫ ম্যাচে টাইগার্সের সংগ্রহ ৩ পয়েন্ট। লিগের শেষ ম্যাচে ফের গম্ভীরদের বিরুদ্ধেই মাঠে নামবেন ভাজ্জিরা। সেই ম্যাচ জিতলে নেট রান-রেটের নিরিখে প্লে-অফে যাওয়ার সুযোগ থাকবে টাইগার্সের সামনে। অবশ্য ভিলওয়ারা কিংস ও গুজরাট জায়ান্টসের মধ্যে লিগের ম্যাচটি যদি ভেস্তে যায় এবং দু'দলের মধ্যে পয়েন্ট ভাগ হয়ে যায়, তবে টুর্নামেন্ট থেকে আগেই ছিটকে যেতে হবে হরভজনদের। গুজরাট জায়ান্টস ও ভিলওয়ারা কিংস উভয় দলই ৫টি করে ম্যাচ খেলে ৫ পয়েন্ট করে সংগ্রহ করেছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

অলস জীবনযাপন করছেন? শরীরকে সক্রিয় রাখতে সেরা উপায় বাতলে দিল সরকারি সংস্থা ৫০% বিজেপি-কংগ্রেস প্রার্থীদের ৫ কোটি টাকার সম্পত্তি, ২৭% আসনে পরিবারতন্ত্র Cannes-এর সাজে দেশি ফ্যাশনের ছোঁয়া! সাদা পোশাকে নজর কাড়লেন বঙ্গতনয়া অনসূয়া না ফেরার দেশে ‘আত্মারাম’, ক্যানসারের সঙ্গে লড়াইয়ের পর চলে গেলেন উদয়শঙ্কর পাল ২ দিনের মধ্যে নিম্নচাপ তৈরি, শুক্রে বাড়বে শক্তি, ‘ঘূর্ণিঝড়ের’ আগে সতর্কতা জারি ঝাপসা হয়ে গেল এয়ার ইন্ডিয়ার ককপিটের জানালা, কিচ্ছু দেখা যাচ্ছে না মমতার মন্তব্যের নিন্দা করে কার্তিক মহারাজের পাশে জোট বেঁধে দাঁড়ালেন সাধুসন্তরা ‘নেতা হিসেবে সম্মান আদায় করে নিতে হয়’, ধোনির গুরুবচন শিক্ষা দিতে পারে হার্দিককে Ruskin Bond: 'আমি বিদেশি নই, তবুও মন্দিরে প্রবেশের জন্য অতিরিক্ত টাকা দিয়েছি' মন্দিরে লাইব্রেরি তৈরি করা উচিত! হঠাৎই কেন এ কথা বললেন ISRO প্রধান এস সোমনাথ

Latest IPL News

‘নেতা হিসেবে সম্মান আদায় করে নিতে হয়’, ধোনির গুরুবচন শিক্ষা দিতে পারে হার্দিককে আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব ব্যানার্জি এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল!নয়া আন্দাজে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ 'বরোদার অধিনায়ক বলেছিল দলে তোমার জায়গা নেই,ওর জন্যই আজ আমি এখানে’, বলছেন স্বপনীল SA সিরিজের জন্য WI দল ঘোষণা, IPL 2024-এর কারণে শক্তিশালী দল গড়তে পারেনি উইন্ডিজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.